চাকরির খবর

Kanyashree Prakalpa – 11000 টাকা রোজগারের সুযোগ পাবেন কন্যাশ্রী প্রকল্পের মাধ্যমে। কিভাবে এই সুবিধা পাবেন?

রাজ্যের অসংখ্য চাকরিপ্রার্থীদের জন্য এসে গেল বড়ো সুযোগ। এবার প্রকাশিত হলো কন্যাশ্রী প্রকল্পে কর্মী (Kanyashree Prakalpa Recruitment) নিয়োগের জন্য বিজ্ঞপ্তি। এখন থেকে কন্যাশ্রী প্রকল্প থেকে প্রতি মাসে ১১০০০ টাকা করে আয়ের সুযোগ দিচ্ছে রাজ্য সরকার। ২০১১ সাল থেকে পশ্চিমবঙ্গের শাসক দল হিসাবে তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প চালু করেছেন মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় WB (CM Mamata Banerjee).

West Bengal Kanyashree Prakalpa Recruitment 2024.

এই সকল প্রকল্পের মধ্যে বেশ কিছু প্রকল্প রাজ্যের নাগরিকদের সরাসরি টাকা প্রদান করে থাকে। যেমন লক্ষ্মীর ভান্ডার, রুপশ্রী ইত্যাদি। তবে, এই সকল প্রকল্পের মধ্য বিশেষ জনপ্রিয় হল কন্যাশ্রী প্রকল্প। এই Kanyashree Prakalpa মধ্য দিয়ে রাজ্যের অসংখ্য ছাত্রীরা উপকৃত হয়ে থাকেন। তবে এবার কন্যাশ্রী প্রকল্পের মাধ্যমে ইনকামের সুযোগ দেওয়া হতে চলেছে। জারি করা হলো কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তিও। মূলত উত্তর ২৪ পরগনার জেলা প্রশাসন থেকে কন্যাশ্রী প্রকল্পের জন্য নিয়োগ করা হবে।

Kanyashree Prakalpa Recruitment Notification

পদ – ডেটা ম্যানেজার, শূন্যপদ – ডেটা ম্যানেজার পদের জন্য একটি মাত্র খালি পদ রয়েছে। পোস্টিং স্থান – ব্যারাকপুর ১ নম্বর ব্লক। আর এই কন্যাশ্রী প্রকল্পের (Kanyashree Prakalpa) মাধ্যমে অনেকেই এতদিন পর্যন্ত চাকরি পেয়েছেন এবং আবার নতুন করে ফের চাকরির সুযোগ করে দেওয়া হল সরকারের তরফে। এই সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য আপনারা পুরো প্রতিবেদনটি পড়ে দেখে নিন।

Kanyashree Prakalpa Recruitment Qualification

১) প্রার্থীকে অবশ্যই সরকার স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী অর্জন করতে হবে।
২) প্রার্থীকে কম্পিউটারের দক্ষ হতে হবে কম্পিউটার অ্যাপ্লিকেশন এর সার্টিফিকেট থাকলে সেই প্রার্থী অগ্রাধিকার যোগ্য হবে।
৩) কম্পিউটারের টাইপিং স্পিড হতে হবে মিনিট প্রতি ৩০ WPM।
৪) এক বছরের কাজের অভিজ্ঞতা থাকলে আগে গ্রহণ করা হবে।

Kanyashree Prakalpa Recruitment Age, Salary & Apply Last Date

২০২৪ এর ১ জানুয়ারি অনুযায়ী, ১৮ বছর থেকে ৩৭ বছর বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবে। এক্ষেত্রে মাসিক ১১ হাজার টাকা বেতন ধার্য করা হয়েছে। ৭ মার্চ থেকে উত্তর ২৪ পরগনার জেলা প্রশাসক বিজ্ঞপ্তি জারি করার পর থেকে আবেদন শুরু হয়েছে। আবেদন প্রক্রিয়া চলবে এপ্রিল ২০২৪ পর্যন্ত। আর এই সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য আপনারা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখে নিতে পারবেন।

Kanyashree Prakalpa Recruitment Online Apply

১) প্রথমে উত্তর ২৪ পরগনার জেলা প্রশাসনের অফিসিয়াল ওয়েবসাইট www.north24parganas.gov.in যেতে হবে।২) এরপরে ওয়েবসাইটে ঢুকে প্রথম আবেদনকারীর ফোন নম্বর অথবা ইমেইল এবং পাসওয়ার্ড তৈরি করে লগ ইন করতে হবে।
৩) লগ ইন সম্পন্ন হলেই অনলাইনে আবেদনকারীকে আবেদনের লিংকটি পাঠানো হবে।

Krishak Bandhu (কৃষক বন্ধু)

৪) সেই লিংকে আবেদনপত্রটিতে আবেদনকারীর সমস্ত তথ্য দিয়ে সঠিকভাবে পূরণ করতে হবে।
৫) এরপর আবেদন পত্রে যা যা তথ্য চাইছে, সেগুলো স্ক্যান করে, আবেদনকারীর এক কপি ছবিও স্ক্যান করে অনলাইনেই আপলোড করতে হবে।
৬) সমস্ত পদ্ধতি সম্পন্ন হওয়ার পর এই আবেদনটি জমা করতে হবে।

40 কোটি দেশবাসীকে টাকা দেবে কেন্দ্র সরকার। এইভাবে আবেদন করলেই পাবেন।

তাই আর দেরি না করে ইচ্ছুক ব্যক্তিদের অতি দ্রুত উত্তর পদ্ধতি অবলম্বন করে কন্যাশ্রী প্রকল্পের ডেটা ম্যানেজার (Kanyashree Prakalpa Data Manager Recruitment) পদের জন্য আবেদন করা উচিত। আর আপনারা এই সম্পর্কে নিজেদের মতামত নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন, ধন্যবাদ।
Written by Sampriti Bose.

কম সুদে Bank Loan পেতে CIBIL Score ভালো করুন। টাকার দরকার হলেই পেয়ে যাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button