Trending News

Price Hike – নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম একধাক্কায় দ্বিগুণ, কাল থেকে নতুন দাম সব বাজারে।

পুজোর আগে লাফিয়ে বাড়ছে (Price Hike) মটন কিংবা চিকেনের দাম। বাড়ছে ইলিশ, চিংড়ি, ভেটকির মতো মাছের দাম। ফলে, ভোজনরসিক বাঙালির দৈনন্দিন খাদ্য সামগ্রী কিনতে পকেট ফাঁকা হবার মতন পরিস্থিতি দেখা দিয়েছে। বর্তমানে ঊর্ধ্বগতির বাজারে নিম্ন থেকে মধ্যবিত্তরা মুরগির মাংসটি বেশি কিনে থাকেন। যে মাংস একটা সময় ১২০ থেকে ১৪০ টাকা কেজি ধরে পাওয়া যেত, সেটি এখন ২০০ থেকে ২৫০ টাকা পর্যন্ত হয়েছে। এতে করে বেকায়দায় পড়েছেন সাধারণ মানুষেরা।

All Essentials Food Items Price Hike.

মূলত দেশজুড়ে আকাশ ছুঁয়েছে মূল্যবৃদ্ধি (Price Hike). আমদানি খরচ বাড়ায় রোজের খাবারের জন্য মুরগি, খাসি কেনার আর ক্ষমতা নেই আমজনতার। দীর্ঘদিনের সব ঐতিহ্য তাই হারিয়ে যাচ্ছে। শুধু চিকেন কিংবা মটনই নয়, পাল্লা দিয়ে বাড়ছে ইলিশ, চিংড়ি, ভেটকির মতো বেশ কিছু মাছের দামও। বর্তমানে বাজারে মুরগির মাংসের রেট।

মুরগির মাংস (Chicken Price Hike) যেখানে কেজি প্রতি ২০০ টাকা হলেই আমজনতার নাকাল হতে হয় সেখানে বর্তমানে কেজি প্রতি চিকেন বিক্রি হচ্ছে ২৩০ টাকা থেকে ২৪০ টাকা করে। এমনকি উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ সহ প্রায় সব জেলাতেই ইতিমধ্যে চিকেনের দাম প্রতি কেজিতে ২০০ টাকার উপরে। কলকাতা ও শহরতলিতে চিকেন বিক্রি হচ্ছে ২৪০ টাকা করে প্রতি কেজিতে।

গোটা মুরগির দাম রয়েছে ১৬০ টাকা কেজি। আবার দেশি মুরগির কেজি প্রতি দাম রয়েছে ৫০০ টাকা।চিকেনের পাশাপাশি দাম বেড়েছে খাঁসির মাংসেরও দাম (Meat Price Hike) বেড়েছে অনেকটাই। বর্তমানে বাজারে খাসির মাংসের রেট প্রতি কেজিতে মটন বিক্রি হচ্ছে ৭৫০ টাকা থেকে ৮০০ টাকা। মধ্যবিত্তের তাই নাগালের বাইরেই থেকে যাচ্ছে রেওয়াজি খাসির পদ থেকে কচি পাঁঠার ঝোল। বলা যায়, মাত্রা ছাড়িয়েছে খাঁসির মাংসের দাম (Mutton Price Hike).

মাছের বাজারেও তেমন স্বস্তি নেই। বর্তমানে বিভিন্ন মাছের দামের রেট (Fish Price Hike), কাতলা মাছ – কাতলা মাছ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪০০ টাকা দামে। ভেটকি মাছ – ভেটকি মাছের প্রতি কেজিতে দাম রয়েছে ৫০০ টাকা। ইলিশ মাছ – ইলিশের প্রতি কেজিতে দাম রয়েছে ৫০০ টাকা থেকে ১৮০০ টাকা। চড়া দামে বিক্রি হচ্ছে বাংলাদেশি ইলিশ। চিংড়ি মাছ – গলদা চিংড়ির প্রতি কেজি দাম রয়েছে ৭০০ টাকা। বাগদা চিংড়ির প্রতি কেজিতে দাম রয়েছে ৪৫০ টাকা থেকে ৫০০ টাকা।

Ration Card Update (রেশন কার্ড নিয়ে বড় আপডেট)

পাবদা মাছ – পাবদা মাছের প্রতি কেজিতে দাম রয়েছে ৩৫০ টাকা থেকে ৪০০ টাকা। ট্যাংরা মাছ – ট্যাংরা মাছের প্রতি কেজিতে দাম রয়েছে ৪০০ টাকা। ভোলা মাছ – ভোলা মাছের প্রতি কেজিতে দাম রয়েছে ৩৫০ টাকা থেকে ৪০০ টাকা। রুই মাছ – রুই মাছের প্রতি কেজিতে দাম (Price Hike) রয়েছে ১৯০ টাকা থেকে ২২০ টাকা।

500 Rupees Note – 500 টাকার নোট নিয়ে RBI এর বিরাট ঘোষণা, সব ব্যাংক গ্রাহকদের জন্য।

তেলাপিয়া মাছ – তেলাপিয়া মাছের প্রতি কেজিতে দাম রয়েছে ১৬০ টাকা থেকে ২২০ টাকা পর্যন্ত। লোটে মাছ – লোটে মাছের প্রতি কেজির দাম রয়েছে ১০০ টাকা থেকে ১২০ টাকা। সুতরাং, ইলিশ, চিংড়ি, পাবদার মতো মাছের থেকে অপেক্ষাকৃত সস্তা রুই, কাতলা, তেলাপিয়ার মতো মাছ। মূলত পুজোর মাসে চিকেন কিংবা মটনের সাথে মাছের দাম বেড়ে (Price Hike) যাওয়ায় সমস্যার মুখে পড়ছেন ভোজনরসিক মধ্যবিত্ত শ্রেণীর বাঙালিরা।

Civic Volunteer Recruitment – জরুরীভিত্তিতে রাজ্যজুড়ে 35 হাজার সিভিক ভলেন্টিয়ার নিয়োগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button