Trending News

Gold Price Today – 22 ক্যারেট সোনার দাম একধাক্কায় কমলো। ইচ্ছে মত গয়না কিনুন বিয়ের মরশুমে।

বৈশাখের মাঝামাঝি সময়ে একদিকে বেড়েই চলেছে গ্রীষ্মের তীব্র দাবদাহ (Gold Price Today). অপর দিকে বাংলায় চলছে বিয়ের মরশুম। তবে, এরই মাঝে রাজ্যবাসীর জন্য এসে গেল বড় সুখবর। কারণ কলকাতায় আজ কমলো সোনার দাম (Gold As An Investment). সঙ্গে কমেছে রুপোর দাম (Silver Price). বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, এখন চলছে বৈশাখ মাস। আজ সপ্তাহের শুরুর দিকে গ্রীষ্মের তীব্র দাবদাহের মাঝে বৈশাখ মাসে চলছে বিয়ের মরশুম।

Know Gold Price Today For Making Gold Ornaments.

আর এই বিয়ের মরশুমে মানুষ প্রচুর পরিমাণে সোনার গয়না (Gold Ornaments) কিনে থাকে। এছাড়াও অনেকেই রয়েছেন যারা হয়তো শখে সোনা (Gold Price Today) কেনেন। মূলত ১৯৯৩ সালে তৈরি হয় স্বর্ণশিল্প বাঁচাও কমিটি। গোটা রাজ্যেই কার্যকর এই সংগঠন। স্বর্ণশিল্পী এবং স্বর্ণ ব্যবসায়ীদের নিয়ে চলে এই সংগঠনের কার্যকলাপ। বর্তমানে এর কার্যনির্বাহী সভাপতি সমর কুমার দে।

এর আগে চৈত্র মাসে বেশ কিছুদিন ধরে সোনার দাম বৃদ্ধি (Gold Price Today) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। তবে এবার বৈশাখ মাসে কমেছে সোনার দাম। আর এই বিয়ের মরশুমে সোনার দাম (Gold Price) কমে যাওয়ার ফলে সকল পাত্র পাত্রীদের বাবা মায়েদের সুবিধা হতে চলেছে কারণ তারা নিজেদের ছেলে মেয়েদের ইচ্ছে মত গয়না কিনে দিতে পারবে।

Yesterday & Gold Price Today In Kolkata

1) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৭২৬০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭২৬০০ টাকা।
2) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৭৩৩৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭৩৩৫০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৬৬৫৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম (Gold Price Today) ৬৬৫৫০ টাকা।

1) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৩০০০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৩০০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দামের কোনো পরিবর্তন হয়নি।
2) গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৩৩৫০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৩৩৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের (Gold Price Today) দামের কোনো পরিবর্তন হয়নি।

3) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম (Gold Price Today) ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৯৭৫০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৯৭৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে হলমার্ক সোনার বাটের দাম কোনো পরিবর্তন হয়নি। উল্লেখ্য ২৮ এপ্রিল, ২৪ এপ্রিল, ২৩ এপ্রিল হলমার্ক সোনার দাম (Hallmark Gold Price Today) কমেছিল যথাক্রমে ১০০ টাকা, ১১০০ টাকা ও ৮০০ টাকা। তবে, গত ২৬ এপ্রিল ও ২৭ এপ্রিল হলমার্ক সোনার দাম বেড়েছিল যথাক্রমে ৫০ টাকা ও ৪০০ টাকা।

Yesterday & Silver Price Today

1) রুপোর দাম প্রতি কেজি বাটে ৮১৪৫০ টাকা।
2) খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৮১৫৫০ টাকা।
3) রবিবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৮১৪৫০ টাকা।
4) আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৮১৪৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দামের কোনো পরিবর্তন হয়নি।

ATM Card Charges (এটিএম কার্ডের খরচ)

2) মঙ্গলবার খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৮১৫৫০ টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৮১৫৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর বাটের দামের কোনো পরিবর্তন হয়নি। উল্লেখ্য, ২৮ এপ্রিল, ২৪ এপ্রিল, ২৩ এপ্রিল রুপোর বাটের দাম কমেছিল যথাক্রমে ৪০০ টাকা, ১৬৫০ টাকা ও ১৬৫০ টাকা। তবে, গত ২৬ এপ্রিল ও ২৭ এপ্রিল রুপোর বাটের দাম বেড়েছিল যথাক্রমে ২৫০ টাকা ও ৪০০ টাকা (Gold Price Today).

 নতুন পাসপোর্ট গ্রাহকদের জন্য বড় সিদ্ধান্ত। 1লা তারিখের আগে না জানলে চরম সমস্যা।

সবমিলিয়ে বৈশাখে সোনা ও রুপোর দামের কমার (Silver & Gold Price Today) হার যথেষ্টই বেশি। তাই সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। এবারে দেখার অপেক্ষা এই দাম কতদিন পর্যন্ত কম থাকতে চলেছে। আর এই দাম (Gold Price Today) কম থাকাকালীন সকলের উচিত এই নিজেদের ইচ্ছা ও সামর্থ্য অনুসারে এই গয়না কিনে নেওয়া।
Written by Sampriti Bose.

রেশন কার্ড থাকলেই বিনামূল্যে রান্নার গ্যাস দেবে সরকার। কারা ও কিভাবে পাবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button