বিনিয়োগ

1 কোটি টাকা পাবেন LIC Jeevan Shiromani পলিসির মাধ্যমে, লটারি লাগলো দেশবাসীর!

১ কোটি টাকা পেতে চান আপনি? তাহলে LIC Jeevan Shiromani প্ল্যানে এখন থেকেই অল্প অল্প করে বিনিয়োগ করা শুরু করে দিন। ভারতীয় জীবন বীমা নিগম (Life Insurance Coreporation Of India) নিয়ে এলো আরও একটি দুর্দান্ত প্ল্যান। LIC হলো ভারত সরকার দ্বারা নিয়ন্ত্রিত একটি বীমা কোম্পানি যেখানে দেশের প্রায় লাখ লাখ মানুষ বিনিয়োগ করে থাকেন।

LIC Jeevan Shiromani Plan Benefits & Return.

প্রায়ই এই বীমা কোম্পানি নিত্য নতুন বীমা প্ল্যান বার করে যার মধ্যে আজকের LIC Jeevan Shiromani প্ল্যানটি অন্যতম। এর প্ল্যান বিশেষভাবে উচ্চ মূল্যের ব্যাক্তিদের জন্য তৈরি করা হয়েছে। আজ আমরা কথা বলছি এলআইসি Jeevan Shiromani Plan সম্পর্কে। এটি একটি জীবন বীমা প্ল্যান। এলআইসি জীবন শিরোমণি পরিকল্পনা একটি নন লিংকড স্কিম।

LIC Jeevan Shiromani Plan Benefits

  • ফ্রী লুক আপ মোড।
  • প্রিমিয়াম পরিশোধের মোড।
  • পরিপক্কতার মেয়াদের সুবিধা।
  • ডেথ বেনিফিট।
  • মেডিক্যাল বেনিফিট।

LIC Jeevan Shiromani Free Look Up Mode

বিশেষ কিছু বীমা পলিসিতেই (LIC Policy) ফ্রী লুক আপ সুবিধা থাকে। এলআইসি জীবন শিরোমণি পরিকল্পনাতেও ফ্রী লুক আপ বেনিফিট রয়েছে। এখানে ফ্রী লুক আপ পিরিয়ডের মেয়াদ ১৫ দিন রাখা হয়েছে। ১৫ দিনের মধ্যে যদি স্কিমের টার্মস বা বেনিফিটসে আপনারা সন্তুষ্ট না হন তবে পলিসিটি ক্যানসেল করে টাকা ফেরত নিয়ে নিতে পারেন।

LIC Jeevan Shiromani Premium Facilities

পলিসি হোল্ডার (LIC Policy Holder) তাদের সুবিধা অনুযায়ী বার্ষিক, অর্ধ বার্ষিক এবং ত্রৈমাসিক অনুসারে কিস্তি পরিশোধ করতে পারে। পলিসি হোল্ডাররা যদি এক বছরের প্রিমিয়াম শোধ করে থাকেন এবং পরবর্তী প্রিমিয়াম শোধ না করেন সেক্ষেত্রে পলিসিটি কোনো ভাবেই বাতিল করা হবে না। পলিসিটি মেয়াদ পরিশোধিত পলিসি হিসাবে চলতে থাকে।

LIC Jeevan Shiromani Maturity Time Period

Jeevan Shiromani Plan বিনিয়োগ করার জন্য ৪ টি মেয়াদ নির্দিষ্ট করা হয়েছে। ১৪ বছর, ১৬ বছর , ১৮ বছর এবং ২০ বছর। ১৪ বছরের পরিপক্কতার ৪০% অ্যাসিওর্ড মানি পাবেন। ৫৫ বছর বয়সীর সর্বনিম্ন ১৪ বছরের জন্য বিনিয়োগ করতে পারবেন। ৪৫ থেকে ৫০ বছর বয়সীর ১৬ থেকে ১৮ বছরের জন্য বিনিয়োগ করতে পারেন।

সেখানে ১৬ বছরের জন্য ৩০ % বেসিক অ্যাসিওর্ড মানি এবং ১৮ বছরের জন্য মূল বীমার ২০% পাবেন। নূন্যতম ১৮ থেকে ৪৫ বছরের মধ্যবর্তী ব্যাক্তিরা ২০ বছরের মেয়াদে বিনিয়োগ (LIC Jeevan Shiromani Investment) করতে পারেন। সেখানে ১০% বেসিক অ্যাসিওর্ড মানি পাবেন।

PM Suraksha Bima Yojana (প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা)

LIC Jeevan Shiromani Death & Other Benefits

দুর্ঘটনাকালীন মৃত্যুতে পলিসি হোল্ডারের পরিবার ডেথ বেনিফিট পাবেন। মেয়াদপূর্তির আগে ৫ বছরের মেয়াদ তারিখের আগে মৃত্যু হলে সেই ডেট অনুযায়ী আপনার বিমকৃত অর্থ এবং সুবিধা প্রদান করা হবে। স্পেশাল কিছু রোগ রয়েছে যা বীমাকৃত ব্যাক্তির হলে আপনারা মেডিক্যাল বেনিফিট পাবেন। এই ধরনের ডিসিস হলে বীমাকৃত ব্যাক্তি অসুস্থ হওয়ার তারিখ থেকে শুরু করে ২ বছর পর্যন্ত প্রিমিয়াম স্থগিত রাখতে পারবেন।

প্রতিমাসে কতবার ফ্রিতে ATM Cash Withdrawal করতে পারবেন? সব ব্যাংক গ্রাহকদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য!

এছাড়া মূল বীমার ১০% অসুস্থতার জন্য পেতে পারেন। এই স্পেশাল অসুস্থতার মধ্যে রয়েছে ক্যান্সার, অন্ধত্ব, ওপেন হার্ট সার্জারি, ব্রেন টিউমার ইত্যাদি। পলিসি হোল্ডাররা এক বছরের লোন পরিশোধ এর পর লোন নিতে পারেন। তার সাথে সাথে ট্যাক্স বেনিফিটও পেয়ে যাবেন। তাহলে এই LIC Jeevan Shiromani প্ল্যান সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written By Sathi Roy.

স্টেট ব্যাংকে SBI WeCare ফান্ডে মাত্র কয়েক বছরে টাকা ডবল। আজই বিনিয়োগ করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button