Know-if-you-would-get-Oasis-scholarship-amount-or-not-in-just-one-minute

আপনি কী ওয়েসিস স্কলারশিপের জন্য আবেদন করেছেন বা করতে চান? তাহলে এই খবরটি আপনার জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে। উল্লেখ্য, প্রতিবছরই বহু ছাত্রছাত্রী ওয়েসিস স্কলারশিপের জন্য আবেদন করেন। কিন্ত অনেকেই টাকা পাবেন কিনা তা নিয়ে চিন্তায় থাকেন। অনেকে আবার স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদনের পরেও আবার ওয়েসিস স্কলারশিপের জন্য আবেদন করেন। এক্ষেত্রে তারা টাকা পাবেন কিনা এ নিয়ে এখনও অবধি কোনো স্পষ্ট নির্দেশিকা নেই। তবে আজকে আপনাদের সাথে এমন একটি চমকপ্রদ আইডিয়া নিয়ে আলোচনা করবো যেটি করলে আপনি সহজেই বুঝে নিতে পারবেন যে আপনি ওয়েসিস স্কলারশিপের টাকা পাবেন কিনা। আর সেই আইডিয়াটি হলো মাঝেমধ্যেই ওয়েসিস স্কলারশিপের স্ট্যাটাস চেক করা। কীভাবে ওয়েসিস স্কলারশিপের জন্য স্ট্যাটাস চেক করবেন তা নীচে ব্যাখ্যা করা হলো।

প্রগতি স্কলারশিপে আবেদন করুন এবং পেয়ে যান বার্ষিক ৩০,০০০ টাকা পর্যন্ত

কীভাবে ওয়েসিস স্কলারশিপের স্ট্যাটাস চেক করবেন?

১. প্রথমে ওয়েসিস স্কলারশিপের অফিসিয়াল ওয়েবসাইট oasis.gov.in -এ যাবেন।
২. এবার Track an application -এই অপশনে ক্লিক করবেন।
৩. এরপরে নিজের জেলা সিলেক্ট করে Submit অপশনে ক্লিক করবেন।
৪. তারপরে আপনার অ্যাপ্লিকেশন নম্বর, Session (আপনি যে বছরে এই স্কলারশিপের জন্য আবেদন করেছেন) ও নীচে দেওয়া ক্যাপচা কোডটি ভালো করে লিখে Check Status অপশনে ক্লিক করবেন।
৫. তাহলেই আপনার ওয়েসিস স্কলারশিপের আবেদনের স্ট্যাটাস চেক করতে পারবেন।

ওয়েসিস স্কলারশিপের আবেদনের স্ট্যাটাস চেক করে আপনি সহজেই জেনে নিতে পারবেন যে আপনার আবেদনটি বর্তমানে কোন পর্যায়ে রয়েছে। যদি আপনার আবেদন কোনো কারণে বাতিল করা হয় তাহলে তা আপনি স্ট্যাটাসে দেখতে পাবেন। এভাবে বাড়িতে বসে মাত্র ১ মিনিটেই জেনে নিতে পারবেন যে আপনি ওয়েসিস স্কলারশিপের টাকা পাবেন কিনা।

অফিসিয়াল ওয়েবসাইট – LINK

স্কলারশিপ সংক্রান্ত এই রকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে