বিনিয়োগ

প্রতিমাসে 12000 টাকা একাউন্টে! LIC Saral Pension যোজনায় এখনই আবেদন করুন

অবসর গ্রহণের পর এবার সংসার কিভাবে চলবে, LIC Saral Pension বা এলআইসি সরল পেনশন যোজনা 2024 এ একবার বিনিয়োগ করলে সেই নিয়ে আর চিন্তা করতে হবে না দেশের অসংখ্য অবসর প্রাপ্ত কর্মচারীদের।এলআইসির (Life Insurance Corporation of India) এই স্কিমে এককালীন বিনিয়োগ করলে অবসর পরবর্তী সময় নিয়ে আর দুশ্চিন্ত থাকবে না কারোর।

LIC Saral Pension Plan 2024.

বর্তমানে দেশের প্রায় প্রতিটি মানুষই ভবিষ্যত সুরক্ষিত করতে কোনো না কোনো জায়গায় বিনিয়োগ করেন। তবে বিনিয়োগকারীরা সব থেকে বেশি পোস্ট অফিস এবং এলআইসিতেই বিনিয়োগ করতে স্বাচ্ছন্দ্য বোধ করে থাকেন।যেখানে বিনিয়োগকারীরা বিনিয়োগ করে ভালো পরিমান টাকা রিটার্ন (LIC Saral Pension) পেয়ে থাকেন। তবে, এবার গ্রাহকদের জন্য এলআইসি নিয়ে এসেছে এক চমৎকার প্ল্যান।

এলআইসি সরল পেনশন যোজনা 2024

যে প্ল্যান বিশেষত ভবিষ্যৎকে অর্থাৎ অবসর সময়কে নিশ্চয়তা দেবে। LIC অর্থাৎ লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশনের এই দুর্দান্ত প্ল্যান হলো LIC Saral Pension Plan. যে প্ল্যানে এককালীন বিনিয়োগ করলে অবসর সময়ের পর পাওয়া যায় মাসিক পেনশন। এক্ষেত্রে কোনো সরকারি বা বেসরকারি বিভাগে কর্মরত ব্যক্তি যদি অবসর গ্রহণের আগে প্রভিডেন্ট ফান্ড থেকে গ্র্যাচুয়েটের পরিমাণ বা প্রাপ্ত অর্থ এই প্ল্যানে বিনিয়োগ করেন তাহলে অবসর সময়ে আর পেনশনের চিন্তা করতে হবে না।

LIC এর সরল পেনশন

মূলত ৮০ বছরের মেয়াদে ৪০ বছরের কম বয়সী ব্যক্তিরা এই প্ল্যানে বিনিয়োগ করতে পারেন। মাসে ১০০০ টাকার ভিত্তিতে বার্ষিক কম পক্ষে ১২ হাজার টাকার পলিসি ক্রয় করতে হয় (LIC Pension Scheme). তবে সর্বোচ্চ বিনিয়োগের কোনো নির্দিষ্ট সীমা নেই এই স্কিমের ক্ষেত্রে আর এই বিনিয়োগের ভিত্তিতেই তিন মাস, ছয় মাস অথবা বার্ষিক ভিত্তিতে পেনশনের সুবিধা পাবেন সেই গ্রাহক।

এককালীন বিনিয়োগ 12000 মাসিক পেনশন

উদাহরণ স্বরূপ বলা যায়, কোনো ৪২ বছর বয়সী ব্যক্তি যদি ৩৯ লক্ষ টাকার বিনিময়ে সরল পেনশন স্কিমের একটি বার্ষিক পলিসি ক্রয় করেন তাহলে তিনি মেয়াদ শেষে মাসিক পেনশন পাবেন ১২৩৮৮ টাকা। তবে শুধু পেনশনের সুবিধা নয়, এই LIC Saral Pension Yojana ক্রয় করার পাশাপাশি বিভিন্ন সুবিধা ভোগ করতে পারবেন বিনিয়োগকারী। এই পলিসি কেনার ছয় মাস পরে পলিসি থেকে ঋণ (Loan Against LIC Policy) নেওয়ার সুবিধা পাওয়া যাবে।

UPI ATM (ইউপিআই এটিএম)

এলআইসি সরল পেনশন প্ল্যান

পাশাপাশি এই পলিসি সমর্পণ (LIC Policy Surrender) করাও যেতে পারে। এই পলিসি (Insurance Policy) কেনার জন্য কেউ যদি আগ্রহী হন তাহলে এলআইসির ওয়েবসাইট আরো বিস্তারিত তথ্য জেনে নিতে পারেন। তবে, LIC Saral Pension Yojana পলিসি কেনার আগে অবশ্যই সেটা ঝুঁকিপূর্ণ কিনা সে বিষয়টি যাচাই করে নিতে হবে বিনিয়োগকারীকে।

3000 টাকা দেওয়া হবে! E Shram Card নিয়ে মাসের শুরুতেই সরকারের বড় সিদ্ধান্ত

LIC পেনশন প্ল্যান

LIC Saral Pension Yojana বা এলআইসি সরল পেনশন প্ল্যানের মাধ্যমে দেশের কোটি কোটি মানুষেরা সুবিধা পেয়েছে এবং অনেকেই পাচ্ছেন। আর এই প্ল্যানের মাধ্যমে নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত করার জন্য সকলের উচিত এই সম্পর্কে আরও বিস্তারিত জেনে নেওয়ার মাধ্যমে বিনিয়োগ করা উচিত। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button