অন্যান্য

Job Update – পশ্চিমবঙ্গে কয়েক হাজার কর্মসংস্থান হতে চলেছে, কারা আবেদনের সুযোগ পাবেন দেখুন।

পশ্চিমবঙ্গের মুকুটে নতুন পালক যোগ হল এবং এরই সঙ্গে রাজ্যে Job Update অর্থাৎ ভবিষ্যতে কয়েক হাজার কর্মসংস্থান এর সুযোগ তৈরি হতে চলেছে বলে মনে করছেন অনেকে। কারণ কিছু দিন আগে রাজ্যের মুখ্যমন্ত্রী বলেছিলেন – কলকাতায় World Trade Center এর স্থাপনা হতে চলেছে এবং এই সেন্টারটি তৈরি সম্পন্ন হয়ে গেলে রাজ্যে প্রায় ৩০ হাজারেরও বেশি যুবক – যুবতীরা কাজের সুযোগ পাবে এবং পশ্চিমবঙ্গে আরও বেশি শিল্প ও বাণিজ্য উদ্যোগপতিরা বিনিয়োগ করার জন্য উৎসাহ পাবেন। বেশ কিছু দিন আগে মুখ্যমন্ত্রীর তরফে ৪১ লক্ষ কর্মসংস্থানেরও কথা বলা হয়েছিল।

Job Update পশ্চিমবঙ্গে কর্মসংস্থানের বিরাট সুখবর।

এই World Trade Center নিয়ে মুখ্যমন্ত্রীর আরও বক্তব্য – সমগ্র বিশ্বের মোট ১০০ টিরও বেশি দেশে এই সেন্টার রয়েছে। এছাড়াও আমাদের দেশে মুম্বাইতে এই একটি সেন্টার অবস্থিত এবং ছয়টি শাখা রয়েছে সপ্তম শাখা আমাদের City Of Joy অর্থাৎ কলকাতার বুকে তৈরি হতে চলেছে ও এটি তৈরি হয়ে গেলে রাজ্যে অনেক Job Update এর সুযোগ তৈরি হবে। এই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারটি কলকাতার নিউটাউনে অবস্থিত নবদিগন্ত ইন্ডাস্ট্রিয়াল টাউনশিপ এর জমিতে তৈরি হতে চলেছে।

Job Update ৩৫ লক্ষ স্কোয়ার ফুট এলাকা জুড়ে এই ট্রেড সেন্টারটি তৈরি হতে চলেছে। এই প্রকল্পে প্রায় ১ হাজার ৫০০ কোটি টাকা বিনিয়োগ হতে চলেছে। আজকের পরিস্থিতি অনুসারে আমাদের রাজ্যে একের পর এক চাকরিতে দুর্নীতি সামনে আসছে এবং এই দুর্নীতি প্রমান হওয়ার জন্য কয়েক হাজার অযোগ্য প্রার্থীর চাকরি বাতিল হয়ে গেছে এবং সকল যোগ্য প্রার্থীরা নতুন করে চাকরির জন্য অনশন ও বিক্ষোভ কর্মসূচী পালন করছে।

CRPF Constable Recruitment 2023 – মাধ্যমিক পাশে 9212 টি শূন্যপদে কনস্টেবেল নিয়োগ, বেতন 69 হাজার 100 টাকা।

Job Update এর ফলে কারা সুবিধা পেতে চলেছে?

এই সকল পরিস্থিতি সামাল দিতে নাজেহাল সরকার। এই দিক থেকে সকলের ধ্যান অন্য দিকে ফেরানোর জন্য এই Job Update এর ঘোষণা করা হয়েছে। বিগত ২১ শে মার্চ ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ও Merlin Group এর মধ্যে চুক্তি স্বাক্ষর হয়েছে এই বিষয়ে। এই সেন্টার কলকাতাতে আসাকে নিয়ে আশাবাদী অনেক বিশেষজ্ঞ। তাদের মত অনুসারে – ভবিষ্যতে রাজ্যে আরও কর্ম সংস্থানের সুযোগ পাওয়া যাবে।

Job Update নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Job recruitment – রাজ্যে চাকরির বিজ্ঞপ্তি 6 টি পদে, মাধ্যমিক পাশেই 5000 এর বেশি কর্মী নিয়োগ, 2 দিনে শেষ হবে আবেদন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button