Trending News

Gold Price – সপ্তাহের শেষে সোনার দাম কত আজকে? 22K গয়না কবে কিনলে কমে পাবেন?

সপ্তাহের শেষে রাজ্যবাসীর জন্য দারুণ সুখবর। আজ কলকাতায় সোনার দাম আরও কমলো (Gold Price). পাশাপাশি কমলো রূপোর দামও। গ্রীষ্মের তীব্র দাবদহে হাঁস ফাঁস করছে রাজ্যবাসী। আর এরই মাঝে বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, আজ থেকে শুরু হলো আষাঢ় মাস। কথায় বলে, বাঙালির বারো মাসে তেরো পার্বণ অর্থাৎ প্রায় প্রতিটি মাসেই বাঙালির কোনো না কোনো পার্বণ লেগেই থাকে (Gold as an Investment) আর এই প্রতিটি পার্বণে বাঙালি শাড়ি এবং গয়না কিনতে অত্যন্ত পছন্দ করেন।

24 Karat 22 Karat Hallmark Today Gold Price in Kolkata.

জৈষ্ঠ মাসে জামাই ষষ্ঠীতেও গয়না কিনেছেন অনেকেই। পাশাপাশি, বাঙালিদের মধ্যে অনেকেই নিজের প্রিয় মানুষটিকে সোনার গয়না (Gold Ornaments) উপহার দিয়ে থাকেন। এর আগে, জৈষ্ঠ্য মাসে বেশ কিছু দিন ধরে সোনার দাম বৃদ্ধি (Gold Price Hike) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। তবে এবার একলাফে অনেকটাই কমেছে সোনার দাম। পাশাপাশি কমেছে রূপোর দামও।

পশ্চিমবঙ্গে সোনার দাম

Gold Price বা সোনার দাম কত হল এই প্রশ্ন সকলের মনে সব সময় ঘুর পাক খায়। কারণ অনেকেই এই গয়না না কিনেও সোনায় বিনিয়োগ করতে পছন্দ করেন। আর এবারে এই সকল মানুষদের জন্য আজকে সপ্তাহের শেষ দিনে এসে কত হল পশ্চিমবঙ্গে আজকে আমরা সেই সম্পর্কে জেনে নিতে চলেছি। তাহলে এই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

১৫ জুন সোনার দাম কমলো?

1) ১৮ ক্যারেট সোনার বাটের দাম ১ গ্রামে ৫৪৪১ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৫৪৪১০ টাকা।
2) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৭২৫৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭২৫৫০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম (Gold Price) ১ গ্রামে ৬৬৫৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৬৫০০ টাকা।

গতকালের সোনার দাম কত ছিল?

1) গতকাল ১৮ ক্যারেট সোনার বাটের দাম ছিল ১০ গ্রামে ৫৩৯২০ টাকা। আজ সোনার বাটের দাম ১৮ ক্যারেট ১০ গ্রামে ৫৩৯১০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে ১৮ ক্যারেট সোনার বাটের দাম ১০ টাকা কমেছে।
2) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭১৮৯০ টাকা। আজ পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭১৮৮০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম (Gold Price) ১০ টাকা কমেছে।

3) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৫৯০০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার (Hallmark Gold Price) দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৫৮৯০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে হলমার্ক সোনার বাটের দাম ১০ টাকা কমেছে। আর এবারে আজকের রুপোর দাম সম্পর্কে আরও বিস্তারিত তথ্য সম্পর্কে জেনে নেওয়া যাক।

আজ রুপোর দাম পশ্চিমবঙ্গে

  • রুপোর দাম প্রতি কেজি বাটে ৮৮০০০ টাকা।
  • খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৮৮১০০ টাকা।
  • আর এই দাম আজ অর্থাৎ ১৫ই জুন ২০২৪ হিসাবে আপনাদের জানানো হল।
ATM (এটিএম কার্ডের চার্জ)

গতকাল পশ্চিমবঙ্গে রুপোর দাম কত ছিল?

1) শুক্রবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৮৮৪০০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৮৮০০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দাম ৪০০ টাকা কমেছে।
2) শুক্রবার খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৮৮৫০০ টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৮৮১০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর বাটের দাম কমেছে ৪০০ টাকা।

3 কোটি নতুন বাড়ি দেওয়া হবে! PM Awas Yojana প্রকল্পে আবেদন করলেই পাবেন

উল্লেখ্য, ৩০ মে, ২৯ মে, ২৮ মে রুপোর বাটের দাম বেড়েছিল যথাক্রমে ১৯৫০ টাকা, ১৬৫০ টাকা ও ১৫০০ টাকা। তবে, গত ২৪ মে ও ৩১ মে রুপোর বাটের দাম কমেছিল যথাক্রমে ২৯৫০ টাকা ও ১৫৫০ টাকা। সোনা ও রুপোর দামের (Silver & Gold Price) কমার হার যথেষ্টই বেশি। তাই সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা (Gold Price) কিংবা রুপো কিনতে।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button