Trending News

LPG Gas – রান্নার গ্যাসে ভর্তুকি আরও বাড়ানো হল, পুজোর আগে বড় ঘোষণা।

রান্নার গ্যাসে ভর্তুকি বা LPG Gas Subsidy নিয়ে দেশের সকল নাগরিকেরা অপেক্ষায় থাকেন যে কখন সরকারের তরফে কোন ধরণের খুশির খবর শোনানো হবে। কারণ আমাদের দেশে এমন অনেক মানুষ আছে যাদের মাসিক ও বার্ষিক আয় অনেক কম এবং এই কারণের জন্য খাদ্য ও পেট্রোপণ্যের দাম বৃদ্ধি হলে, সকল প্রকারের সাধারণ মানুষের নিজেদের জীবন যাপন করা খুবই সমস্যার হয়ে ওঠে।

LPG Gas Subsidy Increase Update.

রান্নার গ্যাসে (LPG Gas) ভর্তুকির পরিমাণ ২০০ টাকা থেকে বাড়িয়ে ৩০০ টাকা করা হল। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠকে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশের দরিদ্র মানুষের সুবিধার্থেই এরূপ সিদ্ধান্ত সরকারি তরফে গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়েছে। বিগত ২০১৬ সালের ১মে দেশের যে সকল বাড়িতে এখনো পর্যন্ত গ্যাস পৌঁছায়নি তাদের উদ্দেশ্যে মোদী সরকার উজ্জ্বলা প্রকল্প শুরু করেছিল।

এই প্রকল্পটি কেন্দ্রীয় সরকারের পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস (LPG Gas) মন্ত্রক দ্বারা নিয়ন্ত্রিত হয়। এই প্রকল্পের অধীনে থাকা সমস্ত বিপিএল ও এপিএল কার্ডধারী পরিবারের মহিলাদের ১৬০০ টাকার আর্থিক সহায়তা করা হয় কেন্দ্রীয় সরকারের তরফ থেকে। চলতি বছরেই সমস্ত দরিদ্র বিপিএল ও এপিএল কার্ডধারীদের ঘরে ঘরে এই উজ্জ্বলা গ্যাস পৌঁছে যায়।

Ration Card (রেশন কার্ড)

তবে, এই গ্যাস পাওয়ার জন্য বাড়ির মেয়েদের বয়স অন্তত ১৮ বছরের উপরে হতে হয়। এখন থেকে এই প্রকল্পের (LPG Gas) অধীনে থাকা গ্রাহকদের ভর্তুকি বাড়বে। ২০০ টাকার পরিবর্তে ভর্তুকি দেওয়া হবে ৩০০ টাকা। যার ফলে, ৭০০ টাকা নয় এবার থেকে ৬০০ টাকাতেই মিলবে এলপিজি গ্যাস। মূলত, ১৪.২ কেজি এলপিজি গ্যাস সিলিন্ডার এতদিন ৭০৩ টাকায় পাওয়া যাচ্ছিল।

Private Employees – বেসরকারি কর্মীদের বেতন ও বোনাস নিয়ে বড় আপডেট, পুজোর আগে জেনে নিন।

এখন থেকে সেটি ৬০৩ টাকাতেই পাওয়া যাবে। উৎসবের মরসুমে দেশের সাধারণ মানুষের জন্য কেন্দ্রীয় সরকারের তরফে গৃহীত এই বিরাট সিদ্ধান্তে (LPG Gas) অত্যন্ত খুশি হয়েছেন দেশের অসংখ্য সাধারণ মানুষেরা। কিন্তু এই সুবিধা সকল নাগরিকদের জন্য নয়, শুধুমাত্র দেশের এই উজ্জ্বলা যোজনার গ্রাহকদের জন্য এই সুবিধা ঘোষণা করা হয়েছে।

NSDL Scholarship 2023 – স্কুল এবং কলেজ পড়ুয়াদের কেন্দ্রীয় সংস্থা দিচ্ছে 10000 টাকা। যোগ্যতা

Related Articles

One Comment

  1. আমি ৮দিন আগে উজ্জ্বলআ গ্যাস তুলেছি। এখন ও সাবসিডির টাকা পায়নি কেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button