Trending News

LPG Gas – রান্নার গ্যাস বুকিং এর নিয়ম নিয়ে বড় খবর। গ্রাহকদের সুবিধা হবে না অসুবিধা?

এবার থেকে বাড়ির LPG Gas Cylinder এর ক্ষেত্রে হতে চলেছে বড়ো পরিবর্তন। মূলত গ্যাস সিলেন্ডারের ক্ষেত্রে কারচুপি রুখতেই কেন্দ্রীয় সরকারের তরফে বড়ো সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মূলত বাড়ি হোক বা রেস্তোরাঁ, গ্যাস সিলিন্ডারের ছাড়া কোনো হেঁশেলই চলে না। এদিকে এই রান্নার গ্যাস সিলিন্ডার নিয়ে কিছু না কিছু পদক্ষেপ গ্রহণ করেই চলেছে কেন্দ্রীয় সরকার (LPG Gas Booking).

LPG Gas Cylinder New Rule For Customers.

এবারও কিন্তু এই রান্নার গ্যাস সিলিন্ডার (LPG Gas) নিয়ে ব্যতিক্রম ঘটল না। কারণ সম্প্রতি কেন্দ্রীয় সরকার এমন এক সিদ্ধান্ত নিয়েছে যা শুনে অবাক হবেন দেশের সাধারণ আমজনতা। মূলত এবার গ্যাস সিলেন্ডার নিয়ে কারচুপি রুখতেই বড়োসড়ো সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। এবার থেকে ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (BPCL LPG Gas) বাড়িতে ডেলিভারি করা এলপিজি সিলিন্ডারে নতুন নিরাপত্তা দেখতে পাবেন গ্রাহকরা।

গ্রাহকদের জন্য নতুন একটি ফিচার এনেছে প্রতিষ্ঠানটি। এর নাম দেওয়া হয়েছে Pure For Sure. যার মূল উদ্দেশ্যই হলো গ্রাহকদের সন্তুষ্টি বাড়ানো। সংস্থার তরফে জানানো হয়েছে, এলপিজি সিলিন্ডারের (LPG Gas Rate) গুণমান সরাসরি গ্রাহকের দোরগোড়ায় পৌঁছে দিতে প্রস্তুত BPCL. দেশে এধরনের সেবা এটিই প্রথম। সংস্থার তরফে জানানো হয়েছে, গ্রাহকের বাড়িতে যে এলপিজি সিলিন্ডার ডেলিভারি করা হবে।

LPG Price (রান্নার গ্যাস)

তাতে একটি টেম্পার প্রুফ সিল থাকবে, যাতে কিউআর কোড (QR Code) থাকবে। এর সঙ্গে উৎপাদন কারখানা থেকে গ্রাহককে কোনো ধরনের টেম্পারিং ছাড়াই সিলিন্ডারের নিশ্চয়তা দেওয়া হবে। কিউআর কোড স্ক্যান করলেই ক্রেতারা সিগনেচার টিউন সহ একটি স্পেশাল পিওর ফর শিওর পপ আপ স্ক্রিনে দেখতে পাবেন। যার মধ্যে সিলিন্ডারের (Gas Cylinder) যাবতীয় তথ্য পাওয়া যাবে।

এই 10 টি ব্যাংকে একাউন্ট থাকলেই, প্রতিষ্ঠিত হতে টাকা দেবে মোদী সরকার।

যেমন, সিলিন্ডারটি কখন ভর্তি করা হয়েছে, ওজন কত, সিল চিহ্নিত করা আছে কি না, স্ক্যান করলেই সব তথ্য পাবেন গ্রাহকরা। এদিকে কেন্দ্রের এহেন সিদ্ধান্তের কারণে গ্রাহকদের কোনও রকম সুরাহা হয় কিনা সেদিকেই নজর থাকবে সকলের। আর এই নিয়ম সকল গ্রাহকদের জন্য নয় শুধু ভারত পেট্রোলিয়াম এর গ্রাহকদের ক্ষেত্রেই প্রযোজ্য। LPG Gas নিয়ে এই সিদ্ধান্তকে আপনাদের সুবিধা হবে না অসুবিধা নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Sampriti Bose.

ব্যাংক একাউন্ট থাকলেই 10000 টাকা পাবেন। প্রধানমন্ত্রীর বড় ঘোষণা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button