ব্যবসা-বাণিজ্য

Business Ideas – কাজের ফাঁকে প্রতিদিন 1000 টাকা উপরি আয় করুন। কিভাবে করবেন জেনে নিন।

অনেকেই রয়েছেন যারা ব্যবসা শুরু করতে চান কিন্তু কি ব্যবসা করবেন তা ভেবে পাচ্ছেন না (Business Ideas). এবার তাদের জন্য এসে গেল দারুণ সুখবর। কম্পিউটার (Computer), মোবাইল কিংবা ল্যাপটপ রিপেয়ারিং (Mobile And Laptop Repairing) এর দোকান খুলে সহজেই প্রত্যহ অনেক বেশি টাকা আয় করতে পারবেন যে কোনো ব্যক্তিই। বর্তমানে দেশে কম বেশি প্রায় সকলের বাড়িতেই রয়েছে কম্পিউটার বা ল্যাপটপ।

New And Unique Business Ideas In 2024.

এই উন্নত টেকনোলজির যুগে মোবাইল, ল্যাপটপের বাজারের চাহিদা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। ঠিক তেমনই এই ডিভাইস গুলি রিপেয়ার করার জন্যও প্রয়োজন হচ্ছে একজন দক্ষ মানুষের। আর তাই জন্য এই সময় অনেক স্থানেই রয়েছে কম্পিউটার বা ল্যাপটপ ডিভাইস রিপেয়ারিং এর দোকান। তবে সেটি সর্বত্র রয়েছে এমন নয়। বহু স্থানে একমাত্র বড়ো কোনো বাজারে রয়েছে রিপেয়ারিং স্টোর (Business Ideas).

তাই ক্রমবর্ধমান চাহিদা হিসাবে ইলেকট্রনিক ডিভাইস অর্থাৎ মোবাইল, ল্যাপটপ, কম্পিউটার রিপেয়ার করা একটি বড়ো ব্যবসায়িক সুযোগ (Business Ideas) হতে পারে সকলের কাছে। মূলত কম্পিউটার রিপেয়ারিং স্টোরে কম্পিউটারের সফটওয়্যার ও হার্ডওয়ার উভয়েরই সকল কাজ হয়ে থেকে। সেজন্য কম্পিউটার বা ল্যাপটপ রিপেয়ারিং এর দোকান খোলার আগে কম্পিউটার সংক্রান্ত সমস্ত তথ্য জানা আবশ্যক (Business Ideas).

প্রয়োজনে রিপেয়ারিং এর কাজ জানতে বিভিন্ন কোর্সও করতে পারেন ইচ্ছুক ব্যক্তিরা। সহজেই ৬ মাসের একটি কোর্সের মাধ্যমে এই বিষয়ে দক্ষতা অর্জন করতে পারবেন তাঁরা। আবার, কেউ যদি চান তবে একজন প্রশিক্ষিত কর্মী রেখেও কাজ করাতে পারেন। মূলত বর্তমানে ইউটিউবের দ্বারা ইন্টারনেট এবং ফোনের মাধ্যমে খুব সহজেই এই রিপেয়ারিং বিষয়ক যাবতীয় তথ্য জেনে নিতে পারবেন আগ্রহী ব্যক্তিরা (Business Ideas).

এমনকি অনলাইন মাধ্যমে উপলব্ধ বিভিন্ন রিপেয়ারিং ট্রেনিং কোর্সও নিতে পারেন। আবার, তিনি CNet.com এবং ZDN.com ওয়েবসাইট থেকেও এই সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারেন। তবে কম্পিউটার রিপেয়ারিং স্টোর সর্বদা এমন স্থানে খোলা উচিত যেখানে মানুষজন সচরাচর যেতে পারবেন এবং এর সাথে এটিও লক্ষ্য রাখতে হবে যাতে ওই এলাকায় অনেক বেশি কম্পিউটার রিপেয়ারিং স্টোর না থাকে (Business Ideas 2024).

কম্পিউটার রিপেয়ারিং স্টোর খোলার জন্য বাজার এলাকা বা স্টেশন রোড বা বাস স্টপ এলাকা খুব উপযুক্ত ভালো স্থান বিবেচিত হয়ে থাকে। উল্লেখ্য, কম্পিউটার রিপেয়ারিং স্টোর খোলার জন্য বিভিন্ন প্রয়োজনীয় যন্ত্রপাতি বা সামগ্রী রাখা আবশ্যক। সেই প্রয়োজনীয় যন্ত্রপাতি বা সামগ্রী গুলি হলো। এই সম্পর্কে আগের থেকে জেনে নিয়ে তবেই কিনবেন (New Business Ideas).

Blue Aadhaar Card (নীল আধার কার্ড)

মাদার বোর্ড (Mother Board), সিপিইউ (CPU), র‍্যাম (RAM), হার্ড ড্রাইভ (Hard Drive), ভিডিও কার্ড (Video Card), সাউন্ড কার্ড (Sound Card), নেটওয়ার্ক কার্ড (Network Card) প্রভৃতি। একটি কম্পিউটার রিপেয়ারিং স্টোর খুলতে প্রাথমিকভাবে একজন ব্যক্তির প্রায় ৫ লক্ষ টাকার প্রয়োজন হবে। ওই অর্থ দিয়ে তাকে উক্ত প্রয়োজনীয় কম্পিউটার সামগ্রী, অন্যান্য জিনিস পত্র এবং আসবাব পত্র কিনতে হবে (Business Ideas).

আপনার টাকার দরকার আছে? আধার কার্ড থাকলেই পাবেন। নতুন স্কিম মোদী সরকারের।

এরপর, যদি সবকিছু ঠিকঠাক ভাবে ব্যবসা শুরু হয় তবে তিনি প্রত্যাহ ৩০০০ টাকা উপার্জন করতে পারবেন। তাই যে সকল ব্যক্তিরা কম্পিউটার, ল্যাপটপ কিংবা মোবাইল রিপেয়ারিং এর দোকান খুলে প্রত্যহ বেশ ভালো অংকের টাকা ইনকাম করতে চান তাদের অতি শীঘ্রই এই ব্যবসার সম্বন্ধে ভালোভাবে জেনে ব্যবসাটি (Business Ideas) শুরু করা উচিত।
Written by Sampriti Bose.

হটাৎ টাকার দরকার হলে টাকা দেবে বন্ধন ব্যাংক। এই কার্ড করে নিন, যখন খুশি টাকা তুলুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button