ব্যাংকিং

375 দিনে দারুণ রিটার্ন! IDBI Fixed Deposit স্কিমে বিনিয়োগ শুরু করে দিন

এসে গেল স্বল্প মেয়াদে ধনী হওয়ার সুবর্ণ সুযোগ। এবার IDBI Bank তার গ্রাহকদের ৩৭৫ দিনের Fixed Deposit বিপুল রিটার্ন দেবার সুবিধা দিতে চলেছেন। বর্তমানে দেশের প্রায় প্রতিটি মানুষেরই Bank Account থাকে। আর, অনেক মানুষই তাদের ব্যাংকের একাউন্টে নিজেদের রোজগারের অর্থ সঞ্চয় করে থাকেন। ব্যাংকিং গ্রাহকদের কাছে একটি জনপ্রিয় স্কিম হল ফিক্সড ডিপোজিট স্কিম (FD Scheme 2024).

IDBI Bank Fixed Deposit Scheme.

এই Fixed Deposit স্কিমে একটি নির্দিষ্ট সময়ের মেয়াদে নির্দিষ্ট পরিমাণ টাকা লক ইন পিরিয়ডে রাখেন গ্রাহকরা। সমস্ত লক ইন পিরিয়ডের মধ্যে গ্রাহককে জমা রাখা টাকার সঙ্গে সংযুক্ত হয় নির্দিষ্ট পরিমাণ সুদের টাকা। অবশেষে মেয়াদ উত্তীর্ণ হলে গ্রাহক সুদ সহ অনেকটা মোটা টাকা রিটার্ন হিসেবে লাভ করেন। এবার এই এফডি স্কিমের উপর গ্রাহকদের বিশেষ একটি সুযোগ দিচ্ছে IDBI Bank.

IDBI FD Interest Rates 2024

দেশের কোটি কোটি গ্রাহকদের জন্য IDBI ব্যাংক তাদের এই অফারটি সামনে এনেছে, যার মাধ্যমে মাত্র কয়েক দিনেই ধনী হওয়া সম্ভব। সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল এই অফারটি গ্রহণ করার জন্য গ্রাহকরা সময় পাবেন আর মাত্র কয়েকদিন অর্থাৎ ৩০ জুন পর্যন্ত। IDBI ব্যাংক গ্রাহকের জন্য স্বল্প মেয়াদের ফিক্সড ডিপোজিট স্কিম চালু করেছে। স্বল্প মেয়াদের এই ফিক্সড ডিপোজিট স্কিম গুলোতে (IDBI Bank Subidha Fixed Deposit) মোটা হারে সুদের টাকা পাওয়া যাবে।

ফিক্সড ডিপোজিট স্কিম

IDBI ব্যাংকের তরফ থেকে চালু করা সেই বিশেষ Fixed Deposit স্কিম গুলোর মেয়াদ হল ৩০০ দিন, ৩৭৫ দিন এবং ৪৪৪ দিন। গ্রাহকরা যদি এই নির্দিষ্ট মেয়াদের IDBI Bank FD 2024 গুলোতে অর্থ বিনিয়োগ করেন সে ক্ষেত্রে তারা এই ব্যাংকের তরফ থেকে সুদ পাবেন সর্বোচ্চ ৭.৭৫ শতাংশ হারে (Fixed Deposit Interest Rate). তাহলে এই সম্পর্কে আরও তথ্য সম্পর্কে জেনে নেওয়া যাক।

IDBI Bank 300 Days Fixed Deposit

IDBI ব্যাংক তার সিনিয়র সিটিজেন গ্রাহকদের ৩০০ দিনের ফিক্সড ডিপোজিট স্কিমের জন্য ৭.৫৫ শতাংশ হারে সুদ দিচ্ছে৷ এই একই সময়ের মেয়াদে আইডিবিআই ব্যাংকের সাধারণ গ্রাহক, এনআরআই এবং এনআরও গ্রাহকদের দেওয়া হচ্ছে ৭.০৫ শতাংশ সুদ। সাধারণত ফিক্সড ডিপোজিট স্কিমের টাকা লক ইন পিরিয়ড এর মধ্যে থাকে। তবে আইডিবিআই ব্যাংকের এই ৩০০ দিনের FD Scheme গ্রাহকরা জরুরী পরিস্থিতিতে তাদের বিনিয়োগ করা টাকা অকাল প্রত্যাহারের সুবিধা পাবেন।

IDBI Bank 375 Days Fixed Deposit

৩৭৫ দিনের ফিক্সড ডিপোজিট স্কিমে IDBI ব্যাংক তার সিনিয়র সিটিজেন গ্রাহকদের সুদ দিচ্ছে ৭.৬০ শতাংশ। ৩৭৫ দিনের এফডি স্কিমে বিনিয়োগ করলে সাধারণ গ্রাহক, এনআরআই এবং এনআরও গ্রাহকরা পাবেন ৭.১০ শতাংশ সুদ। এই ফিক্সড ডিপোজিট স্কিমের ক্ষেত্রেও গ্রাহকদের অকাল প্রত্যাহারের সুযোগ দেওয়া হয়।

FD (ফিক্সড ডিপোজিট)

IDBI Bank 444 Days Fixed Deposit Scheme

আইডিবিআই ব্যাংকের সাধারণ গ্রাহক, এনআরআই এবং এনআরও গ্রাহকরা এই ৪৪৪ দিনের বিশেষ উৎসব ফিক্সড ডিপোজিট স্কিম থেকে ৭.২৫ শতাংশ হারে সুদের সুবিধা লাভ করেন। এই Fixed Deposit এর ক্ষেত্রেও আইডিবিআই ব্যাংক তার বিনিয়োগকারীদের অকাল প্রত্যাহারের সুবিধা দেয় অর্থাৎ এক্ষেত্রেও গ্রাহকরা যে কোনো পরিস্থিতিতে ফিক্সড ডিপোজিটটি চালিয়ে যেতে না পারলে টাকা তুলে নিতে পারেন।

টাকার দরকার খুব! কিভাবে অনলাইনে তাৎক্ষণিক ব্যাক্তিগত ঋণ পাবেন?

IDBI Bank এর ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুসারে জানা যাচ্ছে গ্রাহকরা এই স্বল্প মেয়াদের ফিক্সড ডিপোজিট স্কিম গুলিতে ৩০ জুন, ২০২৪ পর্যন্ত বিনিয়োগ করতে পারেন। আর এই স্কিমে বিনিয়োগ করলে বেশি সুদের টাকা পাওয়া যায় বলে সহজেই গ্রাহক তার বিনিয়োগ করা টাকার থেকে অনেকটা বেশি টাকা রিটার্ন হিসেবে পেতে পারেন। এমতাবস্থায় যে সকল গ্রাহকেরা এই সুবর্ণ সুযোগের সুবিধা নিতে চান, তাদের অতি IDBI ব্যাংকের এই থিম গুলোতে বিনিয়োগ করতে হবে।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button