অন্যান্য

Government Scheme – রাজ্য সরকারের সমস্ত প্রকল্পে কবে কোনটির টাকা পাবেন জেনে নিন।

আমাদের দেশের গরিব থেকে মধ্যবিত্ত শ্রেণীর মানুষেরা Government Scheme অর্থাৎ সরকারি প্রকল্পের সম্পর্কে অবগত হয়ে গেছি। রাজ্য সরকার থেকে শুরু করে কেন্দ্রীয় সরকার সকলেই নাগরিকদের সক্ষম করার উদ্দেশ্যে নানান সময়ে বিভিন্ন প্রকারের সরকারি প্রকল্প নিয়ে হাজির হয়েছে। কেন্দ্রীয় সরকারের – বেটি বাঁচাও, বেটি পড়াও, স্বচ্ছ ভারত অভিযান ও পশ্চিমবঙ্গ সরকারের কন্যাশ্রী, সবুজসাথী, লক্ষ্মীর ভাণ্ডার ইত্যাদি।

Government Scheme এর সুবিধা প্রাপ্তদের জন্য সুখবর।

এই সকল প্রকল্পের মাধ্যমে কখনো শিক্ষা, স্বাস্থ্য বা কখনো আর্থিক সাহায্য প্রদান করা হয়ে থাকে। আজকের আলোচনাতে আমরা মূলত পশ্চিমবঙ্গ সরকারের যাবতীয় প্রকল্পের টাকা পাওয়া নিয়ে আলোচনা করতে চলেছি। সম্প্রতি রাজ্য সরকারি প্রকল্পের অন্তর্গত নাগরিকেরা বিভিন্ন প্রকল্পে আর্থিক অনুদান এখনও পাননি। এই নিয়ে সরকারের তরফে চিন্তা ব্যাক্ত করা হয়েছে।

Ayushman Bharat Yojana – সরকারি বা প্রাইভেট যে কোনও হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা ঘোষণা, কিভাবে পাবেন এই সুবিধা জেনে নিন।

এই সরকারি অনুদানের ওপর অনেকেই নিজের জীবন যাপন নির্ভর করে থাকেন। Government Scheme এর মাধ্যমে প্রাপ্ত আর্থিক অনুদান দিয়ে রাজ্যের মানুষেরা সংসার, পড়াশুনা, কর্ম জীবন নির্বাহ করেন। এই আর্থিক অনুদান পাওয়া নিয়ে দেরি হওয়ার জন্য সকলের সমস্যা হচ্ছিলো। এই নিয়ে রাজ্যের সদর দফতর নবান্নেও অনেক অভিযোগ জমা পরছিল।

এই সকল কিছু নিয়ে এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। সম্প্রতি এক সভামঞ্চ থেকে তিনি রাজ্যের ২৯৪ টি বিধানসভা কেন্দ্রের বিধায়কদের নিজ এলাকায় ঘুরে ঘুরে সকল নাগরিকরা যাতে Government Scheme এর সুফল পায়, সেই দিকে নজর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর তরফে। এটি তৃণমূল কংগ্রেস দলের কর্মসূচী।

মুখ্যমন্ত্রীর নির্দেশে এই কর্মসূচির সূচনা হওয়ার ফলে সকল প্রকল্পের সুবিধাভোগীরা আনন্দ পেয়েছেন। তাদের কথা মতো এবারে আমরা খুব শীঘ্রই আর্থিক সাহায্য আমরা পেয়ে যাব। এর ফলে সকলকে আর কোন সমস্যার সম্মুখীন হতে হবেনা বলে মনে করা হচ্ছে। নাগরিকদের আরও বক্তব্য প্রতিমাসে নির্দিষ্ট সময় অনুসারে সকল আর্থিক সাহায্য যাতে সকলে পেয়ে যায় এই বিষয়ে সরকার ও মুখ্যমন্ত্রীকে নজর দেওয়ার জন্যও আগ্রহ করেছেন অনেকে।

রাজ্যজুরে চালু হলো মেধাশ্রী প্রকল্প। প্রত্যেক ছাত্র-ছাত্রী পাবে ৮০০ টাকা

এই সিদ্ধান্ত নিয়ে আপনাদের কি মনে হয়? নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button