ব্যবসা-বাণিজ্য

Business Idea – দ্বিগুণ মুনাফা হবে। স্বল্প পুঁজিতে বাড়িতে বসে ব্যবসার আইডিয়া। চাকরি খোঁজার দিন শেষ!

দেশের বেকার যুবক যুবকতীদের জন্য এক অনবদ্য Business Idea বা ব্যবসার আইডিয়া। প্রতিমাসে কম পরিশ্রমে হাজার আর বেশি পরিশ্রমে লক্ষাধিক টাকা আয় করার দারুণ সুযোগ। মোবাইল ফোন এখন আমাদের সকলের কাজে লাগে। আর এই ধরণের ব্যবসা (Business) শুরু করলে মালামাল হতে পারবেন অনেকেই.০ এখন থেকে কম টাকাতে মোবাইলের দ্রব্যের ব্যবসা শুরু করে নিজেকে সুপ্রতিষ্ঠিত করে তুলতে পারেন দেশের অসংখ্য মানুষ।

Startup Business Idea In India.

দিনের পর দিন স্মার্টফোনের ব্যবহার বেড়েই চলেছে দেশে। বর্তমানে দেশের প্রায় প্রতিটা মানুষই স্মার্টফোন ব্যবহার করেন। কিন্তু স্মার্টফোন ব্যবহারের পাশাপাশি এটিকে কাজে লাগিয়ে মাত্র কিছু টাকা খরচ করেই স্মার্টফোনে ব্যবহৃত কিছু দ্রব্যের ব্যবসাও শুরু করতে পারেন সকল বেকার মানুষেরা। স্মার্টফোনের এই বিশেষ দ্রব্য উৎপাদনের জন্য খরচ হয় মাত্র কুড়ি টাকা এবং এটাকে বাজারে তিনি ১০০ টাকাতে বিক্রি করতে পারবেন (Smartphone Business Idea).

তিনি সহজেই ৮০ টাকা মুনাফা পাওয়ার অর্জন করতে পারবেন। মূলত কোনো ব্যক্তি যদি বর্তমানে চাকরি করেন বা তিনি যদি একজন বেকার হন তাহলে তার জন্য এই ব্যবসাটি খুবই লাভজনক হবে। আর তিনি যদি স্মার্টফোন ব্যবহার করেন তাহলে অবশ্যই জানেন যে মোবাইলের স্ক্রিনটিকে বাঁচানোর জন্য সবাই স্ক্রিনের উপরে টেম্পারড গ্লাসের ব্যবহার করেন যেহেতু দিনের পর দিন মোবাইলের চাহিদা বেড়েই চলেছে তাই এই ব্যবসার চাহিদা খুবই দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে‌ (Tempared Glass Business Idea).

কিন্তু এক্ষেত্রে ব্যবসা শুরু করার জন্য প্রথমে মেশিন কেনার জন্য তার কিছুটা মূলধন প্রয়োজন। টেম্পারড গ্লাস তৈরি করার জন্য বেশি কিছু সরঞ্জামের প্রয়োজন নেই শুধুমাত্র দুটি জিনিস থাকলেই খুব সহজেই টেম্পারড গ্লাস তৈরি করতে পারা যায়। এর জন্য প্রথমত একটি টেম্পার গ্লাস তৈরির মেশিন এবং এন্টি সক স্ক্রিন প্রটেক্টর ফিল্ম প্রয়োজন (Business Ideas).

টেম্পার গ্লাস তৈরির জন্য প্রথমে, মেশিন টিকে কম্পিউটার ল্যাপটপ বা মোবাইলের সঙ্গে কানেক্ট করতে হবে এবং সিট গুলিকে মেশিনে বসাতে হবে এবং গ্রাহক যে মোবাইলের জন্য টেম্পার গ্লাস তৈরি করতে চাইছেন তা কম্পিউটারে বা ল্যাপটপের সাহায্যে মেশিনটিকে কমান্ড দিতে হবে। তাহলে মেশিন থেকে ওই সাইজের মোবাইলের টেম্পার গ্লাস তৈরি হয়ে যাবে (Low Investment Business Idea).

Business Idea (ব্যবসার আইডিয়া)

টেম্পারড গ্লাস তৈরির মেশিন কিনতে প্রথমত ১ লক্ষ টাকার মত খরচ হবে এবং সিটগুলো কিন্তু বেশি খরচ হবে না। এছাড়াও, কোনো ব্যবসা শুরু করার আগে অবশ্যই সরকারের লাইসেন্স নিতে হয় সেক্ষেত্রে কিছু টাকা খরচা হবে অর্থাৎ ধরা যায় এই ব্যবসা করার জন্য মোট দেড় লক্ষ টাকা খরচ হবে। মোবাইলের টেম্পারড গ্লাস তৈরি করতে খরচ মাত্র ২০ থেকে ৩০ টাকা এবং এটি বিক্রি করতে পারবেন ১০০ টাকায়‌‌ (Unique Business Idea).

কাজের ফাঁকে প্রতিদিন 1000 টাকা উপরি আয় করুন। কিভাবে করবেন জেনে নিন।

সেক্ষেত্রে গ্রাহককে টেম্পার গ্লাস বিক্রির জন্য ফ্লিপকার্ট এর মতো অ্যাপে তার দ্রব্যগুলিকে লিস্ট করতে হবে এবং গ্রাহকের অর্ডার পেলেই তিনি তার দ্রব্য গুলিকে খুব সহজেই বিক্রি করতে পারবেন। এই ব্যবসার মাধ্যমে তিনি প্রতি মাসে কুড়ি থেকে ত্রিশ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন। তাহলে আর দেরি না করে এখনই এই ব্যবসা শুরু করে নিজেকে স্বাবলম্বী করে তোলা উচিত সকলের (New Business Idea).
Written by Sampriti Bose.

ভারতীয় রেলের সাথে ব্যবসা করে নিজের পায়ে দাঁড়ানোর সুযোগ। সেই সাথে প্রতিমাসে মোটা টাকা ও সরকারি চাকরির সমান সুবিধা!!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button