অন্যান্য

DA Case Update – সুপ্রিমকোর্টে পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি, দেখুন পরবর্তী তারিখ নিয়ে কি ঘোষণা করা হল।

আগামী ১৫ ই মার্চ সুপ্রিম কোর্টে ডিএ মামলার শুনানি হচ্ছে না, DA Case Update নিয়ে নতুন তথ্য পাওয়া যাচ্ছে। কিছু দিন আগে সুপ্রিম কোর্টের তরফে একটি সার্কুলার অর্থাৎ বিজ্ঞপ্তি প্রকাশ করে ১৫ ও ১৬ তারিখের সকল শুনানি অন্য তারিখে করা হবে বলে ঘোষণা করে। এই পরিস্থিতিতে নির্দিষ্ট কারণ জানার জন্য মেনশন হিয়ারিং এর আবেদন জানানো হয়। এই আবেদন গ্রহণ করে সুপ্রিম কোর্টের তরফে আগামী মঙ্গলবার ২১/০৩/২০২৩ তারিখে এই মামলার চূড়ান্ত শুনানির কথা উল্লেখ করেছে।

DA Case Update নিয়ে সুপ্রিম কোর্টে কি সিদ্ধান্ত গ্রহণ করা হল?

এই তারিখেই পশ্চিমবঙ্গের প্রায় ১০ লক্ষ সরকারি কর্মচারীর ভাগ্য নির্ধারণ হতে চলেছে। DA Case Update নিয়ে আগামী ২১ শে মার্চ শুনানি করা হবে বিচারপতি হৃষীকেশ রায় ও দীনেশ মাহেস্বরির বেঞ্চে। এরই সঙ্গে উভয় পক্ষ অর্থাৎ পশ্চিমবঙ্গ সরকার ও রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠনদেরকে হলফনামা জমা দিতে বলা হয়েছে কোর্টের তরফে।

Panchayat Election 2023 – রাজ্যে পঞ্চায়েত ভোটের নির্দিষ্ট সময় ঘোষণা করা হল সরকারের তরফে।

DA Case Update কেন সুপ্রিম কোর্টে এই মহার্ঘ ভাতা মামলার শুনানি হচ্ছে? বিগত বছরে ২০ শে মে কলকাতা হাইকোর্টের তরফে রাজ্য সরকারকে নির্দেশ দিয়ে বলা হয়েছিল, পশ্চিমবঙ্গ সরকারের অধীনে কর্মরত সকল কর্মচারীদের বকেয়া মহার্ঘ ভাতা মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল। কিন্তু এই নির্দেশ না মেনে হাইকোর্টে রিভিউ পিটিশন দাখিল করা হয়েছিল এবং এই মামলা পরবর্তী সময়ে সুপ্রিম কোর্টে গিয়ে পৌঁছয়।

রাজ্য সরকারের বক্তব্য অনুসারে, কেন্দ্রীয় হারে সকল কর্মচারীদের ডিএ দিতে হলে রাজ্যের প্রায় ৪২,০০০ কোটি টাকা খরচ হবে। DA Case Update এই বিপুল পরিমাণ টাকা খরচ করা রাজ্যে সরকারের পক্ষে সম্ভব নয়। পাল্টা সরকারি কর্মীরা বলেছে – মহার্ঘ ভাতা আমাদের মৌলিক অধিকার এটা কোন মতেই আমরা ছাড়তে পারব না। আগামী শুনানিতে এই নিয়ে ঠিক কি সিদ্ধান্ত ঘোষণা হতে পারে সেই দিকে নজর সকলের।

২১ শে মার্চ ডিএ মামলার শুনানিতে রাজ্য সরকারের তরফে দাখিল হওয়া স্পেশাল লিভ পিটিশন গ্রহণ করা নিয়ে সিদ্ধান্ত জানানো হবে। DA Case Update এরই সঙ্গে রাজ্য সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হয়েছে বিভিন্ন রাজ্য সরকারি কর্মীদের সংগঠনের তরফে। কর্মী ও সরকারের এই দড়ি টানাটানির মধ্যে ফিরহাদ হাকিমের এক বক্তব্য নিয়ে আরও জল ঘোলা করা হচ্ছে।

DA Case Update নিয়ে মন্ত্রীর মত অনুসারে – “আমরা চাই সকলে ভালো থাকুন, কিন্তু কোষাগারে টাকা না থাকলে আমাদের কিছু করার নেই”। কেন্দ্রীয় সরকার পেনশন বন্ধ করে দিয়েছে কিন্তু আমরা সেই পথে চলছি না। কারণ আমরা জানি পেনশন বন্ধ করে দিলে আরও বেশি সংখ্যক মানুষের ক্ষতি হতে পারে। আমরা যদি পেনশন বন্ধ করি, তাহলে বর্তমানে যারা ডিএ নিয়ে আন্দোলন করছেন তারাও তো একদিন অবসর নেবেন, তখন পেনশন না পেলে কেমন লাগবে?

Boading school – এই বোর্ডিং স্কুলে পড়ুলে খরচ করতে হবে না 1 পয়সাও বরং আপনি পান 2 লাখ টাকা।

DA Case Update নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button