Trending News

PAN Aadhaar Link – প্যান ও আধার কার্ড লিঙ্কের নিয়মে পরিবর্তন করা হল, সমস্যায় পরার আগে জেনে নিন।

প্যান কার্ড ও আধার কার্ড ভারতীয় নাগরিকদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ নথিপত্র, আর এই PAN Aadhaar Link করার নির্দেশ দেওয়া হয়েছে ভারত সরকারের তরফে। দেশের নাগরিকদের প্যান কার্ড ও আধার কার্ড যুক্ত করার মাধ্যমে সুরক্ষা নিশ্চিত করার উদ্দেশ্যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিগত ৩১ শে মার্চের মধ্যে সকল নাগরিকদের এই প্যান ও আধার কার্ড লিঙ্ক করতে বলা হয়েছিল কিন্তু সরকারের তরফে এই সময়সীমা আগামী ৩০ শে জুন ২০২৩ পর্যন্ত বৃদ্ধি করে দেওয়া হয়েছে। তবে এরই সঙ্গে কিছু নিয়মেরও পরিবর্তন করা হয়েছে।

PAN Aadhaar Link New Update By Government.

বর্তমানে এক পরিসংখ্যান অনুসারে ১৩৫ কোটি ৯০ লক্ষের বেশি নাগরিকের আধার কার্ড আছে এবং ৪৪ কোটি ৫০ লক্ষ নাগরিকের প্যান কার্ড আছে এবং এখনো পর্যন্ত এর মধ্যে মোট ৫১ কোটি মানুষের প্যান কার্ডের সাথে আধার কার্ড লিঙ্ক করা হয়েছে (PAN Aadhaar Link) এবং এখনো পর্যন্ত কয়েক কোটি মানুষের এই লিঙ্ক করা হয়নি, এই বিপুল সংখ্যক মানুষের লিঙ্ক করার আগে এই সকল নিয়ম মেনে নিতে হবে।

PAN Aadhaar Link কি পদ্ধতিতে করবেন অনলাইনেঃ-
১) www.incometax.gov.in এই ওয়েবসাইটে আপনাকে যেতে হবে।
২) লিঙ্ক আধার অপশনে যেতে হবে।
৩) Aadhaar Link এই অপশন সিলেক্ট করে নিতে হবে।

৪) নিজের প্যান কার্ড ও আধার কার্ড এর সকল তথ্য দিতে হবে।
৫) ১ হাজার টাকা ফাইন দিয়ে দিলে আপনার এই দুই নথিপত্র লিঙ্ক হয়ে যাবে।
৬) এই ফাইন দেওয়া নিয়েই নিয়মে পরিবর্তন করা হয়েছে।
৭) সঠিক পদ্ধতি না মানলে আপনার লিঙ্ক সম্পন্ন হবে না।

PAN Aadhaar Link এর শেষে যখন ১ হাজার টাকা লেট ফাইন দিতে হয় তখন AY – Assesment Year অর্থাৎ মূল্যায়ন বর্ষ সিলেক্ট করে নিতে হয়। কিন্তু ৩১ শে মার্চের আগে সকলকে AY ২০২৩ – ২০২৪ সিলেক্ট করতে হত, কিন্তু এখন নতুন অর্থবর্ষ শুরু হওয়ার জন্য সকলকে ২০২৪ – ২০২৫ সিলেক্ট করতে হবে নইলে আপনার টাকা কাটা হয়ে যাবে কিন্তু লিঙ্ক হবে না।

ATM Card – এটিএম কার্ড জালিয়াতি নিয়ে দেশের নাগরিকদের সতর্ক করলো RBI. দেউলিয়া হওয়ার আগে সতর্ক হন।

আগামী ৩০ শে জুনের মধ্যে সকলকে এই কাজ সম্পন্ন করে নিতে হবে নইলে PAN Aadhaar Link এর ফাইন বৃদ্ধি পেয়ে যেতে পারে এবং সমস্যায় পরতে পারেন সকল নাগরিকেরা। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

VI Mobile Recharge – মাত্র 99 টাকায় প্রিপেইড রিচার্জ প্ল্যান, কোন কোন সুবিধা মিলছে, বিস্তারিত জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button