Trending News

Hallmark Gold Price – বিয়ের মরশুমে হলমার্ক 22 ক্যারেট সোনার দাম কত আজকে পশ্চিমবঙ্গে?

নববর্ষের রেশ কাটে না কাটতেই রাজ্যবাসীর জন্য এলো এক দুঃসংবাদ (Hallmark Gold Price). কারণ কলকাতায় আজ ফের বাড়লো সোনার দাম। তবে কমেছে রুপোর দাম। কিন্তু নববর্ষ শেষে বিয়ের মরশুমে সোনার দাম (Gold As An Investment) বাড়ায় চিন্তিত ক্রেতা বিক্রেতা সকলেই। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, শুরু হয়ে গিয়েছে বৈশাখ মাস। তীব্র দাবদাহের মাঝে বৈশাখ মাসে নববর্ষের পাশাপাশি যেটা এসেছে সেটা হলো বিয়ের মরশুম।

22K 24K Hallmark Gold Price.

আর এই বিয়ের মরশুমে শাড়ির পাশাপাশি মানুষ প্রচুর পরিমাণে সোনার গয়না (Gold Ornaments) কিনে থাকে। এছাড়াও অনেকেই রয়েছেন যারা হয়তো শখে সোনা কেনেন। মূলত ১৯৯৩ সালে তৈরি হয় স্বর্ণশিল্প বাঁচাও কমিটি। গোটা রাজ্যেই কার্যকর এই সংগঠন। স্বর্ণশিল্পী এবং স্বর্ণ ব্যবসায়ীদের নিয়ে চলে এই সংগঠনের কার্যকলাপ। বর্তমানে এর কার্যনির্বাহী সভাপতি সমর কুমার দে।

এর আগে চৈত্র মাসে বেশ কিছুদিন ধরে সোনার দাম বৃদ্ধি (Hallmark Gold Price) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। তবে এবার বৈশাখ মাসেও পুনরায় বাড়লো সোনার দাম (Hallmark Gold Price). আর এই বিয়ের মরশুমে ভাতা বৃদ্ধির কারণের জন্য অনেক গরীব ও মধ্যবিত্ত মানুষদের অনেকটাই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

Yesterday & Hallmark Gold Price Today

1) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৭৪১৩ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭৪১৩০ টাকা।
2) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৭৪২০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭৪২০০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক সোনার (Hallmark Gold Price) বাটের দাম ১ গ্রামে ৬৭৯৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৭৯৫০ টাকা।

1) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৩১৫০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৩৮৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ৭০০ টাকা।2) গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৩৫০০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৪২০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের দাম (Hallmark Gold Price) বেড়েছে ৭০০ টাকা।

3) গতকাল হলমার্ক সোনার গয়নার (Hallmark Gold Price) দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৯৯০০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৭৩৫৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ৩৬৫০ টাকা। উল্লেখ্য, ২ এপ্রিল ও ৩১ মার্চ হলমার্ক সোনার দাম বেড়েছিল যথাক্রমে ৬৫০ টাকা ও ১৩০০ টাকা। তবে, গত ১২ এপ্রিল ও ১৪ এপ্রিল হলমার্ক সোনার দাম কমেছিল যথাক্রমে ৩০০ টাকা ও ৬৫০ টাকা।

Yesterday & Pure Silver Price Today

1) রুপোর দাম প্রতি কেজি বাটে ৮৬৫০০ টাকা।
2) খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৮৩৬০০ টাকা।
3) মঙ্গলবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৮৩৬০০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৮৩৫০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দাম কমেছে ১০০ টাকা‌ (Hallmark Gold Price & Silver Price).

SBI Life Insurance (স্টেট ব্যাংক লাইফ ইনস্যুরেন্স)

4) মঙ্গলবার খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৮৩৭০০ টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৮৩৬০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর বাটের দাম কমেছে ১০০ টাকা। উল্লেখ্য, ৫ এপ্রিল, ৪ এপ্রিল রুপোর বাটের দাম বেড়েছিল যথাক্রমে ১৫০০ টাকা, ১১৫০ টাকা। সবমিলিয়ে, নববর্ষের পরেই সোনা ও রুপোর দামের কমার হার (Hallmark Gold Price) যথেষ্টই বেশি।

পোস্ট অফিসের এই নতুন স্কিমে 2 বছরেই বাম্পার রিটার্ন। অপেক্ষা না করে বিনিয়োগ করুন।

তাই সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা কিংবা রুপো কিনতে। কিন্তু এই সকল ধাতু কেনার আগে আপনারা সেই দিনের সঠিক দাম (Hallmark Gold Price) জেনে নিয়ে তবেই কিনবেন। আর এই দামের সঙ্গে আপনাদের GST দিতে হবে। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন।
Written by Sampriti Bose.

আয়কর ফাঁকি দেওয়ায় 1.5 কোটি জনগণকে বাড়ি বাড়ি চিঠি পাঠাচ্ছে। নোটিশ পাঠালে কি জবাব দেবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button