Trending News

Chit Fund – চিটফান্ড কেলেঙ্কারি মামলায় নয়া মোড়, রাজ্য সরকারকে কড়া নির্দেশ দিলো হাইকোর্ট।

আমরা সকল পশ্চিমবঙ্গবাসী এই চিট ফান্ড (Chit Fund) কেলেঙ্কারি সম্পর্কে খুব ভালভাবে অবগত। কিন্তু এখনো পর্যন্ত এই কেলেঙ্কারি মামলার কোন নিষ্পত্তি আমাদের পশ্চিমবঙ্গে হয়নি। আর এই মামলা কলকাতা হাইকোর্ট আর সুপ্রিম কোর্টে বিচারাধীন রয়েছে। কবে যে সকলে নিজেদের জমানো টাকা ফেরত পাবে সেই চিন্তায় বসে থাকতে থাকতে সবাই এককথায় আসা ছেড়ে দিচ্ছে। কিন্তু এবারে এই নিয়ে একটা হিল্লে হতে চলেছে বলে মনে কড়া হচ্ছে।

Chit Fund Scam Case Latest News.

চিটফান্ড (Chit Fund) কেলেঙ্কারি মামলায় রাজ্য সরকারকে কার্যত ডেডলাইন দিল হাইকোর্ট। দীর্ঘদিন যাবৎ চলতে থাকা চিটফান্ড কেলেঙ্কারি মামলায় আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হওয়া বিনিয়োগকারীদের টাকা ফেরত দেওয়ার জন্য একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে হাইকোর্টের তরফে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে।

ঝাড়খণ্ড হাইকোর্ট বিভিন্ন চিটফান্ড (Chit Fund) কোম্পানিতে বিনিয়োগকারীদের বিনিয়োগ করা অর্থ ফেরতের বিষয়টিকে সুনিশ্চিত করতে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করার জন্য রাজ্য সরকারকে ৪৫ দিন সময় দিয়েছে। প্রধান বিচারপতি সঞ্জয় কুমার মিশ্র এবং বিচারপতি আনন্দ সেনের ডিভিশন বেঞ্চ এই বিষয়ের শুনানি করে সরকারকে আদালতের নির্ধারিত সময়ের মধ্যে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠনের বিষয়ে জানাতে নির্দেশ দিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে।

হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতির নেতৃত্বে উচ্চ পর্যায়ের কমিটি গড়তে হবে বলেও সাফ জানিয়ে দিয়েছে বেঞ্চ। এই প্রসঙ্গে গত সোমবার আদালত জানিয়েছে যে, কমিটির অন্যান্য সদস্যরা হবেন রাজস্ব বোর্ডের সচিব এবং সিবিআই এর ডিআইজি পদমর্যাদার আধিকারিক। পাশাপাশি, আদালতের তরফে আরও জানানো হয়েছে যে।

Aadhaar Card Update (আধার কার্ড আপডেট)

কমিটি তার কাজ করবে এবং বিভিন্ন চিটফান্ড (Chit Fund) কোম্পানির দ্বারা প্রতারিত হওয়া বিনিয়োগকারীদের অর্থ ফেরত নিশ্চিত করার বিষয়ে সিবিআই তদন্ত করছে এমন মামলাগুলির জন্য পরিকল্পনা শুরু করতে হবে। অপরদিকে, আগামী ৮ নভেম্বর এই মামলার ফের শুনানি হবে আদালতে। ২৫ হাজার কোটি টাকার কেলেঙ্কারির প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, ঝাড়খণ্ডে প্রায় ২৫ হাজার কোটি টাকার চিটফান্ড কেলেঙ্কারির ঘটনা ঘটেছে।

DA Update – বকেয়া ডিএ বৃদ্ধি নিয়ে সরকারের এই মুহূর্তের বড় ঘোষণা।

এমতাবস্থায়, হাইকোর্টের নির্দেশে এই বিষয়ে সিবিআই তদন্ত চলছে। পাশাপাশি, হাইকোর্ট রাজ্যের সমস্ত থানায় চিটফান্ড (Chit Fund) সংক্রান্ত সব এফআইআর সিবিআইকে হস্তান্তর করার নির্দেশ দেবার পর থেকেই সমস্ত মামলা সিবিআই এর কাছে হস্তান্তরিত করা হয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গে এই সম্পর্কিত কোন ধরণের ঘোষণা এখনো কড়া হয়নি।

Matir Katha – বাংলার কৃষকদের কৃষি যন্ত্রপাতি কেনার জন্য টাকা দিচ্ছে রাজ্য সরকার। মাটির কথা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button