সরকারি কর্মচারী

DA Hike News – বকেয়া ডিএ বাড়ানোর পরে বেতন কত বাড়বে? দেখুন।

সরকারি কর্মচারীদের বকেয়া মহার্ঘ ভাতা বৃদ্ধি বা DA Hike News নিয়ে এক বড় আপডেট জানতে পাওয়া যাচ্ছে। সম্প্রতি AICPI (All India Consumer Price Index) সূচক প্রকাশ করা হয়েছে এবং এই অনুসারে সরকারের তরফে ডিএ বৃদ্ধি (DA Hike News) করা হয়। কেন্দ্রীয় শ্রমমন্ত্রকের (Ministry Of Labour) তরফে এই AICPI সূচক অনুযায়ী দেখা যাচ্ছে, মে মাসে সূচক ছিল ১৩৪.৭ পয়েন্ট।

DA Hike News In India.

সেটি জুন মাসে 1.7 পয়েন্ট বৃদ্ধি হয়ে ১৩৬.৪ সূচক হয়েছে। কেন্দ্র জুন মাসের AICPI সূচকের পরিসংখ্যান প্রকাশ করেছে। সেই অনুযায়ী মনে করা হচ্ছে, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের DA ৩ শতাংশ হারে বাড়তে পারে। বর্তমানে ৪২ শতাংশ হারে DA (DA Hike News) পাচ্ছেন কেন্দ্রীয় সরকারী কর্মচারীরা (Central Government Employees) সেই জায়গায় যদি ৩ শতাংশ বৃদ্ধি হয়, তাহলে কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং পেনশনভোগীরা ৪৫% হারে ডিএ পেতে চলেছেন।

তার ফলে ৪৭.৫৮ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মী এবং ৬৯.৭৬ লক্ষ পেনশনার্স এই বর্ধিত হারে ডিএ পেতে চলেছেন। কেন্দ্রীয় সরকারের তরফে খুব শীঘ্রই DA Hike News এই বিষয়ে ঘোষণা করা হতে পারে বলে বিভিন্ন সূত্র মারফত জানা যাচ্ছে। তাহলে এই পর্যন্ত তো সব কিছু জানা গেল, কিন্তু এবারে জেনে নেওয়া যাক যে এই বকেয়া বৃদ্ধি করা হলে কতো পরিমাণে বেতন বৃদ্ধি পেতে চলেছে।

Primary TET Scam (প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি)

বর্তমানে যদি কোন সরকারি কর্মচারীদের বেতন ১৮ হাজারের কাছাকছি হয় তাহলে এই ৪৫% হারে ডিএ বাড়লে (DA Hike News) এই সকল কর্মীরা ১০ হাজার টাকা মাইনে বেশি পাবেন। এছাড়াও যেই সকল কর্মীরা বেতন ৩০ হাজার টাকা পান তারা ১৪ হাজার টাকা বেশি পাবেন। এইভাবে আপনাদের নিজেদের মূল বেতন অনুসারে বকেয়া ডিএ পাওয়ার পরবর্তী বেতন হিসাব করে নিতে হবে।

Lakshmir Bhandar – লক্ষ্মীর ভাণ্ডার গ্রাহকদের জন্য পুজোর আগেই বড় সুখবর।

কিন্তু এই সকল জল্পনা এখন শুধুমাত্র কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য চলছে। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের জন্য কোন খবর এখনো পর্যন্ত জানানো হয়নি। আর এই বিষয় নিয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে, একাধিক প্রকল্পের টাকা আটকিয়ে রেখে কেন্দ্রীয় সরকার ডিএ দিচ্ছে (DA Hike News). তিনি আরও বলেন যে কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার এর মধ্যে পার্থক্য আছে। আমাদের কাছে RBI নেই যে টাকা ছাপিয়ে DA বারিয়ে দেব। আমরা চেষ্টা করছি সময় হলে ঠিকই এই নিয়ে চিন্তা ভাবনা করা হবে বলেও জানানো হয়েছে।

টেট মামলার রায় – প্রাথমিক শিক্ষকদের ডেটা ও নথি তলব। এবার আর ছাড়াছাড়ি নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button