Get-stipend-annually-from-Paramparik-scholarship-2022-learn-the-application-details-today

আজ আপনার সাথে পারম্পরিক স্কলারশিপ নিয়ে আলোচনা করবো। এই স্কলারশিপটি (Paramparik Scholarship 2022) পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের দেওয়া হয়ে থাকে। দ্বাদশ শ্রেণীর পরে উচ্চশিক্ষার জন্য এই স্কলারশিপের মাধ্যমে ছাত্রছাত্রীদের ভালো পরিমান আর্থিক অনুদান দেওয়া হয়। কীভাবে এই পারম্পরিক স্কলারশিপের জন্য আবেদন করবেন, কারা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন, আবেদন করতে গেলে কী কী লাগবে ইত্যাদি সমস্ত বিষয় নিয়ে নীচে আলোচনা করা হলো।

পারম্পরিক স্কলারশিপ কী?

পারম্পরিক – দ্য ট্রাডিশন নামের নন-প্রফিট সংস্থার তরফ থেকে আর্থিক দিক থেকে পিছিয়ে থাকা মেধাবী ছাত্রছাত্রীদের এই স্কলারশিপ দেওয়া হয়। এই স্কলারশিপের মাধ্যমে উচ্চশিক্ষার জন্য ছাত্রছাত্রীদের আর্থিক সাহায্য করা হয়। এই স্কলারশিপের মাধ্যমে দেওয়া আর্থিক রাশির পরিমান নির্দিষ্ট নয়। আবেদনকারী ছাত্রছাত্রীর আর্থিক অবস্থা ও পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ওপর ভিত্তি করে স্কলারশিপের পরিমান নির্ধারণ করা হয়।

কারা পারম্পরিক স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন?

পশ্চিমবঙ্গের যে সকল ছাত্রছাত্রী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে উচ্চশিক্ষার জন্য বিভিন্ন কোর্স যেমন – স্নাতক, স্নাতকোত্তর, ইঞ্জিনিয়ারিং, ডাক্তারি, নার্সিং -এইসব কোর্সে ভর্তি হয়েছেন তাঁরা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারেন। পারম্পরিক স্কলারশিপে আবেদনের জন্য কোনো নির্দিষ্ট পার্সেন্টেজ ধার্য করা হয়নি, তবে আপনি ৮০ শতাংশের বেশী নম্বর পেলে এই স্কলারশিপ পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পেতে পারেন। আবেদনকারীদের আর্থিক অবস্থাও স্কলারশিপ দেওয়ার আগে বিবেচনা করা হবে।

এখন ঘরে বসে ইলেকট্রিক বিল দিন মাত্র দুমিনিটে, জেনে নিন পদ্ধতি

পারম্পরিক স্কলারশিপে আবেদনের জন্য কী কী লাগবে?

১. আবেদনকারীর পাসপোর্ট সাইজ ছবি
২. আগের পরীক্ষার মার্কশীট
৩. নতুন কোর্সে ভর্তির রিসিপ্ট
৪. আধার কার্ড
৫. ইনকাম সার্টিফিকেট
৬. কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)
৭. ব্যাংকের পাসবুকের প্রথম পাতার জেরক্স

পারম্পরিক স্কলারশিপের জন্য কীভাবে আবেদন করতে হবে?

এই স্কলারশিপের জন্য অনলাইনে ইমেলের মাধ্যমে আবেদন করতে হবে। ইচ্ছুক ছাত্রছাত্রীরা একটি ইমেলে তাতে নিজের নাম, বাবার নাম, ঠিকানা, বর্তমান কোর্সের বিবরণ, উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত নম্বর, পরিবারের বার্ষিক ইনকাম ও অন্যান্য আরও কোনো তথ্য থাকলে তা ভালোভাবে লিখে এবং তার সাথে উপরোক্ত ডকুমেন্টগুলোর স্ক্যান কপি অ্যাটাচ করে নীচের দেওয়া ইমেল আইডিতে পাঠিয়ে দেবেন।

পারম্পরিক স্কলারশিপের ইমেল আইডি [email protected]

আবেদনের শেষ তারিখ – পারম্পরিক স্কলারশিপে আবেদনের কোনো শেষ তারিখ এখনও উল্লেখ করা হয়নি। নতুন কোর্সে ভর্তি হয়ে গেলে এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারেন।

আপনি চাইলে পারম্পরিক ফাউন্ডেশনের ঠিকানাতে গিয়েও এই বিষয়ে যোগাযোগ করতে পারেন।

ঠিকানা -The Tradition 122 C Ananda Palit Road, Kolkata – 700014, West Bengal, India

স্কলারশিপ সংক্রান্ত এই রকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে