অন্যান্য

Job Alert – রাজ্যে 41 লক্ষ্য কর্মসংস্থানের সুযোগ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী, বিস্তারিত তথ্য জেনে নিন।

পশ্চিমবঙ্গের সকল কর্ম প্রার্থীদের জন্য মুখ্যমন্ত্রীর তরফে Job Alert অর্থাৎ রাজ্যে বিপুল সংখ্যক কর্ম সংস্থানের সুযোগ রয়েছে বলে ঘোষণা করা হল। সম্প্রতি রাজ্যের সর্বচ্চো প্রশাসনিক ভবন নবান্নে মুখ্যমন্ত্রী রাজ্যের কর্ম সংস্থান নিয়ে বৈঠকে বসেন। সেখানে রাজ্যে সকল কর্ম প্রার্থীদের কর্ম সংস্থানের সম্পর্কে আলোচনা করা হয়। এই বৈঠকে ক্ষুদ্র ও মাঝারি শিল্পে কি করে বেশি কর্মসংস্থান করা যায়, সেই দিকে বেশি জোর দেওয়ার কথা বলা হয়েছে। এছাড়াও সরকারের তরফে আরও বিভিন্ন ভাবে সকলের জন্য চাকরির সুযোগ করে দেওয়া হবে।

Job Alert নিয়ে মুখ্যমন্ত্রী বড় সিদ্ধান্ত ঘোষণা করলেন।

Job Alert নিয়ে মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, কাজের জন্য অফিস, কারখানা জরুরি কিন্তু এই জন্য আমরা জোর করে কারোর জমি অধিগ্রহণ করব না। সরকারের তরফে রাজ্যের বিভিন্ন স্থানে ইতি মধ্যেই ৯ হাজার একর জমি অধিগ্রহণ করা হয়ে গেছে। এই সকল জমিতে সকল অফিস ও কারখানা খোলা হবে এবং এর ফলে অনেক চাকরির সুযোগ তৈরি হবে বলে মত।

Primary Teacher Recruitment – রাজ্যের সকল প্রাইমারী স্কুলে 12 হাজার শিক্ষক নিয়োগ করা হবে, কবে থেকে নিয়োগ শুরু দেখুন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন শুধুমাত্র চাষের অযোগ্য জমি গুলিকেই অধিগ্রহণ করা হবে, রাজ্যে অনেক শিল্প করিডর তৈরি করা হবে। এই সকল স্থানে বিনিয়োগকারিরা এসে বিনিয়োগ করতে পারবে। Job Alert রাজ্যে ক্ষুদ্র ও মাঝারি শিল্পে অনেক উন্নতি করেছে। আর এর মাধ্যমে রাজ্যে সর্বচ্চো ৪১ লক্ষ্য কর্মসংস্থান হবে বলে আশা মুখ্যমন্ত্রীর।

১৫০০ কোটি টাকা খরচা করে কলকাতার বুকে World Trade Center খোলা হবে। এর ফলে Job Alert ও কলকাতাকে বিশ্বের মঞ্চে তুলে ধরার জন্য এই কাজ করা হচ্ছে। এই ট্রেড সেন্টারটি তৈরি হয়ে গেলে ৩৫ – ৪০ হাজারের কাছাকাছি লোকে চাকরি পাবে বলে মনে করা হচ্ছে। এর জন্য আগামী ২১ শে মার্চ একটি বেসরকারি কোম্পানির সঙ্গে মৌ স্বাক্ষর করতে চলেছে রাজ্য সরকার।

ভবিষ্যতে MSME – Micro Small Medium Enterprises এর ওপরে ১ লক্ষ ১৪ কোটি টাকা খরচ করা হবে (Job Alert)। এই MSME ক্ষেত্রে শুধুমাত্র সরকারি নয় বেসরকারি ক্ষেত্রেও চাকরি হয়। খড়গপুরে টাটা হিটাচি নিজেদের কোম্পানি সরিয়ে আনা হবে। এরই সঙ্গে টাটা গ্রুপের তরফে আরও অনেক ধরণের প্রজেক্টের কাজ শুরু করা হবে বলে মনে করা হচ্ছে।

Job Alert ও রাজ্যের পর্যটনকে উন্নত করার লক্ষ্যে সাংসদ দেবকে নিয়োগ করার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু বর্তমানে শাহরুখ খান পশ্চিমবঙ্গের ব্রান্ড অ্যাম্বাসেডর রয়েছেন। কিন্তু তিনি ব্যাস্ত থাকার জন্য সময় পাননা বলে দেব কে এই দায়িত্ব দেওয়া হবে এবং তাকে এই দায়িত্ব সম্পূর্ণ রূপে নিতে বলা হয়েছে।

Old coin – এই পুরোনো কয়েনগুলিকে হাতিয়ার বানিয়ে রাতারাতি কোটিপতি হন, পুরনো নিয়ম ভুলে যান বিশদে জানুন।

এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button