Trending News

LPG Gas – বন্ধ হল রান্নার গ্যাস সাপ্লাই। মাসের শুরুতেই মহা সমস্যায় গ্রাহকেরা।

এবার সিলিন্ডারের (LPG Gas Cylinder) আকাল পড়তে চলেছে কলকাতায়। কারণ বন্ধ হচ্ছে গ্যাস সিলিন্ডার সাপ্লাই (Gas Cylinder Supply). আর এতেই বড়সড় সমস্যার সম্মুখীন হতে চলেছেন গ্রাহকেরা। বর্তমানে দেশ তথা রাজ্যের প্রায় প্রতিটা বাড়িতেই রান্নার কাজে গ্যাস সিলিন্ডার ব্যবহৃত হয়। আর রান্নার গ্যাস (LPG Gas Price) ব্যবহার করার ক্ষেত্রে আগের রান্নার গ্যাসটি প্রায় শেষ হয়ে যাওয়ার আগেই পরবর্তী রান্নার গ্যাসের জন্য বুক করতে হয় গ্রাহকদের।

LPG Gas Supply Disruption In West Bengal.

এরপর আগের রান্নার গ্যাস শেষ হওয়ার আগেই পরবর্তী রান্নার গ্যাস (LPG Gas Delivary) দিয়ে যান গ্যাস ডেলিভারি দিতে আসা ব্যক্তিরা। তবে গ্রাহকেরা এখন প্রায়শই অভিযোগ তুলেছেন যে প্রায় এক সপ্তাহ আগে গ্যাস সিলিন্ডার বুক করেও ঠিক মতো ডেলিভারি পাচ্ছেন না তারা। যেখানে আগে মাত্র দুই দিনের মধ্যে গ্যাস বুক করার পরেই বাড়িতে পৌঁছে দেওয়া হতো সিলিন্ডার।

তাদের কথা অনুযায়ী এখন সময় মতো এসে পৌঁছাচ্ছে না গ্যাস। কিন্তু কেন হচ্ছে এই সমস্যা! ইতিমধ্যেই উত্তরবঙ্গে বেশ কিছু জায়গায় দেখা গিয়েছে এই গুরুতর সমস্যা। আলিপুরদুয়ারে গ্রামীণ এলাকায় বেশিরভাগ মানুষজনই এমন সমস্যার সম্মুখীন হয়েছেন বলে জানা গিয়েছে। ইন্ডিয়ান অয়েল এলপিজির রিপোর্ট অনুযায়ী, আলিপুরদুয়ারে জেলা গুলিতে LPG Gas সরবরাহের সংখ্যা অনেকটাই বেশি রয়েছে।

ব্লকে ব্লকে রয়েছে গ্যাস ডিলারদের দোকান। এই জেলায় সিলিন্ডার রয়েছে জলপাইগুড়ির রানীনগর প্ল্যান্ট থেকে। জানা যাচ্ছে, বর্তমানে অসম এবং মালদার ইন্ডিয়ান অয়েলের প্ল্যান্টে সংস্কারের কাজ চলছে। তাই জন্যই সেখান থেকে সিলিন্ডার সরবরাহ ব্যাহত হয়েছে বলে সূত্রের খবর। সেই ঘাটতি মেটাতে গিয়েই জলপাইগুড়ির প্ল্যান্ট থেকে এই দুই জায়গায় পাঠানো হয়েছে সিলিন্ডার (LPG Gas Cylinder Price).

আলিপুরদুয়ারের মতো জেলায় গ্যাস সিলিন্ডারের আকাল দেখা দিয়েছে। রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যেখানে আলিপুরদুয়ারে প্রতিদিন এক লরি গ্যাস সিলেন্ডার এসে পৌঁছাত সেখানে গাড়িতে গাড়িতে পৌঁছে যেত বিভিন্ন ব্লকে। এখন সেই পরিমাণ অনেকটাই কমে গিয়েছে। বর্তমানে শহুরে এলাকায় গ্যাস সিলিন্ডারের (LPG Gas) সরবরাহ ততটা ব্যাঘাত না ঘটলেও সমস্যা দেখা দিয়েছে গ্রামীন এলাকা গুলিতে।

প্রত্যেকদিন এক লরি সিলিন্ডারের জায়গায় এখন সপ্তাহে মাত্র দুই লরি সিলিন্ডার আসছে। যার জন্য এমন সংকটের পরিস্থিতির সম্মুখীন হয়েছেন প্রত্যেক গ্রাহকেরা। খুব স্বাভাবিকভাবেই এরকম চলায় আলিপুরদুয়ারের মানুষজনেরা সময় মতো গ্যাস সিলিন্ডার (LPG Gas) পেয়ে উঠছেন না। এর জন্য তাদের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। গ্রামীন এলাকা গুলিতে অনেকেই জ্বালানির কাঠ সংগ্রহ করে রান্না করতে বাধ্য হচ্ছেন।

SBI Savings Account (স্টেট ব্যাংক সেভিংস একাউন্ট)

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের (IOCL) তরফ থেকে জানা গিয়েছে, রবিবার ছুটির দিনেও গ্যাস সিলিন্ডারের প্ল্যান্টে কাজ চলছে। তাই খুব স্বাভাবিকভাবেই আশা করা হচ্ছে, পরিস্থিতি তাড়াতাড়ি ঠিক হয়ে যাবে। এখন কবে পরিস্থিতি পুরোপুরি ঠিক হয়, সেই দিকেই নজর রয়েছে আলিপুরদুয়ারবাসীর। কিন্তু এছাড়াও অনেক সময় রান্নার গ্যাস বাLPG Gas ডেলিভারি নিয়ে অনেক অপেক্ষা করতে হয় গ্রাহকদের।

টাকার দরকার হলেই 5 মিনিটে দেবে স্টেট ব্যাংক। আর লাইনে দাঁড়াতে হবে না।

কিন্তু সমগ্র পশ্চিমবঙ্গে এর প্রভাব পরতে না বলেই মনে করছেন অনেকে। এটি শুধুমাত্র উত্তরবঙ্গের সীমিত কিছু জায়গার জন্যই। কিন্তু কোম্পানির আশ্বাস অনুসারে এই সমস্যাও কিছুদিনের মধ্যে মিটে যাবে বলে মনে করা হচ্ছে। কিন্তু মাসের শুরুতেই এই LPG Gas নিয়ে সমস্যার কারণের জন্য অনেক গ্রাহকেরাই মহা বিপদে পড়েছেন এটা বলাই বাহুল্য।
Written by Sampriti Bose.

ভোটের আগে প্রতিমাসে 3000 টাকা দিচ্ছে মোদী সরকার। আবেদন করলেই একাউন্টে টাকা ঢুকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button