Trending News

Electric Bill – একধাক্কায় বেড়ে গেল ইলেকট্রিক বিল? তীব্র গরমে সাঁড়াশি চাপে মধ্যবিত্ত!

হঠাৎ বাড়ল বিদ্যুতের দাম (Electric Bill)!! একেই এই অসহ্য গরম, যেখানে সকাল ১০ টার পর বাইরে বেরোলে হিট স্ট্রোকের সম্ভাবনা রয়েছে। সেখানে যদি মূল্য বৃদ্ধির বাজারে প্রতি ইউনিট ইলেকট্রিকের দাম (Electricity Bill) বাড়ে তাহলে বেজায় সমস্যায় পড়তে হয় সাধারণ মানুষকে। Electric Bill Hike বা কারেন্টের বিল বৃদ্ধি হওয়া নিয়ে এমনই এক মন্তব্য ইতিমধ্যে ভাইরাল হয়েছে নেট পাড়ায়।

Electric Bill Hike News In West Bengal.

সেই নেটিজেনের মতে কোনো প্রকারের পূর্ব ঘোষণা ছাড়াই ভোটের আগে Electric Bill বাড়িয়ে উপহার দেয় WBSEDCL (West Bengal State Electricity Distribution Corporation Limited). নতুন ইউনিট প্রতি চার্জ ৯ টাকা ২২ পয়সা অর্থাৎ ৩ গুণ বৃদ্ধি পেয়েছে যা আগে ছিল ২৮৯ ইউনিটের উর্ধ্বে ব্যবহারকারীদের চার্জ। এখন তা ১১৮ ইউনিটের উর্ধ্বে ব্যবহারকারীদের জন্য এপ্লিকেবল!!

নেট পাড়ায় এই পোস্ট শেয়ার মাত্র অনেকে মনে করছেন শিক্ষা, চাকরির পর এবার রাজ্যের বিদ্যুৎ দপ্তরে দুর্নীতি করা হয়েছে!! এই নিয়ে চিন্তায় পড়ে গিয়েছে একাংশ। পোস্ট করা বিলে দেখা যাচ্ছে তিন মাসের Electric Bill একেবারে পাঠানো হয়েছে। যেখানে ২ মাস পরছে ২০২৩ র আর্থিক বাজেটে এবং ১ মাস পরছে চলতি বাজেটের আয়তাও।

২০২৩ ওল্ড ট্যারিফের জন্য ৭৭ ইউনিটে ৫.০৪ টাকা, পরবর্তী ৫৮ ইউনিটের জন্য ৬.৩৩ টাকা, ৯০ ইউনিটের জন্য ৭.১২ টাকা, ২২৫ ইউনিটের জন্য ৭.৫২ টাকা এবং পরের ১৯৬ ইউনিটের জন্য ৭.৬৯ টাকা করে Electric Bill ধার্য করা হতো।চলতি ট্যারিফ অনুযায়ী ওয়েস্ট বেঙ্গল বিদ্যুৎ বণ্টন সংস্থা ২৫ ইউনিটের জন্য ৫.০৪ টাকা, ১৯ ইউনিটের জন্য ৬.৩৩ টাকা, ৩০ ইউনিটের জন্য ৭.১২ টাকা, ৭৫ উইনিট বিলের ক্ষেত্রে ৭.৫২ টাকা,৬৫ ইউনিটের জন্য ৭.৬৯ টাকা করে ধার্য করা হয়েছে।

Indian Currency (ভারতীয় মুদ্রা ৫০০ টাকার নোট)

সুতরাং Electric Bill বাড়ানো হয়েছে। যেখানে বিদ্যুৎ প্রতি ইউনিট ৯.২২ টাকা করে বেড়েছে। এই প্রসঙ্গের চরম বিরোধিতা করে একজন জানান যে প্রত্যেকটি আর্থিক বছরের বাজেটেই ট্যারিফ চার্ট রিভাইস করা হয়। সেই অনুযায়ী কিছু আপডেট আসে কিন্তু ক্যাটাগরি অনুযায়ী প্রত্যেক কটিরই যে রেট বাড়বে তেমন কোনো কথা নেই। নেটিজেনের পেশ করা Electric Bill ২ মাস পূর্বের আর্থিক বছরের ট্রারিট এবং ১ মাস ২০২৪ এর ট্যারিফ অনুযায়ী একসাথে বিল প্রস্তুত করায় বুঝতে সমস্যা হচ্ছে অনেকেরই।

মেয়েদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে LIC দারুণ পদক্ষেপ, আর চিন্তার কারণ নেই!

তবে এমনটা মনে করার কোনো কারণ নেই ইউনিট প্রতি রেট বাড়ানো হয়েছে বা জন্য সাধারণের সাথে বিদ্যুৎ দপ্তর কোনো প্রকারের দুর্নীতি করছে। এই নিয়ে কোনো প্রকার বিভ্রান্তিমূলক পোস্ট বা খবরের মাধ্যমে জন সাধারণকে বিভ্রান্ত না করার অনুরোধ করা হচ্ছে। যদি Electric Bill বাড়ানো নিয়ে রাজ্য সরকারের তরফ থেকে এই সমস্ত বিষয়ে অগ্রিম জানান দেওয়া হবে এমনটাই কাম্য।
Written by Sathi Roy.

প্রতিমাসে ATM থেকে ফ্রিতে কতবার টাকা তুলতে পারবেন? নতুন নিয়ম জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button