Trending News

LPG Gas Price – 500 টাকায় পাওয়া যাবে রান্নার গ্যাস। গরীব মধ্যবিত্তের জন্য সুখবর মাসের শুরুতেই।

লোকসভা নির্বাচনের আগে এবার বড়ো ঘোষণা করল সরকার। কমতে চলেছে রান্নার গ্যাসের দাম (LPG Gas Price). এখন থেকে আর ৯০০ টাকা বা ১০০০ টাকা দিয়ে গ্যাস কিনতে হবে না গ্রাহকদের। বরং ৫০০ টাকাতেই রান্নার গ্যাস পেতে চলেছেন গ্রাহকরা। মূলত বাড়ি হোক বা রেস্তোরাঁ, গ্যাস সিলিন্ডারের ছাড়া কোনো হেঁশেলই চলে না। এদিকে এই রান্নার গ্যাস সিলিন্ডার (LPG Gas Cylinder) নিয়ে কিছু না কিছু পদক্ষেপ গ্রহণ করেই চলেছে কেন্দ্রীয় সরকার।

LPG Gas Price Reduce In March 2024.

এবারও কিন্তু এই রান্নার গ্যাস সিলিন্ডার নিয়ে ব্যতিক্রম ঘটল না। কারণ সম্প্রতি কেন্দ্রীয় সরকার এমন এক সিদ্ধান্ত নিয়েছে যা শুনে অবাক হবেন দেশের সাধারণ আমজনতা। এবার মাত্র ৫০০ টাকায় পাওয়া যাবে রান্নার এলপিজি গ্যাস সিলিন্ডার। শুনে নিশ্চয়ই অবাক হচ্ছেন। আসলে এটি অবাক হবার মতই কথা। এখন গোটা ভারতবর্ষ জুড়ে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ৯০০ টাকার আশেপাশে ঘোরাফেরা করছে (LPG Gas Price).

সেখানে যদি মাত্র ৫০০ টাকায় রান্নার গ্যাস (LPG Gas Price) পাওয়া যায়। তাহলে তো চমকে উঠতে হয়। মূলত গত বছরের আগস্ট মাসের শেষে কেন্দ্রীয় সরকার বাড়িতে রান্নার গ্যাস সিলিন্ডার পিছু ২০০ টাকা ভর্তুকি দেওয়ার কথা ঘোষণা করে। এরপর, প্রায় ছয় মাস হতে চলল সেই দামে কোন রকমের পরিবর্তন আসেনি। তবে এর মধ্যে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে উজ্জ্বলা যোজনায় গ্রাহকদের রান্নার গ্যাস সিলিন্ডারে ভর্তুকির (LPG Gas Price Subsidy) অংক বাড়ানো হয়েছে।

এই উজ্জ্বলা যোজনার (Ujjwala Yojana) ক্ষেত্রে আর অতিরিক্ত ২০০ টাকা ছাড় দেওয়া হচ্ছে। তবে এবার তেলেঙ্গানা সরকারের পক্ষ থেকে সেই রাজ্যের বাসিন্দাদের জন্য মাত্র ৫০০ টাকায় এলপিজি গ্যাস সিলিন্ডার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয় এর সাথে প্রত্যেক মাসে ২০০ ইউনিট করে ফ্রি বিদ্যুৎ (Free Electricity) দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে (LPG Gas Price).

SBI Personal Loan (স্টেট ব্যাংক পার্সোনাল লোন)

সম্প্রতি তেলেঙ্গানায় মহালক্ষী যোজনার (Mahalakshmi Yojana) সীমা বৃদ্ধি করেছেন, সেই রাজ্যের মুখ্যমন্ত্রী এ রেবন্ত রেড্ডি। গত ২৬ শে ফেব্রুয়ারি তিনি ৫০০ টাকার গ্যাস সিলিন্ডার এবং ২০০ ইউনিট ফ্রিতে বিদ্যুৎ দেওয়ার কথা ঘোষণা করেছেন। তবে এই ৫০০ টাকায় রান্নার গ্যাস (LPG Gas Price) পাওয়ার জন্য অনলাইনে তেলেঙ্গানা সরকারের (Telengana Government) কাছে আবেদন জানাতে হবে।

দরকার হলেই টাকা দিচ্ছে SBI. আধার কার্ড দেখালেই 5 মিনিটে পাবেন। লাইনে দাঁড়াতে হবে না।

এছাড়া নিকটবর্তী গ্যাস ডিলারের (Gas Dealer) অফিসে গিয়েও এই প্রকল্পের সুবিধার জন্য আবেদন করা যেতে পারে। সারা দেশে নয় শুধুমাত্র তেলেঙ্গানা রাজ্যের বাসিন্দারাই পেতে চলেছেন এই বিশেষ সুবিধা। LPG Gas Price নিয়ে এখনও পর্যন্ত কোন বড় ঘোষণা করা হয়নি সরকারের তরফে। কিন্তু অনেকেই মনে করছেন যে আগামী লোকসভা ভোটের আগে এই নিয়ে সমগ্র দেশবাসীর জন্য কোন বড় ঘোষণা করা হতে পারে।
Written by Sampriti Bose.

পশ্চিমবঙ্গের সমস্ত কৃষক বন্ধুদের একাউন্টে টাকা দিচ্ছে মমতা। এই ফর্ম জমা করলেই টাকা পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button