Trending News

Sovereign Gold Bond – সোনার দাম কম থাকবে টানা 5 দিন। মোদী সরকারের বড় ঘোষণা। মধ্যবিত্তের জন্য সুখবর।

আগামীকাল থেকেই শুরু হবে ভ্যালেন্টাইনস সপ্তাহ। আর এই জন্য সোনার দামে (Sovereign Gold Bond) ভালো ওঠানামা লক্ষ্য করা যাচ্ছে। পাশাপাশি রাজ্যে চলছে বিয়ের মরশুম। এরই মাঝে রাজ্যবাসীর জন্য এলো এক বড় সুখবর। কারণ আজ কলকাতায় ফের কমলো সোনার দাম (Gold Price). পাশাপাশি কমলো রূপোর দামও। সোনা কিংবা রুপো ক্রেতা ও বিক্রেতাদের জন্য এটি সুসংবাদ বলা যায়।

Sovereign Gold Bond Give Cheap Rate Gold.

বর্তমানে বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, মাঘ মাস শুরু হয়েছে। আর মাঘ মাস মানেই বাংলায় চলে বিয়ের মরশুম। এই বিয়ের মরশুমে শাড়ির পাশাপাশি মানুষ প্রচুর পরিমাণে সোনার গয়না (Sovereign Gold Bond) কিনে থাকে। পাশাপাশি, চলছে ফেব্রুয়ারি মাস। আর ফেব্রুয়ারি মাস মানেই বলা যায়, ভালোবাসার মরশুম। আগামীকাল থেকেই শুরু হচ্ছে ভ্যালেন্টাইন সপ্তাহ।

সামনেই রয়েছে ভ্যালেন্টাইন্স ডে আর এই ভ্যালেন্টাইন্স ডে তে অনেকেই নিজের প্রিয় মানুষটিকে সোনার গয়না (Sovereign Gold Bond) উপহার দিয়ে থাকেন। এর আগে, জানুয়ারি মাসে বেশ কিছুদিন ধরে সোনার দাম বৃদ্ধি পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। তবে এবার একলাফে অনেকটাই কমেছে সোনার দাম। পাশাপাশি কমেছে রুপোর দামও।

আর এরই সঙ্গে Sovereign Gold Bond নিয়ে এক সুখবর শুনিয়েছে কেন্দ্রীয় সরকার। এর মাধ্যমে যে কেউ ১ গ্রাম থেকে শুরু করে ৪ কিলো পর্যন্ত সোনা কিনতে পারবে এবং আগামী ১২ই ফেব্রুয়ারি থেকে ১৬ই ফেব্রুয়ারি পর্যন্ত এই সুযোগ পাবেন সকলে। এই সময়ের মধ্যে ২৪ ক্যারেট সোনার দাম ৬৪১৯। আর বাজারের থেকে প্রায় ১০০ টাকা কমে সকলে এই সোনা কিনতে পারবে।

Sovereign Gold Bond And Gold Rate Today

1) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৩১৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৩১৫০ টাকা।
2) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৩৪৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৩৪৫০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৬০৩৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬০৩৫০ টাকা (Sovereign Gold Bond).

Sovereign Gold Bond And Gold Price Tomorrow

1) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩৫০০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩১৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম কমেছে ৩৫০ টাকা।2) গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩৮০০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩৪৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম কমেছে ৩৫০ টাকা (Sovereign Gold Bond).

3) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬০৬৫০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৬০৩৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম কমেছে ৩০০ টাকা। উল্লেখ্য, ৩ ফেব্রুয়ারি, ৩১ জানুয়ারি ও ৩০ জানুয়ারি হলমার্ক সোনার দাম (Hallmark Gold Price) বেড়েছিল যথাক্রমে ৩০০ টাকা, ১০০ টাকা ও ২৫০ টাকা। তবে, ৪ ফেব্রুয়ারি হলমার্ক সোনার দাম কমেছিল ১৫০ টাকা (Sovereign Gold Bond).

Silver Rate Today

রুপোর দাম প্রতি কেজি বাটে ৭০৯৫০ টাকা। খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭১০৫০ টাকা। ৫ ফেব্রুয়ারি, সোমবাবার অর্থাৎ গতকালের তুলনায় আজ কলকাতায় রূপোর দাম পরিবর্তনের পরিসংখ্যান। সোমবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭১৩০০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৭০৯৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দাম কমেছে ৩৫০ টাকা (Sovereign Gold Bond).

Income Tax (ইনকাম ট্যাক্স)

সোমবার খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭১৪০০ টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭১০৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর বাটের দাম কমেছে ৩৫০ টাকা। উল্লেখ্য, ৩ ফেব্রুয়ারি রুপোর বাটের দাম বেড়েছিল ৮৫০ টাকা। আবার, ৪ ফেব্রুয়ারি রুপোর বাটের দাম কমেছিল ৮০০ টাকা।সবমিলিয়ে, ভ্যালেন্টাইন্স সপ্তাহের শুরুতেই কমছে সোনা ও রূপোর দাম (Sovereign Gold Bond RBI).

মোট 11 কোটি যুবক যুবতীরা 1 লাখ টাকা পাবে। ভোটের আগে এবারের বাজেটে নতুন প্রকল্প।

তাই আজ সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা কিংবা রুপো কিনতে (Sovereign Gold Bond). আর আপনারা এই Gold Bond সম্পর্কে আপনারা সকল কিছু ভালো করে জেনে নিয়ে তবেই কিনবেন। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ।
Written by Sampriti Bose.

মাত্র 4 বছরে বিনিয়োগ হবে আট গুন। এই স্কীমে টাকা রাখলে ঝড়ের গতিতে টাকা বাড়বে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button