বিনিয়োগ

SBI Scheme – স্টেট ব্যাংকের নতুন স্কিম এককালীন বিনিয়োগে সর্বকালের সেরা রিটার্ন।

বর্ষশেষে দেশের সাধারণ মানুষদের জন্য বিশেষ স্কিম (SBI Scheme) নিয়ে এলো স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। অল্প পরিমাণ টাকা বিনিয়োগ করলে স্বল্প দিনেই সেটি দ্বিগুণ ভাবে ফেরত পাবেন বিনিয়োগকারীরা। বর্তমানে নিজের ভবিষ্যৎ সুরক্ষিত করতে অনেকেই অনেক ধরণের স্কিমে টাকা বিনিয়োগ করে থাকেন। তবে সব কিছুর মধ্যে সব থেকে বেশি জনপ্রিয় স্কিম হল এফডি বা ফিক্সড ডিপোজিট (Fixed Deposit SBI Scheme).

SBI Scheme With High Interest Return.

মূলত এফডি অর্থাৎ ফিক্সড ডিপোজিট হলো এমন একটি স্কিম যা পোস্ট অফিস এবং ব্যাংক উভয়ক্ষেত্রেই থাকে। ফিক্সড ডিপোজিট এর ক্ষেত্রে টাকা সুরক্ষিতভাবে গচ্ছিত রাখা যায়। এই কারণে, অনেকে (Fixed Deposit) বিনিয়োগের একটি ভালো উপায় হিসাবে মনে করে থাকেন। কোনো গ্রাহক যদি পোস্ট অফিসে একটি এফডি স্কিম (Post Office FD) শুরু করেন তবে ১ থেকে ৫ বছরের এফডি বিকল্প (SBI Scheme) রয়েছে এবং সে ক্ষেত্রে সুদের হার বছর অনুযায়ী আলাদা হয়ে থাকে।

পাশাপাশি, কোনো গ্রাহক যদি ব্যাংকে (SBI Scheme) এফডি শুরু করেন, তাহলে এখানেও তিনি বিভিন্ন মেয়াদের এফডির অপশন পাবেন। সে ক্ষেত্রে সময়কাল অনুযায়ী পরিবর্তিত হয় সুদের হার। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI) তাদের ফিক্সড ডিপোজিটের (Fixed Deposit) ক্ষেত্রে ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদে বিশেষ সুবিধা দিতে চলেছেন বিনিয়োগকারীদের।

আবার, একটু কম বয়সী বিনিয়োগকারীদের ৩ থেকে ৭ শতাংশ পর্যন্ত বিভিন্ন মেয়াদের সুদ দেওয়া হবে৷ তবে দেশের প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার ৩.৫ শতাংশ থেকে ৭.৫ শতাংশ। মূলত স্টেট ব্যাংকের ফিক্সড ডিপোজিটে ১০ বছরের জন্য এককালীন ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে টাকা দ্বিগুণ হবে বিনিয়োগকারীর। পাশাপাশি বিনিয়োগকারীরা ১০ বছরের জন্য ৯০,৫৫৫ লক্ষ টাকা সুদ হিসাবে পাবেন এই SBI Scheme এর মাধ্যমে।

Ration Items List (রেশন সামগ্রীর তালিকা)

১০ বছরের মেয়াদে হবে ৯০৫৫৫ টাকা এবং একই সঙ্গে রয়েছে ১ লক্ষ টাকা। সব মিলিয়ে প্রায় ২ লক্ষের কাছাকাছি টাকা ফিরে আসবে বিনিয়োগকারীর কাছে। আবার প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে ৭.৫ শতাংশ হারে সুদ অর্থাৎ ১ লক্ষ টাকা ১০ বছরের জন্য বিনিয়োগ করলে প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে তা এফডিতে ম্যাচিউরিটির পরে হবে ২,১০,২৩৪ টাকা৷

বাংলার এই নতুন প্রকল্পে 25 হাজার টাকা দেওয়া হচ্ছে, কারা ও কিভাবে পাবে?

তাই দেশের বিনিয়োগকারীদের নিজেদের বিনিয়োগ করা টাকা দ্বিগুণ হারে পেতে। অতি দ্রুত স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার এই স্কিমে বিনিয়োগ করা উচিত বলে মনে করছেন স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার আধিকারিকরা। এই SBI Scheme এর মাধ্যমে আপনারা কি নিজেদের টাকা কিছু সময়ের মধ্যে দ্বিগুণ করতে চান? নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন, ধন্যবাদ।
Written by Sampriti Bose.

প্রতিদিন মাত্র 4 ঘন্টা কাজ করলে LIC দেবে মাসে 20 হাজার টাকা। আজই

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button