Trending News

Pan Aadhaar Link – আধার ও প্যান লিঙ্ক নিয়ে নিজেদের সিদ্ধান্ত পরিবর্তন করলো কেন্দ্রীয় সরকার, দেখে নিন বিস্তারিত তথ্য।

সকল ভারতীয় নাগরিকের কাছে প্যান কার্ড ও আধার কার্ড হল অত্যন্ত গুরুত্বপূর্ণ নথি, এই Pan Aadhaar Link করা নিয়ে নিজেদের সিদ্ধান্ত কিছুটা পরিবর্তন করলো কেন্দ্রীয় সরকার। কিছুদিন আগে পর্যন্ত ৩১ শে মার্চ ২০২৩ এর মধ্যে সকল নাগরিককে বাধ্যতামূলক ভাবে এই দুই গুরুত্বপূর্ণ নথির সংযুক্তিকরণ এর জন্য নির্দেশ দেওয়া হয়েছিল এবং এরই সঙ্গে ১ হাজার টাকা করে ফাইন দিতে হচ্ছিলো সকলকে। কিন্তু এই কড়া নির্দেশের পরেও দেশের প্রায় কয়েক কোটি নাগরিক এই নির্দেশে কর্ণপাত করেননি। এই পরিস্থিতিতে যদি এত পরিমাণ প্যান কার্ড নিষ্ক্রিয় করে দেওয়া হয়, তাহলে দেশের আর্থ – সামাজিক অবস্থার পরিবর্তন হওয়া সম্ভব।

Pan Aadhaar Link নিয়ে নিজেদের সিদ্ধান্তে পরিবর্তন আনল কেন্দ্রীয় সরকার।

CBDT – Central Board Of Direct Tax অর্থাৎ কেন্দ্রীয় সরকারের অধীনস্থ কর দফতরের তরফে এক আলাদা বিজ্ঞপ্তি প্রকাশ করে সকল নাগরিকদের উদ্দেশ্যে Pan Aadhaar Link এর সময়সীমা তিন মাসের জন্য বৃদ্ধি করে দেওয়া হল অর্থাৎ আগামী ৩০ শে জুন ২০২৩ এর মধ্যে সকল নাগরিকদের বাধ্যতামূলক ভাবে এই লিঙ্ক সম্পন্ন করতেই হবে। নইলে প্যান কার্ড চিরতরে নিষ্ক্রিয় হয়ে যেতে পারে বলে মনে করছেন অনেকে।

কেন্দ্রীয় সরকারের এক পরিসংখ্যান অনুসারে দেশের প্রায় ৪৮ কোটি নাগরিক এই Pan Aadhaar Link সম্পন্ন করেছেন এখনো পর্যন্ত। কিন্তু আমাদের দেশের প্রায় ১৩৫ কোটি নাগরিকের কাছে আধার কার্ড ও প্রায় ৪৫ কোটি মানুষের কাছে এই প্যান কার্ড আছে। কিন্তু শুধুমাত্র ৪৮ কোটি মানুষই এই কাজ করেছেন। তাহলে এখনো পর্যন্ত ৯৭ কোটি মানুষের এই Pan Aadhaar Link করা বাকি রয়েছে।

এই বিপুল সংখ্যক নাগরিকদের নিজেদের Pan Aadhaar Link করার জন্য আগামী জুন মাস পর্যন্ত সময়সীমা বৃদ্ধি করেছে কেন্দ্রীয় সরকার। এই সিদ্ধান্তের পরে দেশের অনেক মানুষই উপকৃত হতে চলেছেন বলে মনে করছেন অনেকে। কারণ এই প্যান এর সঙ্গে আধার লিঙ্ক করানোর জন্য সকলকে ১ হাজার টাকা জমা করতে হচ্ছে। কিন্তু এই ১ হাজার টাকা দেওয়া অনেকের পক্ষেই সম্ভব নয়।

JIO Unlimited Plan – জিওর এই প্ল্যানের মাধ্যমে পেয়ে যান আনলিমিটেড ইন্টারনেট, কলিং ও অন্যান্য আরও অনেক সুবিধা।

Pan Aadhaar Link নিয়ে নিজেদের সিদ্ধান্ত পরিবর্তন কেন করলো সরকার?

এছাড়াও অনেক মানুষ দেশের প্রত্যন্ত প্রান্তে বসবাস করেন তাদের পক্ষে এই Pan Aadhaar Link করানো এত তাড়াতাড়ি সম্ভবপর ব্যাপার হয়ে উঠছে না। এছাড়াও এই কাজ করে দেওয়ার নামে এক শ্রেণীর অসাধু মানুষজন বেশি টাকা হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ। কিছু দিন আগে দেশের সকল ব্যাংকের তরফেও তাদের গ্রাহকদের সতর্ক করা হয়েছিল এই আধার প্যান কার্ড লিঙ্ক জালিয়াতি নিয়ে। ৩০ শে জুনের মধ্যে সকলকে এই কাজ করে নিতে হবে।

এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Low Investment Business – গ্রাম থেকে শহর, স্বল্প পুঁজিতে দুর্দান্ত মুনাফা দেবে এই 3 টি ব্যবসা।

Related Articles

32 Comments

  1. Attachment link of Aadhar and Pan should be done but due to lack of economical condition of India, Rs 1000 is the much of amount for 80% of Indian citizens who’re belongs from poor family or medium family, for them. The amount of money should be do less, atleast 100 rupees for government of our nation.

