বিনিয়োগ

LIC Share Price – LIC শেয়ারের দাম আকাশ ছোঁবে! গ্রাহকদের জন্য সুখবর। এখনই বিনিয়োগে দারুণ রিটার্ন।

দেশের এলআইসি গ্রাহকদের জন্য এলো এক বড়ো সুখবর। আজ থেকে বাড়তে চলেছে এলআইসির শেয়ার (LIC Share Price). পাশাপাশি সব মিলিয়ে ২৫ হাজার কোটি টাকা ইনকাম ট্যাক্স রিফান্ড (Income Tax Refund) পেয়েছে কোম্পানি। দীর্ঘদিন ধরেই আয়কর বিভাগের (Income Tax Department) কাছে ছিল এই টাকা। এবার বিপুল বকেয়া ফেরত পেল এলআইসি (LIC). সম্প্রতি সামনে এলো এমনই তথ্য। আয়কর বিভাগ বছরের পর বছর ধরে অমীমাংসিত এলআইসির রিফান্ড দিয়ে দিয়েছে।

LIC Share Price Hike On Its Record.

এর ফলে এলআইসি মোট ২৫ হাজার কোটি টাকার বেশি সুবিধা পেতে চলেছে। CBDT অর্থাৎ সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্সেস এলআইসি কে প্রায় ২২ হাজার কোটি টাকার রিফান্ড অর্ডার জারি করেছে। তবে ফেরতের মোট পরিমাণ ২৫ হাজার কোটি টাকার বেশি। বর্তমানে আয়কর বিভাগ ২০১২-১৩, ২০১৩-১৪, ২০১৪-১৫, ২০১৬-১৭, ২০১৭-১৮, ২০১৮-১৯ এবং ২০১৯-২০ মূল্যায়ন বছরের জন্য রিফান্ড অর্ডার প্রকাশ করেছে (LIC Share Price).

এই অর্ডার গুলির মূল্য একত্রে ২১৭৪০.৭৭ কোটি টাকা। ফেরতের মোট পরিমাণ হল ২৫৪৬৪.৪৬ কোটি টাকা।এলআইসি এর আইপিও ২০২২ সালের মে মাসে এসেছিল। আইপিও এর প্রাইস ব্যান্ড ছিল ৯০২ টাকা থেকে ৯৪৯ টাকা। কোম্পানির আইপিও বিশেষ কিছু ছিল না এবং শেয়ার গুলি ডিসকাউন্টে তালিকাভুক্ত করা হয়েছিল। গত কয়েক মাসে অসাধারণ উত্থানের আগে এলআইসি আইপিওর (LIC IPO) বিনিয়োগকারীরা দীর্ঘদিন ধরে লোকসানে ছিলেন (LIC Share Price).

তবে গত কয়েকদিনে শেয়ার বাজারে এলআইসিও অনেক লাভ করেছে। সম্প্রতি অবশ্য এলআইসি শেয়ার ১.৫৩ শতাংশ কমে ১০৩৯.৯০ টাকায় বন্ধ হয়েছে। গত পাঁচ দিনে সাড়ে সাত শতাংশের বেশি দর কারেক্ট হয়েছে। তবে গত এক মাসের হিসাব অনুযায়ী শেয়ারটি ১৭ শতাংশের বেশি লাভে এবং ৬ মাসে প্রায় ৬০ শতাংশ লাভ হচ্ছে। সম্প্রতি এই স্টকটি ক্রমাগত নতুন উচ্চতা তৈরি করেছে এবং ১১৭৫ টাকা পর্যন্ত পৌঁছেছে (LIC Share Price).

Hallmark Gold Price (হলমার্ক সোনার দাম)

এখন আমরা যদি ট্যাক্স ফ্রন্টের দিকে তাকাই, সিবিডিটি ভাল খবর পেয়েছে। সিবিডিটি এর তথ্য অনুসারে, চলতি আর্থিক বছরে প্রত্যক্ষ করের নিট সংগ্রহ এখন পর্যন্ত ১৫.৬০ লক্ষ কোটি টাকায় পৌঁছেছে, যা এক বছর আগের একই সময়ের তুলনায় ২০.২৫ শতাংশ বেশি। এখনও পর্যন্ত ২০২৩-২৪ অর্থ বছরের কর আদায়ের ৮০.২৩ শতাংশ সরকারি কোষাগারে পৌঁছেছে (LIC Share Price).

25 লক্ষ টাকা রিটার্ন পাবেন খুবই কম সময়ে। LIC এর নতুন পলিসি শুরু হল।

এই পরিসংখ্যান ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। এই সময়ের মধ্যে মোট প্রত্যক্ষ কর সংগ্রহ ১৭ শতাংশ বেড়ে ১৮.৩৮ লক্ষ কোটি টাকা হয়েছে। তবে, বাজার বিশেষজ্ঞরা বলছেন, এখন স্বল্পমেয়াদি সাপোর্টের কাছে রয়েছে এলআইসির শেয়ার (LIC Share Price). সেই ক্ষেত্রে এই সুখবর স্টকে নতুন করে গতি আনতে পারে। ফলস্বরূপ, আজ থেকে ফের গতি ধরতে পারে স্টক। এখন আজ থেকে এলআইসির শেয়ার (LIC Share Price) বাড়ে কিনা সেটিই এখন দেখার বিষয়।
Written by Sampriti Bose.

দেশের মধ্যে সবচেয়ে কম সুদে লোন দিচ্ছে স্টেট ব্যাংক। টাকার প্রয়োজন হলে এইভাবে আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button