Trending News

LPG Gas Price – রান্নার গ্যাসের দাম 171 টাকা কমে গেল, মধ্যবিত্তের মুখে হাসি।

গরীব ও মধ্যবিত্ত মানুষদের চিন্তার এক অন্যতম কারণ হল LPG Gas Price অর্থাৎ রান্নার গ্যাসের দাম। কিন্তু আগামী কিছু মাসের মধ্যে কমতে পারে রান্নার গ্যাসের দাম এমনই আশার কথা শোনা যাচ্ছে কেন্দ্রীয় সরকারের তরফে। রান্নার গ্যাসের লাগামছাড়া দামের ফলে নাভিশ্বাস সকল মধ্যবিত্ত নাগরিকদের। বিশ্ব বাজারে তেল সহ প্রাকৃতিক গ্যাসের দাম কম হলেও কেন্দ্রীয় সরকারের শুল্কের ফলে স্বস্তি পাচ্ছে না আমজনতা। এতদিন পর্যন্ত এই সকল কথাই আমরা সকলে শুনে আসছিলাম। কিন্তু শেষমেশ সরকারের তরফে গ্যাসের দাম ১৭১ টাকা কম কড়া হল সকলের কথা চিন্তা করে।

LPG Gas Price Will Decrease Upto Rs 117.

এইবারের সিদ্ধান্তে কেন্দ্রীয় মন্ত্রীসভার বৈঠকে এই LPG Gas Price সম্পর্কে জানানো হয় যে আপাতত ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু ভবিষ্যতে ১৪ কিলো বাড়ির রান্নার গ্যাসের দামেও পরিবর্তন কড়া হবে বলে মনে করছেন অনেকে। কিছু দিন আগে পর্যন্ত এই বাণিজ্যিক গ্যাসের দাম ২ হাজার ১৩২ টাকা ছিল সেটা এখন ১৭১ টাকা কমে গিয়ে ১ হাজার ৯৬০ টাকায় দাঁড়িয়েছে। কিন্তু বাড়ির রান্নার গ্যাসের দাম এখনো পর্যন্ত একই আছে।

কিন্তু ভবিষ্যতে LPG Gas Price আরও কমার সম্ভাবনা আছে কারণ কিছু দিন আগে কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছিল যে এখনো পর্যন্ত আন্তর্জাতিক বাজারের হিসাবে দেশের দাম নির্ধারণ করা হত, কিন্তু এখন থেকে এই দাম দেশের অন্তরের উৎপাদন হিসাবেই করা হবে বলে মনে করা হচ্ছে। এই সিদ্ধান্ত ১০০% কার্যকর হলে LPG Gas Price অনেক তাই কমে যাবে বলে জানিয়েছেন অনেক বিশেষজ্ঞরা। আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমানো কেন্দ্রীয় সরকারের থাকেনা, কিন্তু দেশে ঠিক কতো উৎপাদন হচ্ছে এবং এর ফলে কি দাম নির্ধারণ করা যায়, সেই সম্পর্কে সিদ্ধান্ত সরকার নিতে পারবে।

কিন্তু ঠিক কবে থেকে LPG Gas Price কমতে পারে সেই নিয়ে কোন আলোচনা করা হয়নি। কিন্তু সকলের মোট অনুসারে এই বছরের শেষের দিকে বা আগামী ২০২৪ সালের শুরুর দিকে এই নিয়ম কার্যকর হতে পারে। এর ফলে স্বস্তির নিশ্বাস ফেলবে সকল আমজনতা। অনেক রাজনৈতিক বিশেষজ্ঞদের মত অনুসারে আগামী বছরে সমগ্র দেশে অনুষ্ঠিত হতে চলেছে লোকসভা ভোট।

WB Job Recruitment – রাজ্যে চাকরিতে নিয়োগ প্রক্রিয়া নিয়ে ক্ষুদ্ধ মুখ্যমন্ত্রী, কি নির্দেশ দিলেন তিনি দেখুন।

দেশের সকল ব্যবহারের মধ্যে ১০% আমাদের দেশের সরকারী কোম্পানি গুলো ONGC – Oil And Natural Gas Corporation ও IOC – Indian Oil Corporation এর তরফে গ্যাস উৎপাদন করা হয়। কিন্তু আমাদের দেশে এই উৎপাদনের খরচা আন্তর্জাতিক বাজারের তুলনায় অনেক কম। সেই কারণের জন্য LPG Gas Price এর দাম দেশে উৎপাদিত পণ্যের হিসাবে করা হলে অনেক কম খরচ হবে সকলের।

ভারতের ৫ টি সবচেয়ে সুরক্ষিত ব্যাংকের নাম, যেখানে টাকা রাখলে আপনাকে বিন্দুমাত্র চিন্তা করতে হবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button