  2. গ্রাম্য এলাকার মানুষেই লিংক করেনি যারা ১০০০ টাকা দিতে হিমসিম খাই।

  3. My neighbour’s Family member 6.
    But only one earned.
    His daily earning is ₹250.
    3 child is studying at class 3,8 & 12th.
    Husband wife & old Mother.
    How can they do link adhar with pan ?

    I hope You disclaim my quote 🙏🙏

  4. 1000 taka onek besi 1 ta family er kache eta Jodi free Kota jeto tahole sobar onek subhidha hoto

  5. এই প্রশ্নের উত্তর আমি কোথাও পেলাম যে, কোন student যার কোনো উপার্জন নেই কিন্তু তার pan Card আছে।সে কি কারণে লিংক করবে। এখনকার নিয়ম অনুসারে তার যদি PAN card আপাতত নিষ্ক্রিয় হয়ে যায়, তার তো কোনো problem হবে না । যেমন কোনো ব্যক্তির যদি PAN Card না থাকে তার মত অবস্থা হবে । এখন সেই student যখন উপার্জন করবে তখন সে পুনরায় Pan Card বানাতে পারবে কি না।

  6. Pan Aadhar link good police and very important but 1000 fine is very bad because for one family approx 06pan*1000=6000
    One time pay very difficult
    Praesent time due Link pan card 79 crror
    Government received from public 79corror*1000= 79000 corror, what is this

  7. sir jo log pvt job karte hai jinka salary 7000 ho wo kaha se 1000 dega ap log pvt Nursing home me kam karne wale ke bare me jata shayam dijiya plz mo no 9874274378

  8. 1000 টাকা করে লিংক করতে লাগবে। লিংক করবো নাকি পেটে খাব। যদি ফ্রিতে করে দেয় লিংক তাহলে করব। নাহলে বাতিল করে দাও প্্যান কার্ড কিছু করার নেই

  9. Ami 1000taka diye link korte parbo na,aapnader ei jor julum khub ekta bhalo choke nichhi na,er sidhantho gota desher manush debe 2024 sale,tokhon bujhben,,,I have a no service,I have a no money, aadhaar pan link why???

  10. PAN+aadhar linker jonyo 1000taka pay koresi kintu ek soptah theke besi din holo akhono link hoe nai, server problem hote pare,so govt ko ye problem solve korna chahiye, fund collection karke janta ko lootneka kam sor dena chahiye.

  11. আমরা সবাই ভারতের নাগরিক।আমরা জে কোনো খাই,পরি,বা ফেলে দিই।সব কিছু ট্রাকস্ দিতে হয়।ছোটো থেকে রড় শ্রেনির মানুষদের।তার পরেরও আধার কাড লিঙ্ক করাতে 1000/- টাকা।কেন আমরা আধার কাড করাতে টাকা দিব।আপনারা কি বলতে পারবেন।কিসের জন‍্য দিব এটা উওর কারো কাছে আছে।জে মানুষেরা দিন গেলে ঠিক ভাবে300/- টাকা পুজ‍্যন্ত রোজগার করতে পারে না।তার বাড়িতে পাঁচ জন লোক থাকলে।5000/- টাকা লাগবে।সে টাকা টা কোথাই পাবে।এটাকি সরকার বুঝে না।তাহলে ভালো দিন কি করে নিয়ে আসবে।আর কিছু লিখলাম না এবার আপনারা বুঝে নিন।জয় ভারাত মাতা।

  12. আমার একটাই প্রশ্ন? যে ব্যাক্তির দিন আনা দিন খাওয়া তার পরিবারে যদি 5 খানা পেনকার্ড লিংক করতে 5500 টাকার দরকার সেই ব্যাক্তি এই টাকাটা কোথাথেকে arenge করবে। যদি একটু জানান দয়া করে 🙏

  13. পান কার্ড অফ আধার কার্ড লিংক এর জন্য টাকাটা 500 টাকা করা উচিত। তাহলে সকল শ্রেণীর আর্থিক ভাবে সম্পন্ন মানুষ এই কাজ করতে সম্মত হবে, এবং সরকারের এই পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়িত হইবে বলে আমার অভিমত।

  14. Yeh link karne ke liye kya hum logo ko kuch subidha milegi ? Yea for sarkar ko income hogi ? Bahut garib insan ko 1000 rupiya Dena sambhav nahi hai. Sarkar ko yeh soch na chahiye.
    Sarkar ke pass meri yeh anurodh hai q 1000 rupiya liya gya please share kare…….

  15. If you have 45 cr pan card holder in total then how could 48 cr pan and aadhar linked.
    May be you have 135 cr public ok they have aadhar cards and among them only 45 cr public have both aadhar and pan.so how could 48 cr comes because total pan card holder is 45 cr.as per this statistics provided.information is contradictory.

  16. I am also against the fine of rupees 1000. Everyone even I can’t afford this fine so please change the rule .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button