Get-rs-10000-annually-from-LTI-Samruddha-scholarship-2022-learn-the-application-details-today

আজ আপনাদের সাথে আকর্ষণীয় একটি স্কলারশিপ নিয়ে আলোচনা করবো। স্কলারশিপটির নাম LTI সমরুদ্ধ স্কলারশিপ। কারা এই স্কলারশিপে আবেদন করতে পারবেন, LTI সমরুদ্ধ স্কলারশিপের জন্য কীভাবে আবেদন করতে হবে, আবেদন করতে কী কী লাগবে ইত্যাদি সমস্ত খুঁটিনাটি সম্পর্কে নীচে বিস্তারিত আলোচনা করা হলো।

LTI সমরুদ্ধ স্কলারশিপ কী?

বিখ্যাত তথ্যপ্রযুক্তি সংস্থা Larsen & Toubro Infotech Limited -এর তরফ থেকে এই স্কলারশিপটি দেওয়া হয়। দেশ গড়ার কারিগর হিসেবে দেশের ভবিষ্যত প্রজন্মকে উৎসাহিত করতে ছাত্রছাত্রীদের এই স্কলারশিপ প্রদান করা হয়। LTI সমরুদ্ধ স্কলারশিপের মাধ্যমে ছাত্রছাত্রীদের বছরে ১০,০০০ টাকা করে দেওয়া হয়।

LTI সমরুদ্ধ স্কলারশিপের জন্য কারা আবেদন করতে পারবেন?

১. দশম ও দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীদের এই স্কলারশিপ দেওয়া হয়। সুতরাং উক্ত দুটো ক্লাসের পড়ুয়ারাই এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন।
২. দ্বাদশ শ্রেণীর স্কলারশিপের জন্য আবেদন করতে চাইলে দশম শ্রেণীতে নূন্যতম ৬০% মার্কস পেতে হবে এবং দশম শ্রেণীর স্কলারশিপের জন্য আবেদন করতে চাইলে নবম শ্রেণীতে অন্তত ৬০% নম্বর পেতে হবে।
৩. পরিবারের বার্ষিক আয় ৪ লক্ষ টাকার কম হতে হবে।
৪. ৫০ শতাংশ স্কলারশিপ ছাত্রীদের জন্য সংরক্ষিত।

বাড়িতে বসে অনলাইনে ভোটার কার্ডের ভুল সংশোধন করুন, জেনে নিন পদ্ধতি

LTI সমরুদ্ধ স্কলারশিপের জন্য আবেদন করতে কী কী লাগবে?

১. আবেদনকারীর ফটো
২. সচিত্র পরিচয়পত্র
৩. ঠিকানার প্রমাণপত্র
৪. ইনকাম সার্টিফিকেট
৫. ক্লাস ১২ -এর স্কলারশিপের জন্য ক্লাস ১০ ও ১১ -এর মার্কশীট ও ক্লাস ১০ -এর স্কলারশিপের জন্য ক্লাস ৯ এর মার্কশীট
৬. আবেদনকারী / তার অভিভাবকের ব্যাংকের পাসবুকের প্রথম পাতার কপি
৭. বর্তমান ক্লাসের ফি কাঠামো
৮. ভর্তির রিসিপ্ট

কীভাবে LTI সমরুদ্ধ স্কলারশিপের জন্য আবেদন করতে হবে?

এই স্কলারশিপে আবেদনের জন্য বিদ্যাসারথী পোর্টালে গিয়ে আবেদন করতে হবে। ওয়েবসাইটে গিয়ে যে ক্লাসের LTI সমরুদ্ধ স্কলারশিপের জন্য আবেদন করতে চাইছেন সেটির Apply অপশনে ক্লিক করে অনলাইন আবেদনপত্রটি ভালো করে ফিল আপ করবেন এবং তার সাথে উপরোক্ত ডকুমেন্টগুলো আপলোড করে Submit করে দেবেন।

আবেদনের সময়সীমা –

LTI সমরুদ্ধ স্কলারশিপের জন্য আবেদন ২ ই সেপ্টেম্বর, ২০২২ তারিখ থেকে শুরু হয়ে গিয়েছে। আবেদনের শেষ তারিখ ১ লা অক্টোবর, ২০২২।

উল্লেখ্য, এই স্কলারশিপে আবেদন করলেই স্কলারশিপ পেয়ে যাবেন তেমনটা নয়। যদি আপনাকে উক্ত কোম্পানির তরফ থেকে এই স্কলারশিপ দেওয়া হয় তাহলে আপনার সাথে পরবর্তীতে যোগাযোগ করে নেওয়া হবে। তবে পশ্চিমবঙ্গ সহ ১০ টি রাজ্যের পড়ুয়াদের এই স্কলারশিপ দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আবেদন ওয়েবসাইট – LINK

স্কলারশিপ সংক্রান্ত এই রকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে