Trending News

Weather Forecast – ষষ্ঠীর মধ্যে ঠাকুর দেখা সেরে নিন, সপ্তমী থেকে হাওয়া বদল রাজ্যে।

এবার পুজোয় বৃষ্টির সম্ভাবনা (Weather Forecast) না থাকলেও আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ফলস্বরূপ, বৃষ্টির জন্য পুজো ভেস্তে যাওয়ার সম্ভাবনা না থাকায় স্বাভাবিকভাবেই অত্যন্ত খুশি হয়েছেন বাংলার আপামর বাঙালি। আর ঠিক এক সপ্তাহ পরই গোটা বাংলা মেতে উঠবে দুর্গাপুজোয়। ২০ অক্টোবর দুর্গাপুজোর মহাষষ্ঠী। ওই দিন বেশ কিছু বেসরকারি অফিস খোলা থাকলেও গোটা বাংলাতেই শুরু হয়ে যাবে দুর্গাপুজো।

Weather Forecast In West Bengal.

অবশ্য কয়েক বছরের ট্রেন্ড দেখলে বলতে হয় দুর্গাপুজোর আর এক সপ্তাহও বাকি নেই। কারণ আজ ১৪ অক্টোবর, মহালয়া থেকেই মোটামুটি পুজো শুরু হয়ে যায় কলকাতা ও তার পার্শ্ববর্তী শহরাঞ্চলে। সেই অর্থে দেখতে গেলে আজ থেকেই দুর্গাপুজোর আনন্দ উৎসব শুরু হয়ে যাবে। ফলে এই মুহূর্তে সর্বত্র পুজো আসার উত্তেজনার (Weather Forecast) সঙ্গে শেষ পর্বের কাজ চলছে।

পুজো মণ্ডপ গুলো যেমন তাদের শেষ ফিনিশিং টাচটা দিচ্ছে তেমনই আমজনতাও তাদের পুজোর কেনাকাটির ফিনিশিং টাচ দিতে ব্যস্ত। এমতাবস্থায়, পুজোর পাঁচটা দিন আবহাওয়া (Weather Forecast) কেমন থাকবে, কোন দিন বৃষ্টি হবে আর কোন দিন ঝলমলে রোদ উঠবে তা আগাম জানতে উদগ্রীব হয়ে রয়েছেন রাজ্যবাসী। মূলত চলতি বছর বাংলায় বর্ষার বৃষ্টি অনেকটাই পরে শুরু হয়েছে।

তার ফলে, কিছুদিন আগেও নিম্নচাপের বৃষ্টিতে ভেসেছে গোটা বাংলা। পুজোর সময়ের আবহাওয়া (Weather Forecast) নিয়ে এই কৌতুহল এবং উদ্বেগ কাটাতে বার্তা দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipur Met Office) পুজার পাঁচটা দিন বাংলার আকাশ বাতাস কেমন থাকতে চলেছে, বৃষ্টিতে প্যান্ডেল হপিং এর পরিকল্পনা ভেস্তে যাবে কিনা অথবা রোদ ঝলমলে আকাশ শারদীয়ার আনন্দকে কতটা বাড়িয়ে দেবে সব কিছুরই একটা পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে।

আলিপুর আবহাওয়া দফতর (Weather Forecast) যে পূর্বাভাস দিয়েছে তাতে মোটের উপর একটা কথা বলা যায়, বৃষ্টির জন্য পুজো ভেস্তে যাওয়ার তেমন কোনও সম্ভাবনা নেই। স্বাভাবিকভাবেই এই পূর্বাভাস শুনে আম বাঙালির মনে খুশির হাওয়া। তবে দুর্গাপূজোয় একেবারেই বৃষ্টি হবে না তেমনটাও নয়। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে মাঝেমধ্যে সামান্য বৃষ্টি হতে পারে।

তবে মাঝারি বা ভারী বৃষ্টি হওয়ার তেমন কোনও সম্ভাবনা নেই। বৃষ্টির জন্য পুজোর পরিকল্পনা বানচাল হবে না এটা যদি স্বস্তির হয় তবে একটি অস্বস্তির পূর্বাভাসও (Weather Forecast) আছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এবার দুর্গাপুজোর সময় রোদ ঝলমলে আকাশ বিশেষ একটা দেখা যাবে না। বরং মাঝেমধ্যে রোদ উঠলেও বেশিরভাগ সময় মেঘাচ্ছন্ন থাকতে পারে আকাশ। কিন্তু একেবারেই যে বৃষ্টি হবে না, সেটাও বলা যাচ্ছে না।

পাশাপাশি তীব্র আদ্রতা থাকার সম্ভাবনা আছে। ফলে এবার দুর্গাপুজোয় প্যান্ডেল হপিং বা জমিয়ে খাওয়া দাওয়া গরমজনিত অস্বস্তি ও প্রবল ঘামের মধ্যেই সারতে হতে পারে। আসলে নানান জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হওয়ার কারণেই পুজোর সময় বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ অস্বাভাবিকভাবে (Weather Forecast) বেশি থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Madhyamik Exam (মাধ্যমিক পরীক্ষা)

সেই কারণেই এই আদ্রতাজনিত অস্বস্তি দেখা যাবে। তবে সবশেষে একটা কথা বলার, আবহাওয়া বিষয়টি বড়ই অনিশ্চিত একটা বিষয়। তাই যখন তখন সবকিছু বদলে যেতে পারে। তবে আবহাওয়ার (Weather Forecast) যা গতি প্রকৃতি তাতে মনে হয় না বৃষ্টি পুজোয় কোন‌ও প্রভাব ফেলবে। যেহেতু আদ্রতা বেশি থাকবে, তাই ঠাকুর দেখতে বেরোন কিন্তু সঙ্গে পর্যাপ্ত পরিমাণে পানীয় জল রাখুন।

DA Protest – বকেয়া ডিএ নিয়ে আন্দোলনের ঝাঁঝ বাড়ল, পুজোর আগে বড় পদক্ষেপ।

মাঝে মধ্যেই একটু একটু করে জল পান করবেন, না হলে শরীর খারাপ হতে পারে। তাই, আলিপুর আবহাওয়া দপ্তরের (Weather Forecast) কথা মতন নিজের শরীরকে সুস্থ রেখে ঠাকুর দেখার প্রস্তুতি শুরু করা উচিত আপামর বাঙালির। এইবারের পুজোতে আপনারা সকলে ভালো ভাবে সুস্থ থেকে আনন্দ করুন, খুশিতে থাকুন।

NSDL Scholarship 2023 – স্কুল এবং কলেজ পড়ুয়াদের কেন্দ্রীয় সংস্থা দিচ্ছে 10000 টাকা। যোগ্যতা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button