বিনিয়োগ

SBI Life Insurance – 300 টাকা খরচ করলে পাবেন 50000 টাকা। স্টেট ব্যাংক গ্রাহকদের জন্য বড় সুযোগ।

মানুষের জীবন সর্বদাই টেম্পোরারি হিসেবেই ধরা হয়। কথায় রয়েছে নিঃশ্বাসের কোনও দাম নেই (SBI Life Insurance). কখন কার কী হয়ে যাবে কেউ বলতে পারেনা। বেড়ে চলেছে স্ট্রোকের মতো ঘটনা। উঠতে বসতে মানুষ শিকার হচ্ছে এই রোগের। তখন যে কোনও প্রজন্মের হার্ট অ্যাটাক করে যাওয়ার মতো ঘটনা আজ আর নতুন কিছু নয়। এক কথায় প্রবাহমান জীবনের কোনো রকম গ্যারান্টি নেই বললেই চলে (State Bank Of India).

SBI Life Insurance Grameen Bima Policy 2024.

যে মানুষটি রয়েছেন কাল সেই মানুষটি নাও থাকতে পারেন। সব সময় নিজের পরিবারকে সুরক্ষিত রাখার দায়িত্ব প্রত্যেকটি মানুষের থেকেই যায়। যে কোনও মানুষেরই অবশ্যই ইন্সুরেন্স করে রাখার প্রয়োজন। এক্ষেত্রে ভারতবর্ষে সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাংক SBI দরিদ্র মানুষের উদ্দেশ্যে একটি টার্ম SBI Life Insurance সুবিধা প্রকাশ্যে এনেছেন। এসবিআই এর এই প্ল্যানের নাম দেওয়া হয়েছে এস বি আই লাইফ গ্রামীণ বীমা

SBI Life Insurance Grameen Bima

এই নির্দিষ্ট ইন্সুরেন্স প্ল্যান (Insurance Plan) অনুযায়ী প্রত্যেক বছর যে কোনও মানুষ মাত্র ৩০০ টাকার বিনিময়ে নিজের পরিবারের ভবিষ্যৎ সুরক্ষিত করতে পারবেন আর্থিকভাবে। এটি মূলত টার্ম ইন্সুরেন্স। সর্বনিম্ন যে কোনও মানুষ মাত্র ৩০০ টাকা দিলেই চলবে। সর্বোচ্চ প্রিমিয়াম জমা করার পরিমাণ দু হাজার টাকা। মানুষ পেয়ে যাবেন ১০,০০০ থেকে ৫০,০০০ টাকা পর্যন্ত।

SBI Life Insurance Policy Benefits

দেখা গিয়েছে যে কোন ইন্সুরেন্স পলিসি কেনার ক্ষেত্রে নির্দিষ্ট একটি বয়সের সীমা থাকে। ব্যাংকের পক্ষ থেকে আনা লাইফ গ্রামীণ বীমা ইন্সুরেন্স পলিসির জন্য ন্যূনতম ইচ্ছুক ব্যক্তির বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ ৫০ বছর। এই পলিসি অনুযায়ী খুব স্বল্প প্রিমিয়ামে যে কোনও মানুষ পলিসিটি খুলে নিতে পারবেন। মাত্র একবার পেমেন্ট করতে হবে।

পলিসি ওপেন করার জন্য কোনও রকম শারীরিক চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র জমা করতে হবে না আবেদনকারীকে। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার এই লাইভ ইন্সুরেন্স পলিসিটিতে (SBI Life Insurance) গ্রেস পিডিএফ প্রযোজ্য থাকছে না। এই ইন্সুরেন্স পলিসি থেকে কোন রকম লোনের (SBI Loan) সুবিধা পাওয়া যাবে না।

SBI Life Insurance Policy Coverage Benefits

পলিসি অনুযায়ী ১৮ থেকে ৩৯ বছরের মানুষেরা একক প্রিমিয়ামের ওপর পেয়ে যাবেন ৬০ গুণ পর্যন্ত কভারেজ। এছাড়াও ৪০ থেকে ৪৪ বছর বয়সের মানুষেরা একক প্রিমিয়ামের ওপর ৪০ গুণ অবধি কভারেজ পেয়ে থাকবেন। অন্যদিকে ৪৫ থেকে ৫০ বছরের মানুষেরা একক প্রিমিয়ামের ওপর ২৫ গুন অবধি কভারেজ পেয়ে থাকবেন।

Post Office MIS (পোস্ট অফিস মান্থলি ইনকাম স্কিম)

SBI Life Insurance Example

ধরা যাক ৩২ বছর বয়সে কোনও এক ব্যক্তি তার পরিবারের জন্য এই পলিসিটি কিনেছিলেন। পিতার স্ত্রীকে নমিনি করেছিলেন। তিনি ২০০০ টাকার পলিসিটি নির্বাচন করেছিলেন সেই সময়। দুর্ঘটনাবশত তার মৃত্যু হয় সেক্ষেত্রে তার স্ত্রী পেয়ে যাবেন এক লক্ষ কুড়ি হাজার টাকা অব্দি। কারণ ১৮ থেকে ৩৯ বছর বয়সের বন্ধনীতে রয়েছে তার স্ত্রী একক প্রিমিয়াম (SBI Life Insurance Premium) অর্থাৎ ২০০০ টাকার ৬০ গুণ মানে ১ লক্ষ ২০ হাজার টাকায় হয়।।

টাকা দ্বিগুন করতে চাইলে এই 3টি সরকারি প্রকল্পে বিনিয়োগ করুন। পাবেন সর্বোচ্চ সুদ, নিরাপদ বিনিয়োগ ও সরকারি নিশ্চয়তা।

SBI Life Insurance Maturity Benefits Look In Period & Close

এই ইন্সুরেন্স পলিসি অনুযায়ী কোন রকম ম্যাচিউরিটি বেনিফিট থাকছে না। তাই কোনও ব্যক্তি তার জমা করার টাকা পাঁচ বছর পর ফেরত কোনোভাবেই পাবেন না। পলিসিটি কেনার পর যদি কোনও ব্যক্তি সন্তুষ্ট না হয় তাহলে তিনি ১৫ দিনের ভিতরে পলিসিটি বাতিল করে দিতে পারবেন। এই পলিসি অনুযায়ী যদি পাঁচ বছরের মধ্যে আবেদনকারীর আত্মহত্যা করেন কোনও ভাবে তাহলে তার পরিবারের হাতে তুলে দেয়া হবে ৪০ শতাংশ টাকা এরপর ইন্সুরেন্স পলিসিটি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে।
Written By Tithi Adak.

আধার কার্ড গ্রাহকদের সুখবর। টাকার দরকার হলেই টাকা দিচ্ছে ব্যাংক। 5 মিনিটে ব্যাংক একাউন্টে ঢুকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button