চাকরির খবর

Abhijit Gangopadhyay – দুর্নীতির সকল মামলা থেকে সরানো হল বিচারপতি গাঙ্গুলিকে, চাকরিপ্রার্থীরা বিচার কবে পাবে?

আশঙ্কাই সত্যি হল, দুর্নীতির সকল মামলার শুনানি থেকে সরানো হল Abhijit Gangopadhyay কে। সুপ্রিম কোর্টের নির্দেশে বিচারপতি গাঙ্গুলিকে দুর্নীতির মামলা থেকে সরতে হল। পশ্চিমবঙ্গের প্রায় সকল সরকারি প্রতিষ্ঠানে নিয়োগ দুর্নীতির শুনানি নিয়ে Abhijit Gangopadhyay অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন। SSC থেকে শুরু করে প্রাথমিক TET, এছাড়াও কিছু দিন আগে রাজ্যের বেশ কয়েকটি পৌরসভায় নিয়োগ দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে এসেছে এবং এই সকল দুর্নীতির সঠিক তদন্ত পাওয়ার আশায় সকল যোগ্য চাকরি প্রার্থীদের একমাত্র ভরসা হল আদালত। এতদিন যাবত এই সকল নিয়োগ দুর্নীতির মামলা নিয়ে অনেক কড়া সিদ্ধান্ত ঘোষণা করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিশেষ করে ২০১৬ সালে ৪৩ হাজার প্রাথমিক শিক্ষকদের নিয়োগের মামলা।

Abhijit Gangopadhyay Will Remove From WB SSC Scam Case.

Recruitment Scam অর্থাৎ নিয়োগ দুর্নীতি বিশেষ করে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে প্রতিদিন নতুন নতুন তথ্য সকলের সামনে আসছিল। কিন্তু সম্প্রতি এই নিয়োগ দুর্নীতি মামলায় মুখ্যমন্ত্রীর ভাইপোর নাম সামনে আসে। Abhijit Gangopadhyay এর এজলাসে এই মামলার শুনানি হচ্ছিলো, কিন্তু এই মামলা নিয়ে এক সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দেন জাস্টিস গাঙ্গুলি এই সাক্ষাৎকার নিয়েই সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হয়।

এই কথা শুনে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি মন্তব্য করেন – যেই মামলার শুনানি তিনি (Abhijit Gangopadhyay) শুনছেন, সেই বিষয়ে ওনার বাইরে মন্তব্য করা উচিত নয়। আমাদের এই ধরণের কারণের জন্য এই সকল মামলায় হস্তক্ষেপ করতে হয়, এই প্রক্রিয়া একদমই ঠিক নয়। তিনি সত্যিই এই সাক্ষাৎকার দিয়েছিলেন কিনা এই নিয়ে হাইকোর্টের রেজিস্টার জেনারেলকে আগামী শুক্রবারের মধ্যে জানাতে বলা হয়েছিল।

বিগত শুক্রবার সুপ্রিম কোর্টের তরফে সাফ জানিয়ে দেওয়া হয় বিচারপতি Abhijit Gangopadhyay এর এজলাস থেকে মামলা সরিয়ে অন্য এজলাসে নিয়ে যাওয়া হল। কিছু মিডিয়া সুত্রে খবর অনুসারে শুধুমাত্র Abhishek Banarjee vs Soumen Nandi এর মামলাই বিচারপতি গাঙ্গুলির এজলাস থেকে সরানো হয়েছে। কিন্তু বাকি সকল নিয়োগ দুর্নীতির মামলা এখনো অভিজিৎ গাঙ্গুলির এজলাসেই রয়েছে।

এই সিদ্ধান্তের পরেই চাকরিপ্রার্থীদের অধিকাংশের বক্তব্য – Abhijit Gangopadhyay কে যদি এই মামলা গুলি থেকে সরিয়ে দেওয়া হয়, তাহলে এই সকল মামলার ভবিষ্যৎ কি হতে চলেছে এবং এত দিন ধরে যেই সকল মামলায় তিনি রায়দান করেছেন সেই সকল মামলার ভবিষ্যৎ কি হতে চলেছে। এবারে দেখার অপেক্ষা যে এই সকল মামলার গতি প্রকৃতি কি হতে চলেছে।

Summer Vacation 2023 – অবশেষে স্কুল ছুটির সরকারি বিজ্ঞপ্তি প্রকাশিত হল, জেনে নিন কবে থেকে এবং কতদিন গরমের ছুটি।

Abhijit Gangopadhyay কে মামলার শুনানি থেকে সরিয়ে দেওয়া নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Online Shopping – বেজায় চটেছেন নরেন্দ্র মোদী, বেলাগাম অনলাইন কেনাকাটা, Flipkaart, Amazon, Myntra app এর মাথায় হাত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button