ছুটি

National Holiday – 22শে জানুয়ারি জাতীয় ছুটি ঘোষণা হয়েছে? আসল খবর জেনে নিন।

আসন্ন ২২ জানুয়ারি সমগ্র দেশজুড়ে পালিত হতে চলেছে জাতীয় ছুটি? (National Holiday). মূলত রাম মন্দির উদ্বোধন উপলক্ষেই কেন্দ্রীয় সরকারের তরফে সরকারি ছুটি ঘোষণার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে। আসন্ন ২২ জানুয়ারি অযোধ্যায় উদ্বোধন হতে চলেছে রাম মন্দিরের (Ram Mandir). সেই উপলক্ষে উত্তর প্রদেশ, গোয়া, ছত্তিসগড় সহ বিজেপি শাসিত বেশ কিছু রাজ্যের তরফ থেকে সেদিন সরকারি ছুটি (National Holiday) ঘোষণা করা হয়েছে।

National Holiday Announce For Ayodhya Ram Mandir.

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ওই দিনটিকে ‘ড্রাই ডে’ও ঘোষণা করেছেন। মূলত বিজেপি শাসিত অনেক রাজ্যের তরফ থেকেই কেন্দ্রের কাছে ওই দিন জাতীয় ছুটি (National Holiday) ঘোষণা করার আবেদন জানানো হয়েছে। যদিও কেন্দ্রের তরফ থেকে এখনও পর্যন্ত এই ব্যাপারে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। ইতিমধ্যেই গোটা দেশে রাম মন্দিরের উদ্বোধন (Ayodhya Ram Mandir) উপলক্ষে কেন্দ্রীয় সরকার (Central Government) ছুটি দিতে চলেছে বলে দাবি করা হচ্ছে।

জানা যাচ্ছে, ইতিমধ্যেই বিষয়টি নিয়ে আলোচনা চলছে সরকারের অন্দরে। মূলত আর এক সপ্তাহ পরেই অযোধ্যায় রাম মন্দিরের শুভ উদ্বোধন সম্পন্ন হবে। রামলালার মূর্তি প্রতিষ্ঠা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi). দেশজুড়ে নানাভাবে পালিত হবে রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান। প্রতিটি বুথে সরাসরি দেখানোও হবে রাম মন্দিরের উদ্বোধন। তার আগেই রাজ্যজুড়ে ছুটি (National Holiday) ঘোষণা করল উত্তরপ্রদেশ সরকার।

500 Rupees Note (৫০০ টাকার নোট)

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, রাম মন্দিরের উদ্বোধন হল বিশ্বাস, খুশি আর আনন্দের দিন। তার উত্তর প্রদেশ সমস্ত স্কুল আর সরকারি অফিস ওই দিন ছুটি (National Holiday) থাকবে। এছাড়াও বন্ধ থাকবে সমস্ত মদের দোকান। ইতিমধ্যেই জানা গিয়েছে, রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে পিছিয়ে দেওয়া হয়েছে লখনউ বিশ্ববিদ্যালয়ের সমস্ত পরীক্ষা।

অন্নপূর্ণা প্রকল্প শুরু হবে বাংলায়, মহিলারা পাবে 2000 টাকা। তবে এই শর্ত মানতে হবে।

উত্তরপ্রদেশের পাশাপাশি দেশের বিজেপি শাসিত আরও বেশ কয়েকটি রাজ্যে ছুটি (National Holiday) ঘোষণা করা হয়েছে ২২ জানুয়ারি। এমতাবস্থায় কেন্দ্রীয় সরকারের তরফে আসন্ন ২২ জানুয়ারি সম্পূর্ণ রূপে সরকারি ছুটি ঘোষণা করা হয় কিনা সেটিই দেখার বিষয়। কিন্তু এখনো পর্যন্ত সমগ্র দেশে এই নিয়ে ছুটি থাকবে কিনা সেই নিয়ে কিছুই জানা যায়নি।
Written by Sampriti Bose.

লক্ষ্মীর ভাণ্ডারের টাকা পেতে দেরি হচ্ছে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button