ব্যাংকিং

PNB – পিএনবি গ্রাহকদের জন্য বড় ঘোষণা, উপকৃত কোটি কোটি গ্রাহক।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (PNB) তার গ্রাহকদের ক্যাশ পেমেন্ট সহ বড়ো অঙ্কের লেনদেন প্রক্রিয়াকে আরো সহজ করে তুলতে নতুন অ্যাপ লঞ্চ করল, যা পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রাহকদের জন্য এক বিরাট সুখবর। অ্যাপটির নাম হল – PNB Digital Rupay App. এই অ্যাপটি গুগল প্লে স্টোর (Google Play Store) ও অ্যাপল স্টোরে (Apple Store) পাওয়া যাবে। এই অ্যাপের QR কোড স্ক্যান করে টাকা লেনদেন করতে পারবেন গ্রাহকেরা।

PNB Holders Get More Benefits.

PNB Digital Rupay App এ নাম নথিভূক্তকরণের জন্য রয়েছে বেশ কিছু পদ্ধতি। সে গুলি হল, মোবাইলের Play Store থেকে PNB Digital Rupay অ্যাপ ডাউনলোড করতে হবে। এরপর, ক্লিক করে ওই অ্যাপের ভেতর ঢুকতে হবে। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের অ্যাকাউন্টের (Bank Account) সঙ্গে গ্রাহকের যে ব্যক্তিগত মোবাইল নম্বরটি লিঙ্ক করা আছে সেটি দিয়ে এই অ্যাপ সাইন ইন করতে হবে। এরপর, অ্যাপের পিন সেট করতে হবে।

পরবর্তী ধাপে ওয়ালেট সিলেক্ট করে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে (Punjab National Bank) যে অ্যাকাউন্ট আছে তার সঙ্গে লিঙ্ক করতে হবে। গ্রাহকের ডেবিট কার্ড বা এটিএম কার্ডের বিবরণও দিতে হবে। এ প্রক্রিয়া গুলো সঠিকভাবে পুরনো হলেই অ্যাপটি গ্রাহকের টাকা লেনদেনের জন্য সম্পূর্ণ তৈরি হয়ে যাবে। এই PNB Digital Rupay APP ব্যবহারের ফলে বেশ কিছু সুবিধা পাবেন পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রাহকেরা।

  1. পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের গ্রাহকদের কারোরই আর নগদ টাকা সঙ্গে করে বহন করার প্রয়োজন পড়বে না।
  2. পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রাহকরা খুব সহজেই পিএনবি ডিজিটাল রুপে অ্যাপের সাহায্যে স্ক্যান করে যে কোনও বিষয়ে পেমেন্ট করে দিতে পারবেন।
  3. পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের গ্রাহকদের আর PhonePe, Google Pay ইত্যাদি পেমেন্ট অ্যাপ আলাদা করে ব্যবহার করার দরকার পড়বে না। সবই নিজস্ব এই অ্যাপের মাধ্যমে সেরে ফেলতে পারবেন গ্রাহকরা।
Bank Account (ব্যাংক অ্যাকাউণ্ট)

তবে একটি বিষয় উল্লেখ্য, UPI (Unified Payment Interface) লেনদেন যেমন আমাদের অনেক সুবিধা করে দিয়েছে তেমনই এই লেনদেনের মাধ্যমে অনেক জালিয়াতির ঘটনাও ব্যাপকভাবে বেড়ে গিয়েছে। আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে একের পর এক প্রতারণা করছে জালিয়াতরা। সেই জালিয়াতির হাত থেকে গ্রাহকদের সুরক্ষা প্রদান করতেই পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক কর্তৃপক্ষ এই PNB Digital Rupay অ্যাপটি নিয়ে এসেছে।

Holiday – ফের নতুন ছুটি ঘোষণা রাজ্যে টানা 2 দিনের জন্য, সবার জন্য ছুটি।

তাই গ্রাহকরা সুনিশ্চিন্তে এই অ্যাপটি ব্যবহার করে সেটির সুফল গ্রহণ করতে পারে। কিন্তু এই সুবিধা যে আজকে থেকে শুরু হয়েছে। সেটা কিন্তু একদমই নয়, কিন্তু এই সকল সুবিধার ফলে সকল গ্রাহকদের আখেরে সুবিধা হতে চলেছে। এই সুবিধা সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন, ধন্যবাদ।

Duare Dalil – পশ্চিমবঙ্গে চালু হলো দুয়ারে দলিল প্রকল্প। জমি দলিল ও ট্যাক্স, খাজনা সংক্রান্ত সমস্ত

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button