টেকনোলজি

JioBook Laptop – সকল ভারতীয়র জন্য কম দামে ল্যাপটপ আনল JIO, দাম কত দেখুন।

মুকেশ আম্বানির সংস্থা JIO র তরফে JioBook Laptop খুব শীঘ্রই আমাদের দেশে লঞ্চ করা হবে বলে জানতে পারা যাচ্ছে। ইতি মধ্যেই এই কোম্পানির তরফে এই প্রোডাক্ট মার্কেটে আনার জন্য তোড়জোড় শুরু করে দেওয়া হয়েছে জোরকদমে। সম্প্রতি অনলাইন ই কমার্স (E – Commerce) কোম্পানি অ্যামাজন (Amazon) এর তরফে এই ল্যাপটপের (Laptop) লঞ্চ এর তারিখ ঘোষণা করে দেওয়া হয়েছে। অনেক দিন ধরেই বিভিন্ন তথ্য প্রযুক্তি ইউটিউবারদের তরফে এই ল্যাপটপ নিয়ে অনেক জল্পনা করা হচ্ছিলো।

JioBook Laptop Launching Date And Price Details.

কিন্তু JioBook Laptop ঠিক কবে মার্কেটে বিক্রি হওয়া শুরু হবে সেই সম্পর্কে কারোর কোন ধারণা ছিল না। কিন্তু এখন জানতে পাওয়া যাচ্ছে যে আগামী ৩১ শে জুলাই ২০২৩ সালে এই ল্যাপটপ Amazon এ লঞ্চ করা হবে এবং সকল ভারতিয়রা এই প্রোডাক্ট অনলাইনের মাধ্যমে কিনতে পারবেন। কিন্তু অনেকেই মনে করতে পারেন যে বিগত বছরের শেষের দিকে JIO এর তরফে একটি ল্যাপটপ লঞ্চ করা হয়েছিল, তাহলে আবার কি নতুন কোন ল্যাপটপ লঞ্চ করা হবে?

এই সম্পর্কে বেশী কিছু না জানতে পারা গেলেও অনেক মনে করছেন যে JioBook Laptop 2022 সালে লঞ্চ করা হয়েছিল সেইটিরই আপডেটেড মডেল প্রকাশিত হতে চলেছে। ২০২২ সালে জিওর তরফে যেই ল্যাপটপটি আনা হয়েছিল সেটি সকল গ্রাহকেরা শুধুমাত্র জিও ডিজিটাল স্টোর (JIO Digital Store) থেকেই কিনতে পারত সকলে কিন্তু নতুন ল্যাপটপটি অনলাইন থেকে কেনা যাবে বলে মনে করা হচ্ছে। কিন্তু এই সম্পর্কে ৩১ তারিখের আগে কিছুই জানা সম্ভব নয়।

JioBook Laptop Specifications

  1. 11.6” এর Full HD ডিসপ্লে পাওয়া যাবে এই ল্যাপটপে।
  2. Qualcomm Snapdragon 665 ও Adreno 610 GPU রয়েছে।
  3. এরই সঙ্গে 2GB Ram ও 32 GB Emmc স্টোরেজ পাবে আপনারা।
  4. ভবিষ্যতে আপনারা চাইলে এই স্টোরেজ বারিয়ে 128 GB পর্যন্ত নিয়ে যেতে পারবেন।
  5. JIO OS (Jio Opareting System) এর মাধ্যমে আপনারা এই ল্যাপটপ অপারেট করতে পারবেন।

JioBook Laptop সম্পর্কে আরও কিছু তথ্য

  • এইখানে আপনারা নিজেদের মোবাইল ফোনের মতোই সকল অ্যাপ ইন্সটল করতে পারা যাবে।
  • এরই সঙ্গে 5000 Mah ব্যাটারি আপনারা পেয়ে যাবেন, একবার চার্জ দিলে ৮ থেকে ১০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।
  • Bluetooth 5.0, 3.5 mm Audio Jack, 4G সাপোর্ট পাওয়া যাবে।
  • ২০২২ সালের ল্যাপটপের দাম ২০ হাজার (20K INR ও 244.68 USD) রাখা হয়েছিল। কিন্তু এইবারে ঠিক কতো দাম হতে চলেছে সেই সম্পর্কে খুব শীঘ্রই জানা যাবে।
Realme C53 (রিয়েলমি c53)

JIO এর তরফে এই JioBook Laptop নিয়ে আসার ফলে দেশবাসীর কতটা ফায়দা হতে চলেছে বলে আপনাদের মনে হচ্ছে? নিচে কমেন্ট করে জানাবেন, পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।

Realme C53 – 108 MP ক্যামেরার সাথে 6 GB Ram মাত্র 10 হাজার টাকায় আনল রিয়েলমি, Redmi এর ধারে কাছে নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button