Trending News

LPG Price – রান্নার গ্যাসের দাম কমানো নিয়ে বড় সিদ্ধান্ত। 1লা জানুয়ারি থেকে কার্যকর হচ্ছে।

রান্নার গ্যাস বা LPG Price নিয়ে নতুন বছরের শুরুতে খুবই এক খুশির খবর পেতে চলেছে নাগরিকরা। এমনই এক খুশির খবর ঘোষণা করলো সরকার। রান্নার গ্যাসের দাম বৃদ্ধি পেলে আমাদের সকল গরিব ও মধ্যবিত্ত নাগরিকদের জন্য নিজেদের সংসার চালানো খুবই মুশকিল হয়ে উঠছে। আর এই কারণের জন্য সরকারের তরফে এই রান্নার গ্যাসের দাম (LPG Gas Price) কমানোর প্রতিযোগিতা করা হচ্ছে।

LPG Price Will Reduce Soon By Rajasthan Government.

এবার থেকে মাত্র ৪৫০ টাকায় মিলবে রান্নার এলপিজি গ্যাস (LPG Price). রাজস্থানে নতুন সরকার গঠনের পরে উজ্জ্বলা যোজনার অন্তর্গত বিপিএল কার্ড ধারকদের জন্য বর্ষশেষে ভজনলাল শর্মা সরকারের পক্ষ থেকে এই বিরাট ঘোষণাটি করা হলো। বর্তমানে কেন্দ্রীয় সরকার উজ্জ্বলা যোজনার অন্তর্গত গ্রাহকদের ৩০০ টাকা করে ভর্তুকি দিয়ে থাকে।

এখন থেকে দেশের ৩০ লক্ষ উপভোক্তার পক্ষ থেকে নিয়মিত রূপে রিফিলিং করা হবে। সম্প্রতি রাজস্থান সরকারের পক্ষ থেকে ৪৫০ টাকা রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম (LPG Price) ধার্য করা হয়েছে। আগামী ১ জানুয়ারি ২০২৪ থেকেই ৪৫০ টাকা করে নতুন দাম কার্যকর হবে। তবে সুত্রের খবর অনুযায়ী, রাজস্থান সরকারের এই সিদ্ধান্তের ফলে রাজকোষে ৫২ কোটি টাকার বাড়তি বোঝা পড়বে।

উল্লেখ্য, এর আগে কংগ্রেস পরিচালিত অশোক গেহলট সরকারের পক্ষ থেকে ২২ ডিসেম্বর ২০২২ এ গ্যাসের দাম (LPG Price) ৫০০ টাকা সিলিন্ডার পিছু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল৷ বর্তমানে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার অন্তর্গত মোট উপভোক্তার সংখ্যা ৯.৬০ কোটি ৷ সেখানে সারা দেশে ১৪ কোটি রান্নার গ্যাসের সিলিন্ডারের (LPG Gas Cylinder) সংযোগ দেওয়া ছিল ৷ তবে, ২০২৩ সালে সেই সংখ্যা বেড়ে হয়েছে ৩৩ কোটি।

সরকারি কর্মচারী (Government Employees)

এমতাবস্থায়, রাজস্থান সরকারের পক্ষ থেকে বিরাট ঘোষণায় উপকৃত হতে চলেছেন অসংখ্য মানুষ। তবে, অনেকেই মনে করছেন এই বিরাট ঘোষণার পিছনে রয়েছে অন্য একটি কারণ, সেটি হলো লোকসভা ভোট। আসন্ন লোকসভা ভোটের আগে নিজেদের ভোট ব্যাংক আরো কিছুটা বাড়াতে বদ্ধপরিকর রাজস্থান সরকার। আর ঠিক সেই কারণেই আসন্ন জানুয়ারি মাস (LPG Price) থেকে উজ্জ্বলা যোজনার অধীনে মাত্র ৪৫০ টাকায় রান্নার গ্যাস পাবেন রাজস্থানবাসীরা।

আধার কার্ড গ্রাহকরা এমনটা কোন দিন ভাবেননি। ভোগান্তির দিন শেষ।

তবে লোকসভা ভোটের কারণে এই বিশেষ সুবিধা দেওয়া হয়ে থাকলেও বর্ষশেষে রান্নার গ্যাসের দাম (LPG Price) কমে যাওয়ায় দারুণ খুশি হয়েছেন রাজস্থানবাসী। আর আগামীদিনে ভোটের কথা মাথায় রেখে সরকারের তরফে এই রান্নার গ্যাস (LPG Gas) নিয়ে আরও অনেক ধরণের বড় বড় সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে মনে করছেন অনেক আর্থিক বিশেষজ্ঞ।
Written by Sampriti Bose.

রান্নার গ্যাসের ভর্তুকি কোন মাসে কত টাকা পাচ্ছেন? আদৌ পাচ্ছেন তো? এক

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button