ছুটি

Bank Holiday – জুলাই মাসের শেষে টানা ব্যাংক বন্ধ থাকবে, কোন কোন দিন দেখে নিন।

জুলাই মাসের শেষে এখনো টানা কয়েকদিন ব্যাংক বন্ধ (Bank Holiday) থাকবে আমাদের রাজ্যে, নিশ্বাস ও খাওয়ার মতো টাকা আমাদের দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে, আর এই টাকা আমরা ব্যাংকের মাধ্যমে পেয়ে থাকি এই জন্য আমাদের সকলের ব্যাংকে যাওয়া আসা লেগেই থাকে। এছাড়াও ১ লা জুন থেকে বদলাতে চলেছে অনেক নিয়ম। এই নিয়মের বেশির ভাগই ব্যাংকের সঙ্গে যুক্ত সেই জন্য আমাদের সকলের এই ব্যাংকের ছুটি গুলি জেনে রাখা প্রয়োজন।

Bank Holiday In Last Of July.

হ্যাঁ এখন তো মাস শেষের মুখে কিন্তু এখনো প্রায় ৭ দিন ব্যাংক বন্ধ (Bank Holiday) থাকবে। RBI – Reserve Bank Of India এর তরফে প্রত্যেক মাসে ব্যাংকের ছুটির তালিকা প্রকাশ করা হয়। এই ছুটির মধ্যে রবিবার, দ্বিতীয় ও চতুর্থ শনিবার এর সঙ্গে বিভিন্ন রাজ্যে অনেক অনুষ্ঠানের জন্যও ছুটি থাকে ব্যাংকে। কিন্তু এখন অনেক ব্যাংকের তরফে সকল গ্রাহকদের KYC করানোর জন্য মেসেজ পাঠানো হচ্ছে।

এই সকল কারণের জন্য যদি গ্রাহকেরা WB Bank Holidays আগের থেকে না জানেন তাহলে তাদের সমস্যার সম্মুখীন হতে হয়। সেই কারণের জন্য সময় থাকতেই আমাদের সকলের জেনে নেওয়া উচিত ঠিক কোন কোন দিন ব্যাংক এর ছুটি থাকতে চলেছে। এছাড়াও এখনকার দিনে অনলাইনের মাধ্যমে লেনদেন করা হচ্ছে কিন্তু আমাদের দেশে এমন অনেক মানুষ আছেন যারা ক্যাশ টাকার ওপর নির্ভরশীল।

Bank Holidays আর কয়দিন ব্যাংক ছুটি থাকবে দেখুন

  1. ২২/০৭/২০২৩ – চতুর্থ শনিবার।
  2. ২৩/০৭/২০২৩ – রবিবার।
  3. ২৮/০৭/২০২৩ – আশুরার জন্য জম্মু কাশ্মীরে ব্যাংক বন্ধ থাকবে।
  4. ২৯/০৭/২০২৩ – মহরম।
  5. ৩০/০৭/২০২৩ – রবিবার।

এই সকল দিনে Bank Holidays India থাকতে চলেছে দেশের বিভিন্ন রাজ্যে, আর এই ব্যাস্ততা ভরা জীবনের মধ্যে ব্যাংকের (Bank) কোন কাজ থাকলে আপনাদের উচিত আগের থেকে ব্যাংক খোলা আছে নাকি বন্ধ সেই সম্পর্কে সকল তথ্য জেনে নেওয়া নইলে আপনাদের সমস্যা হতে পারে। এই জন্য এই প্রতিবেদনে বিস্তারিতভাবে আমরা সকল তথ্য তুলে ধরার চেষ্টা করলাম।

100 Rupees Note (১০০ টাকার নোট)

এই নিয়ে আপনাদের মতামত নিচে কমেন্ট করে জানাবেন, পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।

Income Tax – ইনকাম ট্যাক্স নিয়ে অর্থমন্ত্রী নির্মলা সিতারমনের গুরুত্বপূর্ণ ঘোষণা মধ্যবিত্তদের জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button