Trending News

Hallmark Gold Rate – পশ্চিমবঙ্গে সোনার দামে রেকর্ড ব্রেক। হলমার্ক সোনার দাম কত।

ফাল্গুন মাসে সারা রাজ্যজুড়ে এখন চলছে বিয়ের মরশুম। এই মরশুমে হলমার্ক সোনার দাম বা Hallmark Gold Rate নিয়ে সকলের খুবই চিন্তা আছে। তবে এরই মাঝে রাজ্যবাসীর জন্য এলো এক সুসংবাদ। কারণ কলকাতায় আজ ফের কমলো সোনার দাম। তবে, কমলো রুপোর দাম। রুপো ক্রেতা ও বিক্রেতাদের জন্য এটি সুসংবাদ বলা যায়। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী সরস্বতী পুজোর দিন থেকেই শুরু হয়েছে ফাল্গুন মাস। আর ফাল্গুন মাস মানেই বাংলায় চলে বিয়ের মরশুম (Hallmark Gold Rate).

916 BIS Hallmark Gold Rate.

এই বিয়ের মরশুমে শাড়ির পাশাপাশি মানুষ প্রচুর পরিমাণে সোনার গয়না (Gold Jewellery) কিনে থাকে। এছাড়াও অনেকেই রয়েছেন যারা হয়তো শখে সোনা (Gold) কেনেন। মূলত ১৯৯৩ সালে তৈরি হয় স্বর্ণশিল্প বাঁচাও কমিটি। গোটা রাজ্যেই কার্যকর এই সংগঠন। স্বর্ণশিল্পী এবং স্বর্ণ ব্যবসায়ীদের নিয়ে চলে এই সংগঠনের কার্যকলাপ। বর্তমানে এর কার্যনির্বাহী সভাপতি সমর কুমার দে।

এর আগে মাঘ মাসে বেশ কিছুদিন ধরে সোনার দাম বৃদ্ধি (Hallmark Gold Rate) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। তবে এবার ফাল্গুন মাসেও পুনরায় বাড়লো সোনার দাম (Gold Price). কিন্তু কমেছে রুপোর দাম (Silver Price). আর এই সোনার দাম প্রতিদিন অন্তর পরিবর্তন হতে থাকে। আর এই কারণের জন্য আপনারা কেনার আগে অবশ্যই এই দাম সম্পর্কে জেনে নিয়ে তবেই কিনবেন।

22K And 24K Hallmark Gold Rate In Kolkata

1) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬২৮৪ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬২৮৪০ টাকা।
2) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬২৯৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬২৯৫০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৫৭৬০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৫৭৬০০ টাকা (Hallmark Gold Rate).

Hallmark Gold Rate In Yesterday

1) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬২৫০০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬২৬৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ১৫০ টাকা।2) গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬২৮০০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬২৯৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের দাম বেড়েছে ১৫০ টাকা (Hallmark Gold Rate).

3) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৫৯৭৫০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৫৯৮৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ১০০ টাকা। উল্লেখ্য, ২১ ফেব্রুয়ারি সোনার দামের কোনো পরিবর্তন হয়নি। ১৮ ফেব্রুয়ারি, ১৭ ফেব্রুয়ারি হলমার্ক সোনার দাম ২০০ টাকা করে বেড়েছিল। তবে, ২৬ ফেব্রুয়ারি Hallmark Gold Rate কমেছিল ৮৫০ টাকা।

Today And Yesterday Silver Price

1) রুপোর দাম প্রতি কেজি বাটে ৭১২৫০ টাকা।
2) খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭১৩৫০ টাকা।
3) বুধবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭১৪০০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৭১২৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দাম কমেছে ১৫০ টাকা‌।

Bajaj Finance Personal Loan (বাজাজ ফাইন্যান্স পার্সোনাল লোন)

4) বুধবার খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭১৫০০ টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭১৩৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর বাটের দাম কমেছে ১৫০ টাকা। উল্লেখ্য, ২১ ফেব্রুয়ারি রুপোর দামের কোনো পরিবর্তন হয়নি। ১৮ ফেব্রুয়ারি ও ১৭ ফেব্রুয়ারি রুপোর বাটের দাম বেড়েছিল যথাক্রমে ৭০০ টাকা ও ৭৫০ টাকা। আবার ১৬ ফেব্রুয়ারি রুপোর বাটের দাম কমেছিল ৭৫০ টাকা (Hallmark Gold Rate).

এই কাজ করলেই প্যান কার্ড গ্রাহকদের জরিমানা দিতে হবে। আগে জেনে সতর্ক হন।

সবমিলিয়ে, বিয়ের এই মরশুমে কমছে সোনা ও রূপোর দাম। তাই সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা কিংবা রুপো কিনতে। আর এই সোনার দামের (Hallmark Gold Rate) সঙ্গে GST যুক্ত হয়ে এই দাম বৃদ্ধি পায় আর এই কারণের জন্য আপনাদের উচিত কেনার আগে সকল কিছু জেনে নেওয়ার জন্য।
Written by Sampriti Bose.

রাজ্যে লাখ লাখ আধার কার্ড বাতিল। এক ক্লিকে আধার কার্ড চালু আছে কিনা দেখে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button