Trending News

Gold Price – সোনার ও রুপোর দাম ফের কমলো, দাম বৃদ্ধির আগে গয়না তৈরির অর্ডার দিন।

সোনার দাম (Gold Price) কমায় এবার হ্যাট্রিক পার। বিগত ২০ সেপ্টেম্বর একবারে ৪০০ টাকা দাম বেড়েছিল ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক সোনার। তবে, এরপর থেকে সোনার দাম টানা কমেই চলেছে। বিগত ২১ সেপ্টেম্বর সোনার দাম কমেছিল ২৫০ টাকা। সেপ্টেম্বর সোনার দাম কমেছিল ১৫০ টাকা। বিগত ২৩ সেপ্টেম্বর সোনার দাম কমেছিল ১০০ টাকা, যার ফলে এইদিন ছিল সেপ্টেম্বর মাসের মধ্যে কলকাতায় সবথেকে কম সোনার দাম।

Silver And Gold Price Forecast Details.

বিগত ২৪শে সেপ্টেম্বর সোনার দাম (Gold Price Today) ১০০ টাকা বাড়লেও আজ ২৫শে সেপ্টেম্বর সোনার দামের কোনো বৃদ্ধি ঘটেনি। তাই বলা যায় পরপর তিনদিন সোনার দাম কমায় , সোনার দাম হ্যাটট্রিক পার করল। ভারতে সোনা ও রুপোর দাম (Gold And Silver Price) অনেক কিছুর উপর নির্ভর করে ঠিক হয়। দেশের টাকা, মার্কিন ডলার, আন্তর্জাতিক বাজারে সোনার চাহিদা ও দেশের ভেতরের বাজার দেখে ঠিক হয় সোনার রেট (Gold Rate).

তাছাড়া, বিভিন্ন রাজ্যে আলাদা করের জন্য সোনা এবং রুপোর দাম (Gold Price) আলাদা হয়। আজ ভারতবর্ষের অন্যান্য রাজ্য সহ কলকাতাতেও সোনার দাম অনেকটাই কমেছে। জিএসটি (GST) এবং টিসিএস (TCS) বাদে আজকে কলকাতায় সোনার রেট। ২৪ ক্যারেট ১ গ্রাম পাকা সোনার বাটের মূল্য ৫,৯৬০ টাকা অর্থাৎ ২৪ ক্যারেট ১০ গ্রাম পাকা সোনার বাটের মূল্য ৫৯,৬০০ টাকা। সেক্ষেত্রে, ২৪ ক্যারেট প্রতি ভরি পাকা সোনার বাট এর মূল্য ৬৯,৫১৭ টাকা।

২৪ ক্যারেট ১ গ্রাম খুচরো পাকা সোনার মূল্য (Gold Price) ৫,৯৯০ টাকা অর্থাৎ ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার মূল্য ৫৯,৯৫০ টাকা। সেক্ষেত্রে, ২৪ ক্যারেট প্রতি ভরি খুচরো পাকা সোনার মূল্য ৬৯,৮৬৭ টাকা। সুতরাং, গতকালকের তুলনায় আজকে পাকা সোনার দামের কোনো বৃদ্ধি হয়নি। জিএসটি এবং টিসিএস বাদে আজকে কলকাতায় হলমার্ক সোনার রেট (Hallmark Gold Price).

২২ ক্যারেট ১ গ্রাম হলমার্ক সোনার দাম (Gold Price) ৫৬৯৫ টাকা অর্থাৎ ২২ ক্যারেট ১০ গ্রাম হলমার্ক সোনার দাম ৫৪৯৫০ টাকা। ক্ষেত্রে ২২ ক্যারেট ১ ভরি হলমার্ক সোনার দাম ৬৬৪২৬ টাকা। বিগত ১ সপ্তাহে কলকাতায় হলমার্ক সোনার রেট। 18 সেপ্টেম্বর – ২২ ক্যারেট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৫৬৯৫০ টাকা।

19 সেপ্টেম্বর – ২২ ক্যারেট হলমার্ক সোনার (Gold Price) ১০ গ্রামের দাম ছিল ৫৬৯৫০ টাকা। 20 সেপ্টেম্বর – ২২ ক্যারেট গয়নার হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৫৭৩৫০ টাকা। 21 সেপ্টেম্বর – ২২ ক্যারেট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৫৭০০০ টাকা। 22 সেপ্টেম্বর – ২২ ক্যারেট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৫৬৯৫০ টাকা।

23 সেপ্টেম্বর – ২২ ক্যারেট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম (Gold Price) ছিল ৫৬৯৫০ টাকা। 24 সেপ্টেম্বর – ২২ ক্যারেট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৫৬৯৫০ টাকা। আজকে কলকাতায় রুপোর দাম, প্রতি কেজির রূপোর বাটের দাম (Silver Price) ৭৩৩০০ টাকা। প্রতি কেজি খুচরো রুপোর বাটের দাম ৭৩৪০০ টাকা। গতকাল কলকাতায় প্রতি কেজি রুপোর বাটের দাম ছিল ৭৩৩০০ টাকা অর্থাৎ গত কালকের তুলনায় আজ রুপোর দামের কোনো পরিবর্তন হয়নি।

Dearness Allowance (মহার্ঘ ভাতা বৃদ্ধি)

বিগত ১ সপ্তাহে কলকাতায় রূপোর রেট, 18 সেপ্টেম্বর – প্রতি কেজি খুচরো রূপোর দাম ছিল ৭২১০০ টাকা। 19 সেপ্টেম্বর – প্রতি কেজি খুচরো রূপোর দাম ছিল ৭২১০০ টাকা। 20 সেপ্টেম্বর – প্রতি কেজি খুচরো রূপোর দাম ছিল ৭২৯০০ টাকা। 21 সেপ্টেম্বর – প্রতি কেজি খুচরো রূপোর দাম ছিল ৭২৫০০ টাকা। 22 সেপ্টেম্বর – প্রতি কেজি খুচরো রূপোর দাম ছিল ৭২৫৫০ টাকা। 23 সেপ্টেম্বর – প্রতি কেজি খুচরো রূপোর দাম ছিল ৭৩৫০০ টাকা। 24 সেপ্টেম্বর – প্রতি কেজি খুচরো রূপোর দাম ছিল ৭৩৪০০ টাকা।

Teacher Recruitment – 80 হাজার নতুন শিক্ষক নিয়োগ হবে রাজ্যে, বড় সিদ্ধান্ত সরকারের।

মূলত, সোনা কিংবা রুপোর দাম (Gold Price) প্রায় প্রতিদিনই ওঠানামা করে। বিশেষজ্ঞদের মতে, সোনার দাম বদলের অনেক কারণ রয়েছে যেমন – আন্তর্জাতিক বাজার, মুদ্রার দাম, মুদ্রাস্ফীতি, কেন্দ্রীয় ব্যাঙ্কের সোনার পরিমাণ, সুদের হার, জুয়েলারি খাত, ভৌগলিক অবস্থা ইত্যাদি। এই সব সোনার দামকে প্রভাবিত করে। তবে, উৎসবের মরশুমে পরপর তিনদিন সোনার দাম কমে যাওয়ায় লক্ষীলাভ হল ক্রেতা সহ বিক্রেতা সকলেরই।

Education Policy – আর্থিকভাবে দুর্বল পড়ুয়াদের জন্য দারুন ঘোষণা। উপকার হবে কোটি কোটি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button