টেকনোলজি

JIO 5G – দেশজুড়ে 5G পরিষেবা নিয়ে জিওর বড় ঘোষণা, নতুন রিচার্জ প্ল্যান দেখুন।

ভারতের সর্ববৃহৎ বেসরকারি টেলিকম সংস্থা জিও JIO 5G নিয়ে দেশবাসীর জন্য এক দারুণ ঘোষণা ইতি মধ্যেই করে ফেলেছে। 4G পরিষেবা শুরু করার সময় জিওর তরফে বিনামূল্যে এই পরিষেবা দেওয়া হয়েছিল কিছু দিনের জন্য, 5G পরিষেবাতেও Jio 5G Welcome Offer অ্যাক্টিভেট করার মাধ্যমে এই নতুন প্রযুক্তিও গ্রাহকরা বিনামূল্যে ব্যবহার করতে পারবে। ১ লা অক্টোবর ২০২২ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমগ্র দেশে এই পরিষেবা চালু করেছিলেন। এরপর থেকেই সকল টেলিকম সংস্থা গুলি এর বিস্তারের জন্য ময়দানে নেমে পরে।

JIO 5G Recharge Plan Update.

এখনো পর্যন্ত সমগ্র দেশের ৬ হাজারের বেশি শহরে জিওর তরফে JIO 5G পরিষেবা পৌঁছে দেওয়া হয়েছে এবং ২০২৩ সালের শেষ পর্যন্ত গ্রাম থেকে শহর সব জায়গাতে এই পরিষেবা পৌঁছিয়ে দেওয়া হবে। এক পরিসংখ্যান অনুসারে বর্তমানে ভারতে ২০২২ এ এই কোম্পানির গ্রাহকের সংখ্যা প্রায় ৪১ কোটি ৩০ লক্ষের থেকেও বেশি এবং প্রতিদিন এই সংখ্যা বেড়েই চলেছে। সারা বিশ্বব্যাপী এই পরিসংখ্যান ৪২ কোটির কাছাকাছি পৌঁছে যায়।

RIL – Reliance Industries Limited এর তরফে JIO র স্থাপনা করা হয়েছিল। এর হেড কোয়াটার মহারাষ্ট্রের রাজধানী মুম্বাইতে অবস্থিত। ২০১৬ সালের ৫ ই সেপ্টেম্বর থেকে এই সংস্থা দেশের সর্বত্র নিজেদের পরিষেবা দেওয়া শুরু করে। তার পর থেকে এই সাত বছরের মধ্যে দেশের সব থেকে জনপ্রিয় মোবাইল নেটওয়ার্ক কোম্পানি হল জিও।

DA Hike News (ডিএ বৃদ্ধি নিয়ে খবর)

আর এখন এই কোম্পানির তরফে JIO 5G নিয়ে নিজেদের True 5G পরিষেবা সকল গ্রাহকদের কাছে পৌঁছিয়ে দেওয়ার জন্য সকল ইঞ্জিনিয়াররা অক্লান্ত পরিশ্রম করে চলেছে এবং এইভাবে কাজ চলতে থাকলে নির্দিষ্ট লক্ষ্য মাত্রার মধ্যে সকলকে এই পরিষেবা দেওয়া সম্ভব হবে বলে ঘোষণা করা হয়েছে। স্বতন্ত্র পরিষেবা দেওয়ার মাধ্যমে এই JIO 5G সমগ্র দেশে পাঠানো হবে। এখন এই 5G Plan নিয়ে সংস্থার তরফে কিছু ঘোষণা করা হয়নি।

Lakshmir Bhandar – লক্ষ্মীর ভাণ্ডার গ্রাহকদের জন্য পুজোর আগেই বড় সুখবর।

ছোট, বড় সকল প্রকারের স্পেকট্রাম এর মাধ্যমে JIO 5G শুধুমাত্র মোবাইল গ্রাহকেরাই নন সকল অফিস ও কল কারখানার মানুষেরা এই পরিষেবা উপভোগ করতে পারবেন। এই কোম্পানির কর্ণধার মুকেশ আম্বানি সকলের উদ্দেশ্যে জানিয়েছেন। ৫ জি পরিষেবা রোল আউট করার জন্য ভারত বিশ্বে এক নম্বর স্থানে নিয়ে আসাই আমাদের লক্ষ্য বলে জানিয়েছেন তিনি।

Para Teacher – পার্শ্ব শিক্ষকদের মাথায় হাত, আদালতের নির্দেশে আটকে গেল।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button