চাকরির খবর

Primary TET Scam – ঘুষ দেওয়া শিক্ষকদের নিয়ে আদালতের বড় নির্দেশ।

পশ্চিমবঙ্গে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি বা Primary TET Scam নিয়ে এক জরুরি আপডেট সকলের সামনে আসতে চলেছে। ঘুষ দেওয়া ও ঘুষ নেওয়া এই দুই জিনিস সম্পর্কে আমাদের দেশের সকল নাগরিকেরা অবগত। কিন্তু বিগত কিছু দিন ধরে আমাদের রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি (Primary Teacher Recruitment Scam) নিয়ে এক গুরুত্বপূর্ণ আপডেট সকলের সামনে উঠে আসছে। ইতি মধ্যেই টাকা দিয়ে চাকরি পাওয়ার অভিযোগে একাধিক শিক্ষকদের গ্রেফতার করা হয়েছে।

Primary TET Scam Fake Teachers News.

আদালতের নির্দেশে CBI এর তরফে এই সকল শিক্ষকদের গ্রেফতার করা হয় এবং এই কারণের জন্য তাদের হাজতবাস এরও নির্দেশ দেওয়া হয়েছে। এই নির্দেশ দেওয়া হয়েছে CBI এর বিশেষ আদালতের বিচারপতি এর তরফে। শুধুমাত্র যে প্রাথমিকের শিক্ষক নিয়োগে দুর্নীতি (Primary TET Scam) হয়েছে সেটা নয়, CBI ও ED এর চার্জসিটে জানানো হয়েছে। নবম ও দশম এবং একাদশ ও দ্বাদশ শ্রেণীর শিক্ষক নিয়োগেও এই দুর্নীতি করা হয়েছে।

এই সকল শিক্ষক ও শিক্ষিকারা আমাদের দেশের ও দোষের ভবিষ্যৎ গঠিত করছেন টাকা দিয়ে দুর্নীতির (Primary TET Scam) মাধ্যমে চাকরি পেয়ে। এর আগেও অনেক বড় বড় মাপের মানুষদের গ্রেফতার করা হয়েছে এবং তাদের থেকে এই দুর্নীতি নিয়ে অনেক জরুরি তথ্য পাওয়া গেছে। এছাড়াও সি বি আই এর তরফে এর আগেও জানানো হয়েছিল যে নবম ও দশম স্তরের নিয়োগে ১৫ থেকে ২০ লক্ষ টাকা।

আর সকল প্রাথমিকে নিয়োগে (Primary TET Scam) ৫ থেকে ১০ লক্ষ টাকার বিনিময়ে চাকরি বিক্রি করা হয়েছে এবং এই সকল কিছুর মাধ্যমে কয়েকজন মানুষ ব্যাক্তিগতভাবে কোটি কোটি টাকার মালিক হয়েছেন। আর এই সকল কিছুর মধ্যেই এই সকল চারজন মুর্শিদাবাদ জেলার শিক্ষকদের গ্রেফতার ও জেলে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

School Teacher (পশ্চিমবঙ্গের স্কুল শিক্ষক)

কারণ এই সকল শিক্ষকেরা নিজেদের মুখে স্বীকার করেছেন যে তারা প্রত্যেকে ৫ লক্ষ থেকে ৬ লক্ষ টাকা পর্যন্ত ঘুষ দিয়ে চাকরি পেয়েছেন (Primary TET Scam). এই সম্পর্কে আরও জানা যাচ্ছে যে ৮ জন এজেন্ট এর কাছ থেকে প্রায় ৪ কোটির কাছাকাছি টাকা পাওয়া গেছে। এবারে যেই সকল শিক্ষকেরা বা শিক্ষিকারা টাকা দেওয়ার মাধ্যমে চাকরি পেয়েছেন।

Aadhaar Card – আধার কার্ড নিয়ে ফের নয়া নিয়ম, না মানলে বহু সুবিধা পাবেন না।

সেই সকল শিক্ষক ও শিক্ষিকাদের মধ্যে একটা আতঙ্ক কাজ করছে যে তাদের ভবিষ্যতে কি হতে চলেছে (Primary TET Scam). শুধুমাত্র যে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলা থেকেই সকলে ঘুষ দিয়ে চাকরি পেয়েছেন এমনটা নয়। রাজ্যের বাকি জেলা গুলো থেকেও এই ধরণের খবর উঠে আসতে পারে বলে মনে করা হচ্ছে। এবারে দেখার অপেক্ষা যে ভবিষ্যতে কি হতে চলেছে।

Leave Rules – পশ্চিমবঙ্গের কর্মীদের ছুটির মেয়াদ বাড়লো। আরও বেশি পাবেন স্থায়ী ছুটি।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button