Trending News

LPG Gas Price – রান্নার গ্যাস মাসের শুরুতেই সস্তা হল, সাধারণ মানুষের কতটা ফায়দা হবে?

গরিব ও মধ্যবিত্ত মানুষদের চিন্তার এক অন্যতম কারণ হল LPG Gas Price বা রান্নার গ্যাসের দাম। কিন্তু জ্জুন মাসের প্রথমেই রান্নার গ্যাসের দাম প্রায় অনেকটাই কমে গেল। রান্নার গ্যাসের লাগামছাড়া দামের ফলে নাভিশ্বাস সকল মধ্যবিত্ত নাগরিকদের। বিশ্ব বাজারে তেল সহ প্রাকৃতিক গ্যাসের দাম কম হলেও কেন্দ্রীয় সরকারের শুল্কের ফলে স্বস্তি পাচ্ছে না আমজনতা। এতদিন পর্যন্ত এই সকল কথাই আমরা সকলে শুনে আসছিলাম। কিন্তু ৮৫ টাকা কমে গেল গ্যাসের দাম।

LPG Gas Price Will Reduce In June.

প্রত্যেক মাসের ১ তারিখে সকল রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানি গুলি গ্যাসের দাম (LPG Gas Price Today) নির্ধারণ করে। প্রতি মাসের মতোই এই মাসেও পর্যালোচনা করে গ্যাসের দাম কমানো হয়েছে!! কিন্তু আফসোস যে এই ফায়দা আমজনতার ঘর পর্যন্ত পৌঁছলনা। কারণ শুধুমাত্র কমার্শিয়াল সিলিন্ডার (Commercial Cylindar) এর দাম কমানো হয়েছে, ডোমেস্টিক সিলিন্ডারের দাম অপরিবর্তিত রয়েছে।

বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম ৮৫ টাকা কম করে দেওয়া হয়েছে (LPG Gas Price In Kolkata), এই সিদ্ধান্তের ফলে খুশি সকল ব্যাবসায়িরা। কারণ এই ধরণের সিলিন্ডার শুধুমাত্র হোটেল, রেস্টুরেন্ট এই সকল বাণিজ্যিক স্থানে ব্যবস্থা করা হয়ে থাকে। কিন্তু মধ্যবিত্তের চিন্তার কারণ বাড়ির রান্নার গ্যাস (Domestic Cylindar) এর দাম এক টাকাও কমানো হয়নি। এর ফলে আম জনতার কোন লাভ হল না।

কিন্তু এখনো কলকাতাতে LPG Gas Price একই অর্থাৎ ১১২৯ টাকা রয়েছে এবং আগামী এক মাস এই দামই থাকবে বলে মনে করছেন অনেক আর্থিক বিশেষজ্ঞরা। তাদের মত অনুসারে অনেকেই মনে করছিলেন কিছুটা হলেও স্বস্তি পাওয়া যাবে। কিন্তু এখনই এই ধরণের কোন আশার আলো দেখা যাচ্ছে না। কিন্তু এই বাণিজ্যিক সিলিন্ডার এর দাম কমার ফলে আমজনতার কতটা ফায়দা হবে?

এখনকার এই ব্যাস্ততার দিনে আমাদের মধ্যে অনেকেরই নিজেদের বাড়িতে রান্না করে খাবার খাওয়ার সময় হয়না। এর ফলে আমাদের অনেক সময় বাইরে থেকে খাবার কিনে খেতে হয়। এর ফলে বাইরে খাবারের দাম কমবে LPG Gas Price কমার ফলে।। এই জন্য যেই সকল মানুষেরা ভজন রসিক ও বেশিরভাগ সময় তাদের অফিসে, স্কুলে বা অন্য কোন ধরণের কাজের জন্য এই খাবার খেতে হয় সেই সকল মানুষের সুবিধা হতে চলেছে।

Ration Card – জুন মাসের শুরুতেই রেশনে বিনামূল্যে অতিরিক্ত সামগ্রী পাওয়া যাবে, কি কি পাবেন দেখুন।

কিন্তু এখনই গ্যাসের দাম (LPG Gas Price) কমার কোন সম্ভাবনা নেই, এর ফলে গরিব থেকে মধ্যবিত্ত মানুষরা মূল্যবৃদ্ধির আঁচ থেকে এখনই নিস্তার পাচ্ছেন না। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।

প্রাইমারি টেট মামলা নিয়ে নতুন ঝামেলা, সুপ্রিম কোর্টের ধাক্কায় কারো পৌষ মাস, কারো সর্বনাশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button