ভ্রমণ

Digha – গরমের ছুটিতে দীঘায় যাবেন বলে ভাবছেন, যাওয়ার আগে সকলকে মানতে হবে এই সতর্কবার্তা।

দী – পু – দা মানে দীঘা, পুরী, দার্জিলিং আমরা সকল বাঙালিরা এই কথার সঙ্গে অবগত, এর মধ্যে Digha এক অন্যতম পছন্দের পর্যটন কেন্দ্র সকল বাঙালির কাছে। প্রকৃতির ছয়টি ঋতুতেই এই দীঘার সমুদ্রে মানুষের কোলাহল দেখতে পাওয়া যায়। প্রত্যেক বছর প্রায় কয়েক লক্ষ পর্যটক দিঘায় ঘুরতে আসেন। শুধুমাত্র বাঙালি পর্যটকই নয় দেশের বিভিন্ন প্রান্ত ছাড়াও বাংলাদেশ, নেপাল থেকেও অনেক সময় ভ্রমণ পিপাসু মানুষরা ভিড় জমান এই সমুদ্র সৈকতে। কিন্তু চলতি বছরে Digha তে যাওয়ার জন্য সকলকে কিছু তথ্য সম্পর্কে জেনে নিতে হবে।

Digha ঘুরতে যাওয়ার আগে দেখুন এই সকল গুরুত্বপূর্ণ তথ্য।

মূলত ছুটির মরশুমেই সকল বাঙালিরা Digha তে ঘুরতে যেতে পছন্দ করেন। বিশেষত নববর্ষ, গরমের ছুটি, দুর্গা পূজার ছুটি ইত্যাদি। কিন্তু বর্তমানে যেই সকল নাগরিকেরা নববর্ষ ও গরমের ছুটিতে দীঘায় ঘুরতে যাবেন বলে মনস্থির করে ফেলেছেন, সেই সকল নাগরিকরা যাওয়ার আগে দেখে নিন এই সকল তথ্য না জেনে যদি আপনি ঘুরতে চলে যান, তাহলে আপনাকে কিছু সমস্যার সম্মুখীন হতে হবে।

কিছু দিন আগে সমগ্র রাজ্যে তীব্র তাপপ্রবাহের জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে এবং এরই সঙ্গে সকল স্কুল ও কলেজ গুলিতে গরমের ছুটি এগিয়ে আনার সম্ভাবনা তৈরি হয়েছে। বিশেষত পুরুলিয়া, বাঁকুড়া, দুই মেদিনী পুর, দুই ২৪ পরগণা এই জেলা গুলিতে বিশেষ সতর্কতা দেওয়া হয়েছে। Digha যেহেতু পূর্ব মেদিনীপুরের অন্তর্গত সেই কারণে এখানকার দিনের তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে।

Digha এর স্থানীয় প্রশাসনের তরফে সকল পর্যটনদের উদ্দেশ্যে মাইকিং করে প্রয়োজন ছাড়া দিনের বেলায় বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে এবং গরমের জন্য কোন শারীরিক সমস্যা হলে অতি শীঘ্রই কোন স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে যোগাযোগ করতে বলা হয়েছে। বাইরে বেরোনোর সময় টুপি, ছাতা, জলের বোতল সঙ্গে করে নিয়ে বেরোনোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

WB Summer Vacation – পশ্চিমবঙ্গে এগিয়ে এল গরমের ছুটি, কবে থেকে শুরু হতে চলেছে দেখুন।

সেই জন্য এই পরিস্থিতিতে Digha তে যাওয়ার হলে সকল প্রকারের প্রস্তুতি নিয়ে যাবেন এবং নিজের স্বাস্থ্যের খেয়াল রাখবেন। কিন্তু বৃষ্টি হলে এই তাপমাত্রা কিছুটা কমার সম্ভাবনা আছে তবুও তাপমাত্রা ৩৫ ডিগ্রির কম হবে বলে মনে করছেন না বিশেষজ্ঞরা। দীঘাতে যাওয়ার আগে এই সকল বিষয় আপনারা মাথায় রেখে যাবেন।

Digha ঘুরতে যাওয়ার এই সতর্কবার্তা সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Job Recruitment in WB – রাজ্যের বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে কর্মী নিয়োগ, সর্বোচ্চ বেতন 1 লাখ 44 হাজার 200 টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button