Trending News

Loksabha Election 2024 – লোকসভা ভোট এগিয়ে আনা হবে? কেন্দ্রের সিদ্ধান্ত জেনে নিন।

এবার ঘোষণা করা হলো লোকসভা ভোটের (Loksabha Election 2024) দিনক্ষণ। সম্প্রতি কেন্দ্রীয় সরকারের (Central Government) নতুন বিবৃতিতে উঠে এলো এমনই তথ্য। তবে এই বিজ্ঞপ্তিটি বাস্তব কিনা তাই নিয়ে জল্পনা তুঙ্গে। সম্প্রতি কেন্দ্রীয় নির্বাচন কমিশন (ECI) দ্বারা লোকসভার দিনক্ষণ ঘোষণার বিষয়টিকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে জল্পনা। এরপরই, ১৬ই এপ্রিল তারিখটি আলোচনায় আসে। ১৯ জানুয়ারি দিল্লির মুখ্য নির্বাচনী অফিসারের অফিস, একটি সার্কুলার জারি করেছে।

Loksabha Election 2024 Date Announce Soon.

সেই বিজ্ঞপ্তির পরেই লোকসভা নির্বাচনের তারিখ (Loksabha Election 2024 Date) নিয়ে নেট দুনিয়ায় ব্যাপক আলোড়ন শুরু হয়। তবে মঙ্গলবার সন্ধ্যায় মুখ্য নির্বাচনী কর্মকর্তার কার্যালয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে জানায়, নির্বাচন কমিশনের ‘ইলেকশন প্ল্যানার’ হিসেবে তারা ভোট গ্রহণ কর্মকর্তাদের ওই দিনের জন্য পর্যাপ্ত প্রস্তুতি নিতে নোটিশ দিয়েছেন। মূলত যে বিজ্ঞপ্তিটি আলোড়ন সৃষ্টি করেছিল।

দিল্লির ১১ জন জেলা নির্বাচন অফিসারকে জারি করা হয়েছিল। সার্কুলারটির মূল উদ্দেশ্য ছিল, ভারতের নির্বাচন কমিশনের দেওয়া সূচি অনুসরণ করা। এছাড়া এর ভেতরে যা লেখা ছিল তা নিয়েও আলোড়ন সৃষ্টি হয়েছে। সূএের খবর অনুসারে, নির্বাচন কমিশন আসন্ন লোকসভা নির্বাচন ২০২৪ (Loksabha Election 2024) এর তারিখে হিসেবে ১৬ এপ্রিল উল্লেখ করতে চলেছে। সহকারী প্রধান নির্বাচনী কর্মকর্তার কর্তৃক জারি করা বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে।

নির্বাচনী পরিকল্পনায় উল্লিখিত Loksabha Election 2024 সংক্রান্ত সকল কার্যক্রম এই তারিখকে মাথায় রেখেই শুরু ও সম্পন্ন করতে হবে। শুধু তাই নয়, এরপরে এই বিষয়ে একটি রিপোর্ট দিল্লিতে মুখ্য নির্বাচনী অফিসারের অফিসে পাঠানোর কথা বলা হয়। বিষয়টি প্রকাশ হতেই সোশ্যাল মিডিয়ায় ব্যাপক তোলপাড় শুরু হয়। পরিস্থিতির চাপে দিল্লির মুখ্য নির্বাচনী অফিসারের কার্যালয় সোস্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পোস্ট সহ একটি বিবৃতি জারি করেছে।

Voter List (ভোটার লিস্ট)

সেখানে তারিখ এখনো চূড়ান্ত হয়নি বলে জানানো হয়। ভোট সংক্রান্ত যাবতীয় কর্মকাণ্ডের পরিকল্পনা সম্পন্ন করতে নির্বাচনী কর্মকর্তাদের ওই দিন জানানো হয়েছে। তবে সাধারণত জুনের মধ্যে লোকসভা নির্বাচন (Loksabha Election 2024) শেষ হওয়ার কথা। সেই দৃষ্টিকোণ থেকে, এপ্রিলের মাঝামাঝি থেকে মে মাসের মাঝামাঝি পর্যন্ত ভোট হওয়া অস্বাভাবিক কিছু নয়।

মোদীর স্বপ্নের প্রকল্প শুরু। এই নথি থাকলেই টাকা দেওয়া হবে।

তবে নির্বাচন কমিশন (Election Commission Of India) এখনো চূড়ান্ত কোনো দিন ঘোষণা করেনি। এমতাবস্থায় কবে লোকসভা নির্বাচনের (Loksabha Election 2024) চূড়ান্ত দিন ঘোষণা করা হয় সেটিই দেখার বিষয়। কিন্তু অনেকেই মনে করছেন যে আর কিছুদিনের মধ্যেই এই দিন ঘোষণা হতে চলেছে। এই সম্পর্কিত আরও তথ্য পাওয়ার জন্য আমাদের সঙ্গে থাকুন।
Written by Sampriti Bose.

চাকরি না করেও পেনশন দিচ্ছে সরকার! কী করতে হবে জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button