Trending News

LPG Gas – নভেম্বরে রান্নার গ্যাস পাবে না রাজ্যবাসী, ধর্মঘট শুরু করলো কর্মীরা। উৎসবের মরশুমে বড় ধাক্কা।

রান্নার গ্যাস (LPG Gas) এর ডেলিভারি অর্থাৎ আমাদের প্রত্যেকের বাড়িতে যেমন গ্যাস পৌঁছিয়ে দেওয়া হয়, সেই বাড়ি বাড়ি গ্যাস পৌঁছে যারা দেয় সেই সকল চালকদের ধর্মঘট শুরু হতে চলেছে আর কিছুদিনের মধ্যেই। আর এর ফলে চরম বিপদের পরতে চলেছে সকল আমজনতা। এমনিতেই উৎসবের মরশুমে সব জিনিসের দাম বৃদ্ধি পাওয়ার জন্য এমনিতেই সমস্যায় সকলে, তার মধ্যে এই নতুন ঝামেলার ফলে চিন্তিত অনেকে।

LPG Gas Strike In Kerala.

দীপাবলির আগে নভেম্বরের শুরুতেই মজুরি বৃদ্ধির দাবিতে অনির্দিষ্টকালীন ধর্মঘটের ডাক দিল কেরালার এলপিজি (LPG Gas) সিলিন্ডার ট্রাক চালকেরা। এই ধর্মঘটের ফলে, কেরালায় বন্ধ হতে পারে এলপিজি গ্যাসের সরবরাহ। পাশাপাশি, রান্নার গ্যাসের মন্দাও তৈরি হতে পারে। সম্প্রতি রাখিবন্ধনের সময় কেন্দ্রীয় সরকারের তরফে রান্নার এলপিজি গ্যাসের দাম ২০০টাকা কমানো হয়েছিল।

কিন্তু, তারপরেও এলপিজি সিলিন্ডার (LPG Gas Cylinder) সরবরাহ না করায় অবাক হচ্ছিলেন কেরালার জনগণ। এবার তারই প্রত্যুত্তরে জানা গিয়েছে, গত এগারো মাস ধরে মজুরি বাড়ানোর দাবি জানিয়ে আসছে ট্রাক চালকরা। কিন্তু ট্রাক মালিকরা ইতিবাচক ব্যবস্থা নেননি। এরই মধ্যে অনেকবার মালিক ও শ্রমিক এবং শ্রমিক কর্মকর্তাদের মধ্যে আলোচনা হয়েছে।

বিগত শনিবার মজুরি বৃদ্ধির দাবিতে সকাল ৬টা থেকে দুপুর পর্যন্ত অবস্থান কর্মসূচিও পালন করেছেন তাঁরা। কিন্তু, তারপরও মতৈক্যের অভাবে ট্রাক চালকরা ধর্মঘট করতে চলেছেন। শ্রমিক সংগঠন গুলির তরফে জানা গিয়েছে, দুর্গাপুজো কিংবা নবরাত্রির পরে দীপাবলির আগেই আগামী ৫ নম্ভেম্বর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট (LPG Gas Strike) শুরু হবে। মজুরি বৃদ্ধি সহ বিভিন্ন দাবিতে চলবে এই ধর্মঘট।

APAAR Card (আপার কার্ড)

এই অবস্থায় রান্নার গ্যাস (LPG Gas) সরবরাহ ভীষণ সংকটে পড়বে জেনেও শ্রমিকদের দাবি, রাজ্যের চালকদের পরিষেবা মজুরি চুক্তি রিনিউ করার জন্য ২০২২ সালে আলোচনার পর এক বছর পেরিয়ে গেলেও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তাঁদের অসুবিধা যখন দেখা হয়নি। তখন তাঁরাও দেখবেন না অন্যের অসুবিধা।

Govt Scheme – একাধিক সরকারি প্রকল্প নিয়ে মুখ্যমন্ত্রী বড় ঘোষণা, নভেম্বর থেকে আরও সুবিধা।

এমতাবস্থায়, আলোর উৎসবে ঘরে গ্যাস না জ্বললে, রান্না না হলে অতিথি আপ্যায়নে সমস্যার পাশাপাশি বাইরের খাওয়ার দোকানও বন্ধ হয়ে যাবে বলে আশঙ্কা কেরালাবাসীর। তবে শীঘ্রই, গ্যাসের ডিলারের মালিক এবং শ্রমিক কর্মকর্তারা মিলে শ্রমিকদের মজুরি বৃদ্ধির (LPG Gas) দাবি মেনে একটি সুনির্দিষ্ট ব্যবস্থা গ্রহণ করবে বলেই আশা করছেন অনেকে।

Asha Kormi Recruitment 2023 – রাজ্যের ব্লকে ব্লকে আশা প্রকল্পে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি জারি করল

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button