চাকরির খবর

Primary TET 2022 – 2022 সালের টেট পরীক্ষায় প্রশ্ন ভুল নিয়ে মামলা করা হল হাইকোর্টে, ফের নম্বর বৃদ্ধি হবে?

কিছু দিন আগেই ২০২২ সালের টেট পরীক্ষা (Primary TET 2022) সম্পন্ন হয়েছে এবং সরকার ও পর্ষদের তরফে অনেকবার ঘোষণা করা হয়েছে যে এই ধরণের টেট পরীক্ষা (TET Exam) পশ্চিমবঙ্গের ইতিহাসে এই প্রথম। হ্যাঁ এই কথা ফেলে দেওয়ার মতো নয়, কারণ বিগত সকল TET 2014, TET 2016 এই সব পরীক্ষা নিয়ে কলকাতা হাইকোর্ট (Kolkata Highcourt) ও সুপ্রিম কোর্ট (Supreme Court) এও মামলা চলছে। কিন্তু কিছু দিন আগে সুপ্রিম কোর্টের তরফে এই পশ্চিমবঙ্গের টেট দুর্নীতি মামলা (WB TET Scam) হাইকোর্টের ডিভিশন বেঞ্চে ফেরত পাঠানো হয়েছে।

Primary TET 2022 Wrong Question Case In Calcutta High Court.

কিন্তু এই Primary TET 2022 নিয়ে এই প্রথমবারের জন্য কলকাতা হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি (Justice Abhijit Gangopadhyay) এর ডিভিশন বেঞ্চে এই মামলা কয়েকজন পরীক্ষার্থীদের তরফ থেকে দায়ের করা হয়েছে। এই সকল পরীক্ষার্থীরা কিছু নম্বরের জন্য পাস করতে পারেননি এই টেট পরীক্ষায়। আর এর জন্য তারা ভুল প্রশ্নকে দায়ি করেছেন এবং এই কারণের জন্যই এই মামলা দায়ের করা হয়েছে।

এই সকল চাকরিপ্রার্থীদের অভিযোগ যে Primary TET 2022 এর পরীক্ষায় মোট ৭ নম্বরের প্রশ্ন ভুল ছিল এবং এই মামলার শুনানি যখন অভিজিৎ গাঙ্গুলির সামনে আসে আর তিনি বলেন যে কোন সাধারণ পাঠ্য বইয়ের সাহায্যে এই ধরণের মামলা করা যাবে না, এই জন্য কোন আদর্শ পাঠ্য বইকে প্রাধান্য দিতে হবে। আর এই সকল তথ্য জোগাড় করার জন্য মামলাকারীদের তিনি চার সপ্তাহ বা ১ মাস সময় দিয়েছেন।

Primary TET 2022 এর ভুল প্রশ্ন নিয়ে এই মামলার ফলে নিয়োগ পিছবে?

আগামী ১৪ ই আগস্ট এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে এবং এই দিন সব তথ্য ও প্রমাণের সঙ্গে এই মামলাকারীদের আসতে বলে হয়েছে (Primary TET 2022). গণিতের দৈর্ঘ্য ও পরিধি এবং বিজ্ঞান এর গ্রিনহাউস বিষয়ক এই দুই প্রশ্ন ভুল আছে বলে এই মামলা করা হয়েছে। আর যেই সকল মামলাকারীরা এই মামলা করেছেন তারা ২ নম্বরের জন্য পরীক্ষায় পাস করতে পারেননি।

কিন্তু এবারে WB Primary TET 2022 এর সকল উত্তীর্ণদের ভবিষ্যতে কি হতে চলেছে এই নিয়ে চিন্তায় অনেকে। ২৪ শে জুলাই সকল একাদশ তম ইন্টারভিউ শেষ করা হবে পর্ষদের (WBBPE) তরফে এবং এর পরে নিয়োগের মেধা তালিকা প্রকাশ নিয়েও নিজেদের সিদ্ধান্ত জানিয়েছে। আর এই সকল কিছুর মধ্যে নতুন করে ২০২২ সালের টেট পরীক্ষার নম্বর বৃদ্ধি করা হলে সমস্যা আরও বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে।

Primary Teacher Recruitment (প্রাথমিক শিক্ষক নিয়োগ)

২০২২ সালের ১১ ই ডিসেম্বর WBBPE Primary TET 2022 এর পরীক্ষা নেওয়া হয়েছিল। এই পরীক্ষায় ৬ লক্ষের বেশী পরীক্ষার্থীরা অংশগ্রহণ করেছিলেন এবং এর মধ্যে থেকে ৫১ হাজারের কাছাকাছি পরীক্ষার্থীরা উত্তীর্ণ হয়েছিলেন। এবারে এই মামলার ভবিষ্যৎ কি হতে চলেছে সেই দিকে তাকিয়ে রয়েছে সকলে। আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ।

RBI – রিজার্ভ ব্যাংকের তরফে পেনশন নিয়ে জরুরি সিদ্ধান্ত নেওয়া হল, সরকারি কর্মীদের সুবিধা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button