Trending News

LPG Gas Price – আবার 300 টাকা কমলো রান্নার গ্যাসের দাম। ভোটের আগে বড় ঘোষণা মোদী সরকারের।

লোকসভা ভোটের আগে এবার দেশবাসীর মুখে হাসি ফোটাতে LPG Gas Price বা রান্নার গ্যাসের দাম নিয়ে নয়া সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার (Central Government). সম্প্রতি মন্ত্রিসভার বৈঠকে কেন্দ্রীয় সরকারী কর্মীদের আরও ৪ শতাংশ ডিএ বৃদ্ধির কথা ঘোষণা করেছেন নরেন্দ্র মোদী (PM Narendra Modi). পাশাপাশি কমতে চলেছে রান্নার গ্যাসের দাম। দেশবাসীর জন্য এটি এক দারুণ সুখবর বলা যায়।

LPG Gas Price Reduce By Modi Government.

সামনেই লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই ভোট প্রচারের কাজে নেমে পড়েছে বিভিন্ন রাজনৈতিক দল গুলি। পিছিয়ে নেই কেন্দ্রীয় শাসক দল বিজেপি (BJP). ভোট প্রচারে রাজ্যে এসেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে বিগত বেশ কিছুদিন ধরেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা তাদের ডিএ বৃদ্ধি না হওয়ায় অসন্তোষ প্রকাশ করছিল। পাশাপাশি দেশের একাধিক জনগণ রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধির (LPG Gas Price Hike) জন্য প্রতিবাদ জানিয়েছিলেন।

আর ঠিক সেই কারণেই এবার বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী। সম্প্রতি মন্ত্রিসভার বৈঠকে কেন্দ্রীয় সরকারী কর্মীদের আরও ৪ শতাংশ ডিএ বৃদ্ধির (DA Hike) সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ঘোষণা করেছেন নরেন্দ্র মোদী। এই ডিএ বৃদ্ধির ঘোষণার জেরে উপকৃত হতে চলেছেন দেশের লাখ লাখ কর্মী। কিন্তু এখানেই শেষ নয়, এবার ঘরোয়া LPG Gas Price এক ধাক্কায় ৩০০ টাকা কমিয়ে দিল কেন্দ্রের মোদী সরকার (Modi Government).

প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় (PM Ujjwala Yojana) ভর্তুকি এক বছরের জন্য বাড়ানো হয়েছে। লোকসভা ভোটের আগে এমনিই বড়সড় সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। উজ্জ্বলা প্রকল্পের আওতায় এলপিজি সিলিন্ডারে ভর্তুকি (LPG Cylinder Subsidy) ৩১ মার্চ ২০২৫ পর্যন্ত পাওয়া যাবে। সম্প্রতি এই বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল জানিয়েছেন ভর্তুকি বাড়ানোর সিদ্ধান্ত মন্ত্রিসভা নিয়েছে। সুবিধাভোগীরা উপকৃত হবেন (LPG Gas Price).

Lakshmir Bhandar (লক্ষ্মীর ভাণ্ডার)

এই প্রকল্পটি এক বছরের জন্য বাড়ানো হলে ১২ হাজার কোটি টাকা খরচ হবে। মূলত গত ৮ মার্চ ছিল নারী দিবস। আর এই উপলক্ষেই মহিলাদের একটি বড়ো উপহার দিয়েছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকার আগামী এক বছরের জন্য ভর্তুকি বাড়িয়েছে। মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। এই প্রকল্পের আওতায় মহিলারা বছরে ১২টি সিলিন্ডার পাবেন এবং LPG Gas Price বৃদ্ধির ফলে উপকৃত হবেন সকলে।

1 লক্ষ 20 হাজার টাকা একাউন্টে ঢুকবে। কিভাবে আবেদন করলে পাবেন?

আর প্রতিটি সিলিন্ডারে ৩০০ টাকা ভর্তুকি দেওয়া হবে। তবে, লোকসভা নির্বাচন মিটে গেলেই মোদী সরকার ফের রান্নার গ্যাসের মূল্য (LPG Gas Price) বৃদ্ধি করবে বলেই দাবি করছে দেশের অন্যান্য রাজনৈতিক দল গুলি। কিন্তু এই ৩০০ টাকা কমে শুধুমাত্র উজ্জ্বলা যোজনার গ্রাহকরাই পাবে। বাকি সকল গ্রাহকদের জন্য এই দামে এখনো কোন স্বস্তির খবর শোনানো হয়নি।
Written by Sampriti Bose.

কেন্দ্র সরকারের এই কার্ড থাকলেই 5 লাখ টাকা পাবেন। কিভাবে আবেদন করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button