পড়াশোনা

HS 2023 Result – উচ্চমাধ্যমিকের রেজাল্ট প্রকাশের সম্ভাব্য দিন ঘোষণা করা হল সংসদের তরফে।

Ad

আর মাত্র দুই দিনের অপেক্ষা ১৪ ই মার্চ থেকে শুরু হতে চলেছে উচ্চমাধ্যমিক পরীক্ষা, আর HS 2023 Result প্রকাশের দিনক্ষণ নিয়ে নিজেদের বক্তব্য সামনে রাখল সংসদ। আগামী মঙ্গলবার থেকে শুরু করে ২৭ শে মার্চ সোমবার পর্যন্ত সমগ্র পশ্চিমবঙ্গ জুড়ে চলবে শিক্ষার্থী জীবনের দ্বিতীয় ও সবচেয়ে গুরুত্বপূর্ণ পরীক্ষা। এই পরীক্ষার ফলের ওপর নির্ভর করে ভবিষ্যতে সকলে কোন দিকে নিজেদের পড়াশুনা এগিয়ে নিয়ে যাবে। সকল পড়ুয়ার উচিত এই পরীক্ষা অতি মনোযোগের সঙ্গে সম্পন্ন করা।

HS 2023 Result এর ফলপ্রকাশের দিন ঘোষণা করলেন সংসদ সভাপতি।

শুধুমাত্র পরীক্ষার্থীরাই নয় WBCHSE – West Bengal Council Of Higher Secondary Education অর্থাৎ পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের ওপরে মূল দায়িত্ব থাকে এই পরীক্ষাকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য। এখনো পর্যন্ত পরীক্ষা শুরু হয়নি। কিন্তু এরই মধ্যে HS 2023 Result প্রকাশের সম্ভাব্য দিন ঘোষণা করলেন সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য।

HS Exam 2023 Update – উচ্চমাধ্যমিকের খাতা দেখা নিয়ে শিক্ষকদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করলো সংসদ।

তার বক্তব্য অনুসারে আগামী জুন মাসের মধ্যেই আমরা HS 2023 Result প্রকাশের লক্ষ্যমাত্রা রেখেছি। সাংবাদিকদের তরফে আরও স্পষ্ট করে তারিখ জানতে চাওয়া হলে তিনি বলেন ১০ ই জুনের মধ্যে আমরা ফল প্রকাশ করে দেব, এখনও পর্যন্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু সময়ের ব্যবধানে এই তারিখ এগতে বা পিছতে পারে বলে মনে করছেন অনেকে।

১৪ মার্চ থেকে শুরুর হওয়া উচ্চমাধ্যমিক পরীক্ষা বিনা কোন সমস্যা ছাড়া সম্পন্ন করার জন্য অনেক সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে সংসদের তরফে। এই সকল সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন সকল পরীক্ষার্থী, অভিভাবক ও শিক্ষামহল। এবারে এই HS 2023 Result প্রকাশের দিন এত তাড়াতাড়ি ঘোষণা করা নিয়েও খুশি হয়েছেন সকলে। এরকম ঘটনা এর আগে কোনদিন ঘটেছে বলে মনে হচ্ছে না বলে মত অনেকের।

HS Exam 2023 Routine:-
১) ১৪/০৩/২০২৩ – বাংলা।
২) ১৬/০৩/২০২৩ – ইংরাজি।
৩) ১৭/০৩/২০২৩ – ভোকেসানাল বিষয় এছাড়াও বাকি সকল বিষয়।

৪) ১৮/০৩/২০২৩ – বায়োলজি, বিজনেস স্টাডি, রাষ্ট্রবিজ্ঞান।
৫) ২০/০৩/২০২৩ – গণিত, ইতিহাস, মনবিজ্ঞান।
৬) ২১/০৩/২০২৩ – শারীরশিক্ষা, গান – বাজনা, পরিবেশ, কম্পিউটার বিজ্ঞান।
৭) ২২/০৩/২০২৩ – দর্শন বিদ্যা, Commercial Law.

৮) ২৩/০৩/২০২৩ – পুষ্টি বিজ্ঞান, পদার্থ বিদ্যা, হিসেব বিজ্ঞান।
৯) ২৪/০৩/২০২৩ – অর্থনীতি।
১০) ২৫/০৩/২০২৩ – রসায়ন বিদ্যা, সাংবাদিকতা, সংস্কৃত।
১১) ২৭/০৩/২০২৩ – ভূগোল, খরচ ও কর বিদ্যা।

Madhyamik Exam – মাধ্যমিক পরীক্ষার খাতা চেক নিয়ে বড় গণ্ডগোল! কোন সমস্যার মুখে শিক্ষক-শিক্ষিকারা?

২০২৩ সালের সকল উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জানাই অন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনারা ভালো করে পরীক্ষা দিয়ে দেশের ও দশের নাম উজ্জ্বল করুন এই কামনা রইল PB Tech News এর পক্ষ থেকে। HS 2023 Result নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button