Trending News

LPG Gas Price – আরও 80 টাকা কমে পাবেন রান্নার গ্যাস। কিভাবে বুকিং করলে পাবেন? কবে থেকে এই সুবিধা শুরু?

এবার দেশের নাগরিকদের জন্য বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নারী দিবস উপলক্ষে আগেই LPG Gas Price বা রান্নার গ্যাসের দাম কমানোর সিদ্ধান্ত ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi). সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X (Twitter) এও তিনি জানিয়েছেন এই কথা। এবার আরো ৮০ টাকা কমতে রান্নার গ্যাসের মূল্য। তবে, বিশেষ পদ্ধতিতে রান্নার গ্যাস বুকিং করলে তবেই মিলবে এই সুবিধা।

LPG Gas Price Discount On Airtel Thanks App.

বিগত বেশ কিছু দিন ধরে LPG Gas Price বৃদ্ধির ফলে কেন্দ্রীয় সরকারের (Central Government) বিরুদ্ধে সরব হয়েছিল দেশের সাধারণ জনগণ থেকে প্রায় সমস্ত রাজনৈতিক দলগুলি। কিন্তু, এরপর গতবছর রাখি বন্ধন উৎসবের সময় LPG Gas Price কমিয়েছিল কেন্দ্রীয় সরকার। মূলত গত ৩০ আগস্ট থেকে ১৪.২ কেজি ভর্তুকিহীন রান্নার গ্যাসের দামের পরিবর্তন করা হয়।

সেই সময় প্রতিটি সিলিন্ডারের দাম (LPG Cylinder Price) ২০০ টাকা কমানো হয়েছিল। তার ফলে কলকাতার বাজারে যে ১৪.২ কেজি ভর্তুকিহীন LPG Gas Price ছিল ১১০০ টাকার কাছাকাছি ছিল তা কমে ৯০০ টাকার কাছাকাছি চলে আসে। তারপর থেকে এখনো পর্যন্ত রান্নার গ্যাসের দাম ৯০০ টাকার কাছাকাছিই দাম ছিল। এরপর সদ্য চলে যাওয়া নারী দিবসের দিন মস্ত বড় চমক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তিনি ঘোষণা করেন বাড়িতে ব্যবহৃত ১৪.২ কেজির LPG Gas Price আরও ১০০ টাকা করে কমানো হচ্ছে। এর ফলে দেশের অন্যান্য জায়গার মত পশ্চিমবঙ্গেও সস্তা হয়েছে বাড়ির রান্নার গ্যাস। বর্তমানে কলকাতা ও তার আশেপাশের এলাকায় বাড়িতে ব্যবহৃত ১৪.২ কেজির একটি এলপিজি সিলিন্ডার ৮২৯ টাকায় পাওয়া যাচ্ছে।

কিন্তু রান্নার গ্যাসের দাম নিয়ে এবার এল আরও বড় চমক। ফের দাম কমল বাড়ির LPG Gas Price. ফলে গরিব ও মধ্যবিত্তরা স্বাভাবিকভাবেই খুশি। কিন্তু এক বিশেষ পদ্ধতিতে এই রান্নার গ্যাস বুক করলে তবেই আরও ৮০ টাকা ছাড় পাবেন গ্রাহকরা অর্থাৎ কলকাতার গ্রাহকরা প্রায় ৭৫০ টাকার আশেপাশে পাবেন তাঁদের রান্নার গ্যাস সিলিন্ডার (LPG Gas Cylinder) বাড়ির রান্নার গ্যাস বুকিংয়ের জন্য বেশ কয়েকটি পদ্ধতি আছে।

তার মধ্যে মানুষজন মূলত সরবরাহ প্রদানকারী সংস্থার টোল ফ্রি নম্বরে ফোন করে গ্যাস বুক করে থাকে। তবে কেউ কেউ আজও ডিলারের অফিসে গিয়ে গ্যাস বুক করেন। সংখ্যায় অল্প হলেও ধীরে ধীরে অনলাইনে অর্থাৎ সংশ্লিষ্ট সরবরাহ প্রদানকারী সংস্থার ওয়েবসাইটে ঢুকে গ্যাস বুক করার চল বাড়ছে। কিন্তু এবার থেকে এয়ারটেল থ্যাংকস অ্যাপের (Airtel Thanks App) সাহায্যেও এলপিজি সিলিন্ডার বুক (LPG Cylinder Booking) করতে পারবেন গ্রাহকেরা।

আর সেটা করলেই আরও ৮০ টাকা কম দামে কিনতে পারবেন রান্নার গ্যাস (LPG Gas Price). মূলত এয়ারটেল থ্যাংকস অ্যাপ দিয়ে এলপিজি সিলিন্ডার বুক করলে ১০ শতাংশ ক্যাশব্যাক পেতে পারেন গ্রাহকেরা। বাংলায় এই মুহূর্তে রান্নার গ্যাসের যা দাম তাতে সঠিকভাবে ৮২.৯০ টাকা ক্যাশব্যাক পাওয়ার কথা। এই ভাবেই রান্নার গ্যাসে ৮০ টাকা ছাড় পেতে পারেন কলকাতার গ্রাহকরা। এর জন্য যে উপায়ে রান্নার গ্যাস (LPG Gas) বুক করতে হবে, তা নিম্নরূপ।

How To Get Discount On LPG Gas Price

1) এয়ারটেল থ্যাংকস অ্যাপ খুলে প্রথমে পে সেকশনে যেতে হবে।
2) এরপর রিচার্জ ও পে বিল অপশনে গিয়ে বুক সিলিন্ডার অপশনে ক্লিক করতে হবে।
3) এবার সেখানে অপারেটর সিলেক্ট করে গ্রাহক নম্বর বা নিজের রেজিস্টার মোবাইল নম্বর বা অন্যান্য গ্রাহক তথ্য প্রদান করতে হবে। এরপর প্রসিড অপশানে ক্লিক করতে হবে (LPG Gas Price).

Swasthya Sathi (স্বাস্থ্য সাথী কার্ড)

4) শেষ ধাপে টাকা দিতে হবে। এর জন্য পে নাও অপশনে যেতে হবে। সেখানে এয়ারটেল অ্যাক্সিস ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে অগ্রিম পেমেন্ট করলে গ্যাস সিলিন্ডারের দামের উপর ১০% ক্যাশব্যাক পাবেন গ্রাহকরা।উল্লেখ্য, এক্ষেত্রে অবশ্যই মাথায় রাখতে হবে শুধুমাত্র এয়ারটেল থ্যাংকস অ্যাপ দিয়ে গ্যাস সিলিন্ডার বুক করলে হবে না (LPG Gas Price).

লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বড় সুখবর মা বোনেদের জন্য। আজই জেনে নিন।

এর জন্য গ্রাহককে এয়ারটেল অ্যাক্সিস ব্যাংকের ক্রেডিট কার্ডের (Airtel Axis Bank Credit Card) মাধ্যমে এলপিজি সিলিন্ডারের অগ্রিম দাম মেটাতে হবে। তবেই এই ক্যাশব্যাক (Cashback) পাওয়া যাবে। তাই আর দেরি না করে এখনই উক্ত পদ্ধতি অবলম্বন করে ৮০ টাকা কমে গ্যাস বুক করতে পারেন গ্রাহকেরা (LPG Gas Price). এইভাবে বুকিং করলে তবেই এই ছাড় পাওয়া যাবে।
Written by Sampriti Bose.

কেন্দ্র সরকারের এই কার্ড করলেই 5 লক্ষ টাকার সুবিধা পাবেন। নতুন আবেদন কিভাবে করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button